বাংলা নিউজ > বায়োস্কোপ > Anjali Merchant Majithia: রাধিকা মার্চেন্টের দিদিকে চেনেন? জেনে নিন অঞ্জলির আসল পরিচয়

Anjali Merchant Majithia: রাধিকা মার্চেন্টের দিদিকে চেনেন? জেনে নিন অঞ্জলির আসল পরিচয়

রাধিকা মার্চেন্টের দিদি অঞ্জলি

Radhika Merchant's elder sister: ২০০২ সালে ফার্মাসিউটিক্যাল প্রস্তুতকারক কোম্পানি এনকোর হেলথকেয়ার প্রতিষ্ঠা করেছিলেন বীরেন মার্চেন্ট। রাধিকা বর্তমানে প্রতিষ্ঠানটির ডিরেক্টর। তাঁর দিদি অঞ্জলিও রয়েছেন একই পদে। 

আম্বানি পরিবারের ছোট বউ হয়ে আসছেন রাধিকা মার্চেন্ট। শ্বশুর এশিয়ার শীর্ষ ধনী রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের প্রধান মুকেশ আম্বানি। শাশুড়ি নীতা আম্বানি। এই পরিবারের ছোট ছেলে অনন্তের সঙ্গে সাতপাকে বাঁধা পড়ার আগেই সাধারণ মানুষের কাছে পরিচিতি লাভ করেছেন ২৯ বছর বয়সী রাধিকা মার্চেন্ট। আম্বানি পরিবারের হবু গৃহবধূ অনন্তের সঙ্গে প্রায় সাত বছর সম্পর্কে ছিলেন। রাধিকার বাবা বীরেন মার্চেন্ট নিজেও বিজনেস টাইকুন।

২০০২ সালে ফার্মাসিউটিক্যাল প্রস্তুতকারক কোম্পানি এনকোর হেলথকেয়ার প্রতিষ্ঠা করেছিলেন বীরেন মার্চেন্ট। রাধিকা বর্তমানে প্রতিষ্ঠানটির ডিরেক্টর। তাঁর দিদি অঞ্জলিও রয়েছেন একই পদে। রাধিকা মার্চেন্টের দিদি অঞ্জলি আর বাবা বীরেন প্রতিষ্ঠানটির সিইও এবং ভাইস-চেয়ারম্যান। মা ম্যানেজিং ডিরেক্টরের দায়িত্ব পালন করছেন। আরও পড়ুন: ‘ওর মনে কিছু একটা চলছিল’, সুশান্তকে নিয়ে বিস্ফোরক 'কেদারনাথ' ছবির পরিচালক

চিনে নিন রাধিকার দিদি অঞ্জলি মার্চেন্ট ম্যাজিথিয়াকে

গুজরাটের কচ্ছের বাসিন্দা অঞ্জলি মার্চেন্ট ম্যাজিথিয়া। ১৯৮৯ সালে জন্মগ্রহম করেন। মুম্বইয়ের দ্য ক্যাথেড্রাল এবং জন কনন স্কুল এবং ইকোল মন্ডিয়েল ওয়ার্ল্ড স্কুল থেকে তাঁর স্কুলিং করেছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যাবসন কলেজ থেকে উদ্যোক্তা এবং কৌশলগত ব্যবস্থাপনায় বিএসসি ডিগ্রি অর্জন করেন। অঞ্জলি লন্ডন স্কুল অফ বিজনেস থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। ২০১০ সালে ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ে এক সেমিস্টার পড়াশোনা করেছেন অঞ্জলি। 

রাধিকার দিদি অঞ্জলি মার্চেন্ট ম্যাজিথিয়া একজন শিল্পপতি। ২০০৬ সালে বিজ্ঞাপনী সংস্থা পাবলিসিসে একজন ইন্টার্ন হিসাবে তার কর্মজীবন শুরু করেন, তারপরে ২০০৯ সালে মার্কের সাথে ইন্টার্নশিপ করেন। ২০১২ সালে তিনি তাঁর বাবা বীরেন মার্চেন্টের ব্যবসা, এনকোর হেলথকেয়ারে যোগ দেন, যেখানে তিনি মার্কেটিং ম্যানেজার হিসাবে কাজ করেছিলেন। রিপোর্ট অনুযায়ী, অঞ্জলি ২০১৭ সালে বেয়ারে ইন্টার্নশিপ করেছিলেন।

অঞ্জলি সহ-প্রতিষ্ঠা করেন 'টার্ন দ্য ক্যাম্পাস', একটি অনলাইন মার্কেটপ্লেস যা শিক্ষার্থীদের এবং কলেজের কর্মীদের উপর দৃষ্টিপাত করে-- কিন্তু এটি ২০১২ সালে বন্ধ হয়ে যায়। ২০১৮ সালে, অঞ্জলি ড্রাইফিক্স--ও সহ-প্রতিষ্ঠা করেন- যা হেয়ার স্টাইলিং এবং ট্রিটমেন্ট ক্লাব চেইন। যা টাবু, আলিয়া ভাট সহ বি-টাউন সেলিব্রিটিদের বিশেষ চুলের পরিষেবা প্রদান করে। ২০২১ সালে, অঞ্জলি এনকোর হেলথ কেয়ার এবং মাইলন মেটালস-এর পরিচালক পদে আসীন হন।

২০২০ সালে আমান ম্যাজিথিয়ার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন অঞ্জলি। ভাটালি ইন্ডিয়া পোশাক ব্র্যান্ডের প্রতিষ্ঠাতা আমান ম্যাজিথিয়া। অঞ্জলি এবং আমনের বিয়ে গোয়াতে হয়েছিল এবং এতে ব্যবসায়ী, রাজনৈতিক এবং সেলিব্রিটি জগতের লোকজন উপস্থিত ছিলেন। দম্পতিক এক সন্তান রয়েছে।

রাধিকা-অনন্ত প্রাক বিবাহ অনুষ্ঠান

জামনগরে অনুষ্ঠিত হয়েছে অনন্ত আম্বানি এবং রাধিকা মার্চেন্টের প্রাক বিবাহ অনুষ্ঠান। তিন দিনের গ্র্যান্ড সেলিব্রেশনে রিহানা, অমিতাভ বচ্চন, শাহরুখ খান, আমির খান, সচিন তেন্ডুলকর, এমএস ধোনি, সলমন খান, করিনা কাপুর খান, সইফ আলি খান, অক্ষয় কুমার, রণবীর সিং, দীপিকা পাড়ুকোন, ক্যাটরিনা কাইফের মতো সেলিব্রিটিরা যোগ দিয়েছেন। বিল গেটস, মার্ক জুকারবার্গ এবং তাঁদের স্ত্রীর পাশাপাশি ইভাঙ্কা ট্রাম্পও জমকালো উদযাপনে এসেছিলেন।

আম্বানি পরিবারের বিয়ে বলে কথা! অনন্ত আম্বানি এবং রাধিকা মার্চেন্টের প্রি ওয়েডিংয়ের জন্য চাঁদের হাট বসে গুজরাটে। অনন্ত এবং রাধিকার প্রাক বিবাহ অনুষ্ঠানের প্রথম দিনে পারফর্ম করেন রিহানা। অনুষ্ঠানের দ্বিতীয় দিনে সলমন খান, আমির খান, শাহরুখ খান একসঙ্গে পারফর্ম করেন। বাদ যাননি দীপিকা পাড়ুকোন, রণবীর সিং। তৃতীয় দিনে গানে গান আসর জমান শ্রেয়া ঘোষাল, অরিজিৎ সিং, প্রীতম, প্রমুখ। ফলে সবটা মিলিয়ে যে জামনগরে রাধিকা অনন্তের প্রাক বিবাহ অনুষ্ঠান জমে উঠেছিল সেটা বলা যায়।

বায়োস্কোপ খবর

Latest News

যদি তখন এরকম করতে পারতাম.... নাইটদের সঙ্গে কাটানো দিনগুলি নিয়ে আক্ষেপ কুলদীপের ২৫৭৫৩ জনের চাকরি বাতিলের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে SSC ১২ বছরের নিচের শিশুরা বিমানে অন্তত একজন অভিভাবকের পাশেই সিট পাবে! নয়া নিয়ম DGCAর ২৭ বছরের সুখী দাম্পত্যে সৌরভ না ডোনা, কার চলে? দাদাগিরিতে বললেন, ‘এর মজা আলাদা…’ যাদবপুর কেন্দ্রে রাহুলের ফেভারিট সৃজনই! স্ত্রী প্রিয়াঙ্কার সমর্থন কাকে? অযোগ্যদের বাঁচাতে যোগ্যদের ঢাল করেছেন মমতা, আমরা যোগ্যদের পাশে আছি: সুকান্ত গতবছর ODI বিশ্বকাপ খেলা এই ৬ ভারতীয় তারকা ২০২৪ T20 বিশ্বকাপ থেকে বাদ পড়তে পারেন চাকরিহারাদের কি ভোটের ডিউটি করতে হবে? জানিয়ে দিল নির্বাচন কমিশন 'সব ক্ষেত্রে নিলাম না করলে হয় না?' ২জি রায়ে বদল চেয়ে সুপ্রিম কোর্টে মোদী সরকার নিজ্জর হত্যা নিয়ে ‘ডকু’র পর বিদেশি সাংবাদিককে ভারত ছাড়াতে বাধ্য করার অভিযোগ

Latest IPL News

যদি তখন এরকম করতে পারতাম.... নাইটদের সঙ্গে কাটানো দিনগুলি নিয়ে আক্ষেপ কুলদীপের IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি চলতি আইপিএলে অভিষেক পোড়েলের খেলাই হত না এবার! দাবি DC-র তারকা অজি ওপেনারের IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন স্টইনিস জাতীয় দল নয়, IPL-এ খেলাকেই বেশি উপভোগ করেন মুস্তাফিজুর রহমান! দাবি সতীর্থদের রাহুল যখন ফ্লাইং ম্যান, CSK-র বিরুদ্ধে সুপার ক্যাচ নিয়ে অবাক করলেন LSG ক্যাপ্টেন LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.