বাংলা নিউজ > টুকিটাকি > Relationship tips: সঙ্গী আপনার কথাবার্তায় আগ্রহ পাচ্ছেন তো? কীভাবে বুঝবেন, রইল সহজ কিছু টিপস

Relationship tips: সঙ্গী আপনার কথাবার্তায় আগ্রহ পাচ্ছেন তো? কীভাবে বুঝবেন, রইল সহজ কিছু টিপস

শরীরী অঙ্গভঙ্গির ভাষা বোঝার কায়দা জানলে সম্পর্ক অনেকটাই সহজ হবে আপনার কাছে (Freepik)

Relationship tips reveal your partner’s secret by body languages: সব কথা কী আর সঙ্গী মুখে বলে বোঝাতে পারেন। কিছু কথা আপনাকেও তো বুঝে নিতে হবে। কীভাবে বুঝবেন কখন সঙ্গী আপনার কথায় আগ্রহ পাচ্ছে।

কিছু কিছু কথা আছে যা মুখে বলা যায় না শরীরের হাবভাবেই তা ফুটে ওঠে। সেই শরীরী অঙ্গভঙ্গির ভাষা বুঝে নেওয়ার কিছু পদ্ধতি রয়েছে। নারী পুরুষের সম্পর্কে মুখে বলা কথার পাশাপাশি অনেক বেশি গুরুত্বপূর্ণ শরীরের অঙ্গভঙ্গির ভাষা। এই ভাষা ঠিকমতো বুঝে নিতে পারলে তার মনের অনেক গোপন কথাই বুঝে ফেলা যায়। তাই শরীরী অঙ্গভঙ্গির ভাষা বোঝার কায়দা জানলে সম্পর্ক অনেকটাই সহজ হবে আপনার কাছে। চলুন জেনে নেওয়া যাক, কীভাবে সে ভাষা বুঝে ফেলা সম্ভব।

  • দুজন কথা বলার সময় চোখ খুবই গুরুত্বপূর্ণ। সঙ্গী আপনার সঙ্গে চোখে চোখ রেখে কথা বললে বুঝবেন সে আপনার কথা শুনতে আগ্রহী। তবে এর মানে কিন্তু এও নয় যে সে একভাবে নির্লজ্জের মতো তাকিয়ে থাকবে। সেটা একরকম অভব্যতার লক্ষণ বলা যায়। আসলে চোখে চোখ রাখা এবং না রাখার মধ্যে একটা সময়ের ভারসাম্য থাকা দরকার।
  • চোখে চোখ রাখার পাশাপাশি সঙ্গীর মুখে যদি হাসি লেগে থাকে, তাহলে বুঝতে হবে যে বিষয়ে আপনি কথা বলছেন তাতে তাঁর বেশ আগ্রহ আছে।
  • কথাবার্তার মধ্যে দিয়ে এই আগ্রহ গড়ে তোলা খুব জরুরি। যদি সঙ্গী সোজাভাবে দাঁড়িয়ে থাকেন তাহলে বুঝতে হবে তিনি যথেষ্ট আত্মবিশ্বাসী। তবে যদি তিনি অন্যদিকে ঝুঁকে থাকেন, তা কিন্তু আত্মবিশ্বাসের অভাবকেই ফুটিয়ে তোলে। তাই কথা বলার সময় খেয়াল রাখুন সঙ্গীর মুখভঙ্গির দিকেও।
  • যে কোনও কথোপকথনে মুখের হাবভাব বেশ গুরুত্বপূর্ণ। আপনার কথার সঙ্গে সঙ্গে তার মুখে আনন্দ, দুঃখ, হাসির মতো নানারকম আবেগ ফুটে ওঠার কথা। তা না হলে আপনার কথায় হয়তো তার আগ্রহ নেই। অথবা কোনও কারণে সে অন্যমনস্কও থাকতে পারে।
  • সঙ্গীর হাত বা পা যদি ক্রসড পজিশনে থাকে অর্থাৎ একটির উপর আরেকটি থাকে তাহলে বুঝবেন আপনার কথাবার্তা শুনে তিনি যথেষ্ট স্বচ্ছন্দ হতে পারছেন না। অর্থাৎ এই সময় তিনি আপনার প্রতি সেভাবে আগ্রহী নন।এছাড়াও, আপনার কথা শোনার পর নিজের মনের ভাব প্রকাশ করতেও হয়তো তার অনীহা রয়েছে।
  • ঘন ঘন আঙুল মটকানোও সঙ্গীর একটি বিশেষ লক্ষণ। ঘন ঘন আঙুল মটকালে বুঝবেন তিনি কোনও বিষয় নিয়ে বেশ আতঙ্কিত বা উদ্বিগ্ন হয়ে রয়েছেন।তিনি যদি বারবার আঙুল মটকান তাহলে বুঝবেন আপনার উপস্থিতি তাঁর বেশ একঘেয়ে লাগছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক: https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

বন্ধ করুন