বাংলা নিউজ > বায়োস্কোপ > 'Will Smith: 'নিজেকে ঘৃণ্য না ভাবার চেষ্টা করছি', চড়-বিতর্কের পর হঠাৎ কেন ভেঙে পড়লেন উইল
অস্কারের মঞ্চের ঘটনা ভুলতে পারছেন না উইল।

'Will Smith: 'নিজেকে ঘৃণ্য না ভাবার চেষ্টা করছি', চড়-বিতর্কের পর হঠাৎ কেন ভেঙে পড়লেন উইল

Oscars Slap Incident: নিজের ভুল বুঝতে পেরে ক্রিসের সঙ্গে যোগাযোগ করেছিলেন উইল। কিন্তু বিশেষ সাড়া পাননি। কারণ তখনও কথা বলার জন্য মানসিক ভাবে প্রস্তুত ছিলেন না ক্রিস।

উইল স্মিথ। অস্কারের চপেটাঘাত নায়ক। স্ত্রীকে নিয়ে চটুল রসিকতার প্রতিবাদে মঞ্চে উঠে বিরাশি সিক্কার এক চড় কষিয়েছিলেন ছিলেন সঞ্চালক ক্রিস রককে। এর পর কেটেছে পাঁচ মাস। বয়েছে সময়। কিন্তু উইলের মনে এখনও সেই ঘটনার রেশ তাজা। আরও একবার একটি ভিডিয়োর মাধ্যমে প্রকাশ্যে ক্ষমা চাইলেন অভিনেতা।

নিজের ভুল বুঝতে পেরে ক্রিসের সঙ্গে যোগাযোগ করেছিলেন উইল। কিন্তু বিশেষ সাড়া পাননি। কারণ তখনও কথা বলার জন্য মানসিক ভাবে প্রস্তুত ছিলেন না ক্রিস। উইলকে সহকর্মীর উদ্দেশে বলতে শোনা যায়, 'আমি তোমার কাছে ক্ষমাপ্রার্থী। আমার আচরণ গ্রহণযোগ্য ছিল না। তুমি চাইলে আমার সঙ্গে কথা বলো। আমি এখানেই আছি।'

সে দিন রাগের বসে মুহূর্তেই ক্রিসের গালে সপাট চড় কষিয়ে দিয়েছিলেন। উইল বুঝেছেন, শুধু ক্রিস নন, এই ঘটনার জন্য তাঁর সঙ্গে আঘাত পেয়েছেন আরও অনেকেই। ক্রিসের মায়ের কাছে ক্ষমাও চেয়েছেন তিনি।

এই বিতর্কের পর আধ্যাত্মিকতার খোঁজে ভারতে আসেন উইল। এ দেশেই কাটিয়েছেন তিন-তিনটি মাস। তাঁর কথায়, 'আমিও মানুষ। আমারও ভুল হয়। নিজেকে ঘৃণ্য, নগণ্য না ভাবার চেষ্টা করছি।'

অতীতেও ইনস্টাগ্রামে একটি বিবৃতি জারি করে ক্রিসের কাছে ক্ষমা চেয়েছিলেন উইল। তবে ফের কেন পুরনো কাসুন্দি ঘাটা? বিবেক দংশন? পাপবোধ? উত্তর অজানা। তবে এই ভিডিয়োয় উইলের বক্তব্য শুনে তাঁকে ভালোবাসা জানিয়েছেন অনুরাগীরা।

চড় মারার শাস্তিস্বরূপ অস্কারের মঞ্চ থেকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করা হয় অস্কারজয়ী অভিনেতাকে। কোনও বিরোধ ছাড়াই 'অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স’ এই সিদ্ধান্ত মেনে নেন উইল।

বন্ধ করুন