বাংলা নিউজ > বায়োস্কোপ > Aryan Khan: কেন এবারেও খারিজ মাদক-কাণ্ডে গ্রেফতার শাহরুখের ছেলে আরিয়ানের জামিন?
আরিয়ান খান। 
আরিয়ান খান। 

Aryan Khan: কেন এবারেও খারিজ মাদক-কাণ্ডে গ্রেফতার শাহরুখের ছেলে আরিয়ানের জামিন?

  • আপাতত আর্থার রোডের জেলে আছেন শাহরুখের বড় ছেলে। 

গত সপ্তাহে মাদক কাণ্ডে মুম্বইয়ের এক প্রমোদতরী থেকে গ্রেফতার হয়েছেন আরিয়ান খান ও তাঁর দুই ঘনিষ্ঠ আরবাজ মার্চেন্ট ও মুনমুন ধমেচা। শুক্রবার ফের শাহরুখের ছেলের জামিনের আবেদন খারিজ করে দেয় আদালত। অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেট (ACMM) আরএম নরলিকর কারাগারে পাঠান আরিয়ানকে দু'সপ্তাহের জন্য তদন্তের খাতিরে। ৩ অক্টোবর এনসিবির হাতে গ্রেফতার হয়েছিলেন শাহরুখের বড় ছেলে আরিয়ান খান। নারকোটিক ড্রাগস ও সাইকোট্রোফিক সাবস্টেন্স (NDPS) অ্যাক্টের বিভিন্ন ধারায় তাঁদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। 

কেন শুক্রবার জামিন মঞ্জুর করা হল না শাহরুখ-পুত্রের, তা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছএন অনেকেই। আর এর কারণ জানাল মুম্বইয়ের ম্যাজিস্ট্রেট আদালত। যাতে বলা হয়েছে, NDPS অ্যাক্ট অনুসারে তিন বছরের বেশি সাজা হতে পারে এমন অপরাধের অভিযোগ থাকলে জামিন দেওয়ার ক্ষতমা তাদের নেই। সেক্ষেত্রে বিশেষ আদালতকে সেই দায়িত্ব নিতে হয়। ম্যাজিস্ট্রেট কোর্ট জানিয়েছে, এনসিবি-র দায়ের করা রিপোর্ট অনুসারে ধৃতদের বিরুদ্ধে মাদক নেওয়া, মাদক ক্রয় করা ও তা বিক্রি করার মতো অভিযোগ রয়েছে। ধৃতদের অনেকের কাছ থেকেই ভালো মাত্রায় মাদক উদ্ধার হয়েছে। আর দোষি প্রমাণিত হলে সাজা তিন বছরের বেশি হতে পারে। 

আরিয়ানের জামিনের আবেদনকে চ্যালেঞ্জ জানিয়ে অ্যাডিশনাল সলিসিটার জেনারেল অনিল সিং জানান ম্যাজিস্ট্রেট কোর্টের কোনও এখতিয়ার নেই এই ধরনের জামিনের আবেদন শোনার। এই ধরনের জামিনের জন্য যেতে হবে দায়রা আদালতে বা উচ্চ আদালতে। 

দায়রা আদালতে আরিয়ানের জামিনের আবেদন করেছেন তাঁর আইনজীবীরা। সোমবার ফের আদালতে তোলা হবে আরিয়ানকে। আপাতত আর্থার রোডের জেলে রয়েছেন তিনি। এখনও পর্যন্ত এই মাদক মামলায় ১৯ জনকে গ্রেফতার করেছে এনসিবি।

বন্ধ করুন