বাংলা নিউজ > টুকিটাকি > Dry Skin Problem: হেমন্ত আসতে না আসতেই শুষ্ক ত্বকের কারণে জেরবার, ভরসা রাখুন মধুতে

Dry Skin Problem: হেমন্ত আসতে না আসতেই শুষ্ক ত্বকের কারণে জেরবার, ভরসা রাখুন মধুতে

মধুর উপকারিতা

Dry Skin Problem: হেমন্তকালে ত্বক ভীষণ টান দেয়। স্নানের পর ক্রিম না মাখলেই ত্বক রুক্ষ হয়ে যায়। আপনিও কি এই একই সমস্যায় ভুগছেন? তাহলে ব্যবহার করুন মধু।

শুষ্ক ত্বকের সমস্যায় কেউ কেউ বারোমাস ভোগেন। কিন্তু এটা মূলত হেমন্তকালে বেশি দেখা যায়। আর শুষ্ক ত্বক হওয়া মানেই একাধিক ঝামেলা। ত্বক ফাটার সমস্যা, খড়ি ওঠার সমস্যা, ইত্যাদি। নিষ্প্রাণ দেখায় ত্বক শুষ্ক হলে। আর এখন তো অধিকাংশ অফিসই শীততাপ নিয়ন্ত্রিত। দীর্ঘ সময় এসির মধ্যে থাকার ফলেও ত্বক রুক্ষ হয়ে যেতে পারে। ঠোঁট ফেটে যায়। ত্বকের ঔজ্জ্বল্য হারায়। নিষ্প্রাণ দেখায় তখন ত্বক। ফলে যাঁরা শুষ্ক ত্বকের সমস্যায় ভোগেন তাঁদের যথাযথ ময়েশ্চারাইজ করা উচিত। ত্বক ভালো রাখতে গেলে এটা জরুরি। আর যদি প্রাকৃতিক ভাবে ত্বককে ময়েশ্চারাইজ করা যায় তাহলে তো কথাই নেই। ভাবছেন কী ভাবে প্রাকৃতিক ভাবে ত্বক ময়েশ্চারাইজ করবেন? দেখুন।

মধু একটি প্রাকৃতিক উপাদান যা ত্বক ময়েশ্চারাইজ করে। এটা ত্বক নরম রাখে, আর্দ্রতা বজায় রাখে। মধু মাখলে ত্বক নরম থাকে। কোনও জ্বালা, ইরিটেশন হয় না। তাই আপনি যদি চান আপনার ত্বকের হারানো ঔজ্জ্বল্য ফিরে আসুক তাহলে মধু ব্যবহার করুন। কিন্তু কীভাবে? দেখুন।

মধু হলুদ এবং গ্লিসারিন প্যাক: একটা বাটিতে এক চামচ মধু, আধ চামচ হলুদ গুঁড়ো এবং আধ চামচ গ্লিসারিন নিন। এবার একটা পেস্ট বানান। এবার এই পেস্ট আপনার মুখে আর গলায় লাগিয়ে রাখুন। যখন দেখবেন পেস্ট শুকিয়ে গিয়েছে তখন সেটাকে জল দিয়ে ধুয়ে ফেলুন।

মধু এবং কলা: এক চামচ মধুর সঙ্গে এক চামচ কলা মেশান। মনে রাখবেন কলাটি যেন পাকা হয়। এবার এই পেস্ট মুখে আর গলায় লাগান। শুকিয়ে এলে জল দিয়ে ধুয়ে নিন।

বেসন দুধ এবং মধু: এই পেস্ট বানানোর জন্য আপনাকে নিতে হবে এক চামচ বেসন, দুই চামচ দুধ এবং এক চামচ মধু। এবার এটাকে মিশিয়ে মুখে লাগান। শুকিয়ে এলে ধুয়ে ফেলুন।

মধু এবং অ্যালোভেরা: এই প্যাকটি বানানোর জন্য ২ চামচ মধুর সঙ্গে নিন এক চামচ অ্যালোভেরা। এটা মিশিয়ে মুখে লাগান। আধ ঘন্টা রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন।

মধু এই উপায়ে যদি মুখে লাগান তাহলে শুষ্ক ভাব অনেকটা দূর হবে। ফিরবে ত্বকের ঔজ্জ্বল্য।

টুকিটাকি খবর
বন্ধ করুন

Latest News

Manali-Abhimanyu: বর অভিমন্যুকে জন্মদিনের বিশেষ শুভেচ্ছা মানালির, কীভাবে শুরু হয়েছিল তাঁদের প্রেম '২৫%' চমক মুখ্যমন্ত্রীর, ডিএ-র ফারাক যতই থাক, বাড়বে রাজ্য সরকারি কর্মীদের বেতন! রক্তবীজের পর এবার রোম্যান্টিক 'আলাপ'চারিতায় আবির-মিমি, বাধ সাধবেন স্বস্তিকা? PM Modi at Arambagh LIVE: ‘প্রচার’ শুরু মোদীর, সুর চড়াবেন সন্দেশখালি নিয়ে? গর্ভে কোটিপতি দীপিকা-রণবীরের হবু সন্তান! জানুন কোথায় কত সম্পত্তি রয়েছে দীপবীরের কেউ জোর করতে পারে না, ইশান-শ্রেয়সের পাশে দাঁড়িয়ে BCCI-র উল্টো সুর ঋদ্ধির গলায় কুড়মিদের নিয়ে রাজ্যের প্রস্তাবিত সমীক্ষার কথা শোনা যায়নি, নীরব থাকলেন মমতা বিস্ফোরক ইডি, ভরা আদালতে তুলে ধরা হল অর্পিতা-পার্থর ঘনিষ্ঠতার 'নিদর্শন' ১৪.৫ লাখ মানুষ পাবে গ্যাস, মিটবে তেলের চাহিদা- ৩০০০ কোটি প্রকল্পের উদ্বোধন মোদীর না জেনেই বিল গেটসকে চা খাইয়েছেন ডলি চায়েওয়ালা! বললেন, 'ভাবলাম বিদেশি কেউ...'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.