বাংলা নিউজ > টুকিটাকি > Hair Styling: আপনার কি লম্বা ঘন চুল? তাহলে এভাবে বেঁধে সকলকে তাক লাগিয়ে দিন
খোঁপা বাঁধার উপায়

Hair Styling: আপনার কি লম্বা ঘন চুল? তাহলে এভাবে বেঁধে সকলকে তাক লাগিয়ে দিন

  • Hair Style: বিভিন্ন ধরনের চুল বাঁধতে পছন্দ করেন? তাহলে এই বিভিন্ন ধরনের খোঁপা বাঁধতে পারেন সহজেই। লম্বা ঘন চুল হলে তো কথাই নেই, এইভাবে চুল বেঁধে সকলকে তাক লাগিয়ে দিন।

এক ঢাল লম্বা ঘন চুল মানেই সৌন্দর্যের ওপর নাম। কিন্তু এত বড় চুল সামলাতে হয়ে অনেককেই সমস্যায় পড়তে হয়। রোজকার ব্যস্ত জীবনে সেভাবে অনেক সময়ই চুলের যত্ন নেওয়া হয় না। বিশেষ করে চুল বাঁধার পিছনে অনেকেই বেশি সময় খরচ করতে চান না। তখন সহজ এবং চট জলদি উপায় হয়ে দাঁড়ায় খোঁপা। কিন্তু আপনি কি জানেন সহজে এবং জলদি এই বিভিন্ন ধরনের খোঁপা বাঁধতে পারেন আপনিও। দেখে নিন কীভাবে।

সহজে খোঁপা বাঁধার উপায়।

ক্লিপ দিয়ে কীভাবে খোঁপা বাঁধবেন দেখুন: প্রথমে চুলের গোড়ার দিকটা পেঁচিয়ে নিন, তার পর নিচ থেকে চুলটা গুটিয়ে নিয়ে ক্লিপ আটকে দিন। আর তারপর চুলটাকে নামিয়ে দিন। এরপর বাকি চুলটাকে ক্লিপের চারপাশে পেঁচিয়ে আটকে দিন।

কাঁটা দিয়ে কীভাবে খোঁপা বাঁধবেন দেখুন: প্রথম খোঁপা কাঁটা নিয়ে তার পাশ দিয়ে চুলটাকে পেঁচিয়ে নিন, এরপর কাঁটাটাকে নিচের দিকে টাইট করে নামিয়ে দিন ব্যাস তাহলেই হয়ে যাবে আপনার খোঁপা।

ক্লিপ দিয়ে আরেক ধরনের খোঁপা কীভাবে বাঁধবেন: প্রথমে একটা হালকা হাত খোঁপা করুন। আর তারপর উপর দিয়ে দিন এবং করা চুল বাঁধার গার্ডার। এরপর তারপর দিয়ে দিন একটা ক্লিপ। ব্যাস হয়ে যাবে আপনার খোঁপা।

বন্ধ করুন