বাংলা নিউজ > টুকিটাকি > লো-কার্ব ডায়েটের উপযোগী চিকেন স্যালাড বানাতে চাইছেন বাড়িতেই, দেখে নিন রেসিপি!
চিকেন স্যালাড (Elise Bauer)
চিকেন স্যালাড (Elise Bauer)

লো-কার্ব ডায়েটের উপযোগী চিকেন স্যালাড বানাতে চাইছেন বাড়িতেই, দেখে নিন রেসিপি!

রেস্তোরাঁর পছন্দের এই মেনুটি এবার খেতে পারবেন বাড়িতেই। খুব কম উপকরণেই বানিয়ে নেওয়া সম্ভব চিকেন স্যালাড

লো-কার্ব ডায়েটে অনেক ডায়েটিশিয়ানই চিকেন স্যালাড খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন। আবার রাতে খুব ভারি কিছু খেতে না চাইলে চট করে বানিয়ে ফেলতে পারেন চিকেন স্যালাড। খেতে যেমন সুস্বাদু, তৈরি করাও সহজ। দেখে নিন কীভাবে বানাবেন।

উপকরণ

বোনলেস চিকেন (ব্রেস্ট পিস ১/২ ইঞ্চির কিউব করে কাটা ৫০০ গ্রাম), সেলেরি কুচনো (২ আঁটি), লাল বেল পেপার (দানা ছাড়িয়ে কিউব করে কাটা- ১/২), সবুজ অলিভ (কুচনো-৪-৬টি), পেঁয়াজ কুচি (১/৪ কাপ), আপেল (খোসা ছাড়িয়ে কিউব করে কাটা-১টি), লেটুস (কুচনো-১/৩ কাপ)

ড্রেসিংয়ের জন্য- মেয়োনিজ (৫ টেবিল চামচ), মধু (১/২ টেবিল চামচ), লেবুর রস (২ চা চামচ), নুন ও গোলমরিচ গুঁড়ো (স্বাদমতো)

পদ্ধতি

একটা বড় বাটিতে ২ কাপ জলের সঙ্গে পরিমাণমতো নুন মিশিয়ে গরম করে নিন। এবার তাতে চিকেনের টুকরোগুলো দিয়ে আঁচ কমিয়ে ঢাকা দিয়ে রাখুন। চিকেন সেদ্ধ হয়ে গেলে গ্যাস বন্ধ করে আরও মিনিট দশেক গরম জলেই রেখে দিন। 

অন্যদিকে একটা বাটিতে মেয়োনিজ, মধু, লেবুর রস, নুন ও গোলমরিচ মিশিয়ে নিন। টেস্ট করে দেখে নিন মিষ্টি-টক-আর ঝাল ঠিকমতো হয়েছে কি না। আরেকটু টক বা মিষ্টি চাইলে আরও একটু মধু বা লেবুর রস দিতে পারেন। 

চিকেন থেকে জল ঝরিয়ে নিন। এবার তার সঙ্গে আপেল, সেলেরি, পেঁয়াজ, অলিভ, বেল পেপার, লেটুস পাতা মিশিয়ে নিন। সবশেষে তৈরি করা ড্রেসিং মিশিয়ে পরিবেশন করুন। চাইলে ফ্রিজে রেখে ঠান্ডা করেও খেতে পারেন চিকেন স্যালাড। 

বন্ধ করুন