বাংলা নিউজ > টুকিটাকি > Optical Illusion: মাত্র ৫ সেকেন্ড, দেখুন তো এর মধ্যে ৪ নম্বর বিড়ালটি খুঁজে পান কিনা

Optical Illusion: মাত্র ৫ সেকেন্ড, দেখুন তো এর মধ্যে ৪ নম্বর বিড়ালটি খুঁজে পান কিনা

দেখুন তো এর মধ্যে ৪ নম্বর বিড়ালটি খুঁজে পান কিনা

Optical Illusion: ছবিতে থাকা তিনটি বিড়াল ছানাকে দেখাই যাচ্ছে কিন্তু চার নম্বরটিকে দেখতে পাচ্ছেন? দেখুন খুঁজে পান কিনা তাকে।

অপটিক্যাল ইলিউশন কিন্তু দারুণ একটা জিনিস। থাকে একটা কিন্তু দেখে মনে হয় আরেকটা! হয়তো জিনিসটা আপনার চোখের সামনেই আছে, কিন্তু এমন ভাবে আছে যে দেখেও দেখা যায় না। আর এই ধরনের জিনিসগুলো কিন্তু বেশ মজাদার। ম্যাগাজিন, ইত্যাদিতে এই ধরনের জিনিসগুলো খুঁজে বের করতে ছোটবেলায় বেশ মজা লাগত। এখন অবশ্য ফেসবুক গেমসে মাঝে মধ্যে এসবের দেখা মেলে। আরও একবার ছেলেবেলায় ফিরে যাবেন নাকি?

এই ছবিতে আদতে চারটে বিড়াল আছে, কিন্তু এক ঝলকে দেখা যাচ্ছে তিনটিকে। চার নম্বরটি কোথায় বলুন তো? এমনই ক্যাপশন দিয়ে সম্প্রতি এই ছবিটি একজন রেডইট ব্যবহারকারী শেয়ার করেছেন। আর সেটা দেখেই মাথার চুল ছিঁড়ছে নেটনাগরিকরা। চার নম্বর বিড়ালটিকে অধিকাংশ মানুষই খুঁজেই পাচ্ছেন না! অথচ সে আছে চোখে সামনেই।

যে ব্যক্তি রেডইটে এই ছবি শেয়ার করেছেন তিনি তাঁর পোস্টের ক্যাপশনে লেখেন, 'এই ছবিতে চারটি বিড়াল আছে।' কিন্তু এক ঝলক দেখে তিনটি কালো রঙের বিড়াল ছানাকে দেখা যাচ্ছে। চার নম্বরটি যেন চোখ ধোঁকা দিচ্ছে আসলে। কী এখনও আপনি চার নম্বর বিড়ালটিকে দেখতে পেলেন না? আচ্ছা চলুন একটু সাহায্য করে দিই।

আরও পড়ুন: বাংলাদেশি বন্ধুদের মজলিস জমল গীতা দত্তের গানে, ফেসবুকে পোস্ট হতে নিমেষেই ভাইরাল, দেখুন ভিডিয়ো

লাইন দিয়ে যে কালো বিড়াল ছানাগুলো বসে আছে তাদের বাঁহাতে তাকান। সবুজ ছোট ঘাসটার ঠিক পিছনে এবার তাকান। দেখতে পেলেন ছোট্ট বিড়াল ছানাটাকে? সেও কিন্তু বাকিদের মতোই আপনার দিকে তাকিয়ে কেবল আপনিই তাকে দেখতে পাচ্ছিলেন না। আসলে ওর গায়ের রং মাটির সঙ্গে মিশে গিয়েছে তাই ক্যামোফ্লেজ হয়ে গিয়েছে। আর সেই কারণেই এক ঝলকে এই বিড়ালটিকে দেখা যাচ্ছে না।

এই অপটিক্যাল ইলিউশনে ভরা ছবি দেখে মজা পেয়েছেন অনেকেই। এখনও রেডইটে এই ছবিটি ১৪,০০০ এর বেশি আপভোট পেয়েছে। আর সংখ্যাটা এখনও বাড়ছে। কী আপনারও ভালো লাগল নাকি এই মজার খেলা?

বন্ধ করুন