বাংলা নিউজ > টুকিটাকি > Viral Advertisement of Vodka: ‘আমাদের পানীয় খেলে শরীর খারাপ হবে’, মদের কোম্পানির আজব বিজ্ঞাপনে হতবাক নেটপাড়া
ভডকার আজব বিজ্ঞাপন (ছবি: টুইটার)
ভডকার আজব বিজ্ঞাপন (ছবি: টুইটার)

Viral Advertisement of Vodka: ‘আমাদের পানীয় খেলে শরীর খারাপ হবে’, মদের কোম্পানির আজব বিজ্ঞাপনে হতবাক নেটপাড়া

  • প্রতিটি কোম্পানিই নিজেদের জিনিসের সুনাম করে। কিন্তু একটি পানীয় কোম্পানি তাদের নিজেদের পানীয়ের দুর্নাম করছে। বিজ্ঞাপনের এই চমক দেখে হতবাক নেটদুনিয়া।

বিজ্ঞাপনের উদ্দেশ্য হল কোনও কিছু বিক্রি করা। তা সে কোনও জিনিস হতে পারে। বা হতে পারে পরিষেবা। আর কোনও কিছু বিক্রি করতে গেলে, সেটাকে তো ভালোই বলতে হবে। নাহলে কেউ সেই জিনিস বা পরিষেবাটা কিনবেন কেন? কিন্তু সব সময় যে এই চেনা ছকে সব কিছু না চলতে পারে, তা হালে দেখিয়ে দিল একটি পানীয় প্রস্তুতকারী সংস্থা। তাদের বিজ্ঞাপনে বড়সড় করে বলা হয়েছে, এটি খেলে শরীরের নানা রকমের ক্ষতি হবে। 

সম্প্রতি অ্যালকোহলিক ভডকা বলে একটি নতুন পানীয় বাজারে আসছে। আগামী বছরের মার্চ মাসে এটি এসে পড়ার কথা। তার আগেই এসে গিয়েছে পানীয়টির বিজ্ঞাপন। সেই বিজ্ঞাপনের টুকরো টুকরো ছবি টুইটারে দিয়েছেন এক নেটিজেন। দেখা যাচ্ছে, পানীয়টির বোতলের গায়ে মানুষের শরীরের ছবি দিয়ে দেখানো আছে এই মদটি খেলে কোন কোন অঙ্গের ক্ষতি হবে। সঙ্গে লেখা আছে— ‘WARNING! Extremely harmful product’। 

তবে শেষ এখানেই নয়। উল্টো প্রান্তে রয়েছে আরও অনেক কিছু। লেখা আছে, এই পানীয়টি শরীরের ভয়ানক ক্ষতি করতে পারে। অনেক ধরনের অসুখ হতে পারে এটি থেকে। তার সঙ্গে তালিকা দিয়ে জানানো আছে, কোন কোন অঙ্গের কীভাবে ক্ষতি হতে পারে এই পানীয়টি খেলে। 

তবে এর পরেও পানীয়টির প্রস্তুতকারকরা জানাতে ভোলেননি— এমন ‘ক্ষতিকারক’ পানীয়টি আগামী মার্চে বাজারে আসছে। 

কিন্তু এমন অদ্ভুত বিজ্ঞাপনের কারণ কী? শোনা যাচ্ছে এর পিছনে রয়েছেন বিজ্ঞাপন জগতের দুই বাঘা শিল্পী। জোহান পিল এবং ম্যাগনাস জেকবসন। সম্পূর্ণ নেতিবাচক কথা বলে যে বেশি মাত্রায় মানুষের চোখে পড়া যায়, তা মাথায় রেখেই নাকি এমন বিজ্ঞাপন। কিন্তু তাতে এই পানীয়টির কতটা লাভ হবে, সুরাপ্রেমীরা একে কতটা পছন্দ করবেন, তা  টের পাওয়া যাবে আগামী মার্চেই।

বন্ধ করুন