বাংলা নিউজ > টুকিটাকি > Uber Scam: ৬২ টাকায় বুক করলেন অ্যাপ ক্যাব, বিল এল ৭ কোটির বেশি! কীভাবে সামাল দিলেন গ্রাহক

Uber Scam: ৬২ টাকায় বুক করলেন অ্যাপ ক্যাব, বিল এল ৭ কোটির বেশি! কীভাবে সামাল দিলেন গ্রাহক

৬২ টাকায় বুক করলেন উবার, বিল এল ৭ কোটির বেশি! (@ktakshish)

Uber Scam: এক ব্যক্তি উবার অ্যাপের মাধ্যমে একটি অটো বুক করেছিলেন, বুকিংয়ের সময় ভাড়া দেখানো হয়েছিল ৬২ টাকা। কিন্তু যাত্রা শেষ হওয়ার পরেই ভাড়ার পরিসংখ্যান এত দ্রুত বেড়ে গিয়েছিল যে আপনি কল্পনাও করতে পারবেন না।

৬২ টাকায় বুক করে তাড়াহুড়ো করে বেরিয়ে পড়লেন গন্তব্যের জন্য। গন্তব্যে পৌঁছোতেই উবারের ড্রাইভার বিল ধরালেন সাত কোটি টাকার। মঙ্গল গ্রহ থেকে ঘুরে আসলেও হয়ত এত বিল হবে না। তাহলে কী করবেন এমন পরিস্থিতিতে! ঠিক কতটা ভ্রমণ করলেন, যে এত বিল হয়ে গেল। এমনই একটি অদ্ভুত জালিয়াতি ঘটে গিয়েছে নয়ডার এক গ্রাহকের সঙ্গে।

আজকাল উবারের যত বেশি জনপ্রিয়তা বাড়ছে, জালিয়াতির খবরও বাড়ছে লাফিয়ে। অনেকেই এখন উবার অটোতেও ভ্রমণ করছেন। ভাবুন, আপনিও যদি উবার অটো বুক করে কাজে রওনা হন এবং অফিসে পৌঁছানোর সঙ্গে সঙ্গেই আপনার মোবাইলে অটো বিল কোটি কোটি টাকা দেখায়, আপনি কি হতবাক হবেন না? যদিও আপনি ওই ব্যক্তির সঙ্গে ঘটে যাওয়া ঘটনাটির গল্প পড়ে হাসতে পারেন, কিন্তু এই বিপাকে পড়ে ওই ব্যক্তি কী করেছিলেন, জানলে অবাকই হবেন।

  • ঠিক কী হয়েছিল

জানা গিয়েছে, দীপক টেঙ্গুরিয়া নামে এক ব্যক্তি উবার অ্যাপের মাধ্যমে একটি অটো বুক করেছিলেন, বুকিংয়ের সময় তাঁর ভাড়া দেখানো হয়েছিল ৬২ টাকা কিন্তু যাত্রা শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই ভাড়ার পরিসংখ্যান এত দ্রুত বেড়ে যায় যে আপনি কল্পনাও করতে পারবেন না। ১০০০, ২০০০ নয়, একেবারে সাত কোটি বিল দেখানো হয়েছিল গ্রাহককে।

উবার গ্রাহককে এদিন ৭,৬৬,৮৩,৭৬২ টাকার বিল পাঠিয়েছিল। বিলটিতে অপেক্ষার সময় এবং অন্যান্য বিবরণও দেওয়া ছিল। কোম্পানিটি অটো ভাড়ার জন্য ১,৬৭,৭৪,৬৪৭ টাকা এবং অপেক্ষার সময়ের জন্য ৫,৬৬,০৯,১৮৯ টাকা চার্জ করেছিল৷ এই বিলে কোম্পানি আবার গ্রাহককে ৭৫ টাকা ছাড়ও দিয়েছিল। সবমিলিয়ে কোম্পানি এই যাত্রার জন্য গ্রাহকের কাছ থেকে ৭.৬ কোটি টাকা দাবি করেছিল।

দীপক টেঙ্গুরিয়া, এক্স-এ একটি টুইটে, ঘটনার বিবরণ দিয়ে একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন। পোস্ট করার সঙ্গে সঙ্গেই উবারের সমর্থন বট দ্বারা প্রতিক্রিয়া জানানো হয়েছিল। তারা লিখেছিল, এই ঘটনার জন্য আমরা ক্ষমাপ্রার্থী। আমাদের কিছু সময় দিন, যাতে আমরা আপনার সমস্যার সমাধান করতে পারি এবং শীঘ্রই আপনাকে আপডেট করতে পারি। এদিকে ওই ব্যক্তির টুইট দেখে রীতিমত হকচকিয়ে গিয়েছেন নেটিজেনরা। বলছেন, উবারের উপর বিশ্বাস হারাচ্ছে। কেউ কেউ মজা করে বলছেন, ভাই, যত টাকা এসেছে, আপনাকে তা দিতে হবে, অন্যথায় আমি আপনাকে যেতে দেব না। ওদিকে অন্য একজন দাবি করেছেন যে তাঁর সঙ্গেও একই ঘটনা ঘটেছিল। সেই বর্ধিত ভাড়ার ছবিও শেয়ার করেছেন ওই ব্যক্তি।

টুকিটাকি খবর

Latest News

'কী কিউট ঠাকুমা!' দারুণ স্বাদের আলু টিকি বার্গার বানালেন, ভাইরাল হল ভিডিয়ো ৫ সেকেন্ড আগ এল অমঙ্গলবার্তা, চতুর্থবার পিছোল অগ্নিবাণ রকেটের লঞ্চ শিলিগুড়িতে রামকৃষ্ণ মিশনে হামলার ঘটনায় গ্রেফতার আরও ১, মূল মাথা গেল কোথায়? ধসে জীবন্ত চাপা ২০০০ জন, প্রাণে বাঁচার আশা কি ক্ষীণ? পাপুয়া নিউ গিনিতে কী অবস্থা বার্গার দিবস কেন পালন করা হয় জানেন? রইল এই দিনটির ইতিহাস এবং তাৎপর্য রথযাত্রার প্রাক্কালে দিঘার জগন্নাথ মন্দিরের উদ্বোধন!‌ নির্মাণ কাজ এখন শেষের পথে সাফল্য পেতে বাংলাদেশের উইকেটগুলির উন্নতি দরকার- T20 WC-এর আগেই অজুহাত নাজমুলের দাদুর স্বপ্নপূরণ করতে সারেগামাপার মঞ্চে আরাত্রিকা, বিচারকদের মন জয় করতে পারবেন? তৃণমূলকে খোলা মাঠ ছাড়তে নারাজ, কলকাতা ও শহরতলি দখলে সর্বশক্তি প্রয়োগ করবে BJP ২ তারিখের পরেও বাইরে থাকতে দিন, কেজরির আবেদন গেল প্রধান বিচারপতির কাছে

Latest IPL News

মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.