বাংলা নিউজ > টুকিটাকি > Chocolate Face Mask: পুজোর আগেই ত্বকের জেল্লা বাড়াতে চান? বাড়িতেই বানান এই প্যাক
চকলেট ফেস মাস্ক

Chocolate Face Mask: পুজোর আগেই ত্বকের জেল্লা বাড়াতে চান? বাড়িতেই বানান এই প্যাক

  • Chocolate Face Pack: ত্বকের জেল্লা বাড়াতে চান? পুজোর আগেই দাগহীন উজ্জ্বল ত্বক চান? বাড়িতেই বানান চকলেট ফেস মাস্ক। কীভাবে বানাবেন দেখে নিন।

কম বেশি আমরা সকলেই চকলেট খেতে ভালোবাসি। কেউ ডার্ক চকলেট তো কেউ হোয়াইট চকলেট, কেউ আবার এমনই। অনেকে তো এটা আবার স্ট্রেস কমাতে খেয়ে থাকেন। ৮ থেকে ৮০ সকলেরই পছন্দের খাবার হল এই চকলেট। কিন্তু জানেন কি আপনার এই পছন্দের খাবারটা রূপচর্চাতেও ব্যবহার করা যায়। দেখে নিন কীভাবে চকলেট ব্যবহার করবেন ত্বক পরিচর্যার ক্ষেত্রে।

ডার্ক চকলেট আমাদের ত্বকের ভীষণ খেয়াল রাখে। বার্ধক্যের ছাপ পড়তে দেয় না। সূর্যের রশ্মি থেকে বাঁচায় ডার্ক চকলেট। এছাড়াও এটি ত্বককে ময়েশ্চারাইাজ এবং উজ্জ্বল করে। তাই ত্বকের যে কোনও সমস্যা তাড়াতে ব্যবহার করুন এটিকে। ঘরেই কীভাবে ফেস মাস্ক বানাবেন চকলেট ব্যবহার করে দেখুন।

চকলেট ফেস মাস্ক বানানোর উপায়।

চকলেট এবং ক্লে: ১/৪ কাপ কোকো পাউডারের সঙ্গে দুই চামচ মুলতানি মাটি মিশিয়ে এক চামচ লেবুর রস এবং এক চামচ নারকেল তেল মিশিয়ে এই প্যাক বানান। তারপর সেটা মুখে আর গলায় লাগান। মিনিট ২০ রেখে ধুয়ে ফেলুন।

চকলেট এবং কলার প্যাক: এক চামচ কোকো পাউডার, এক চামচ মধু, অর্ধেক চটকানো কলা এবং এক চামচ দই মিশিয়ে পেস্ট বানিয়ে সেটা মুখে আর গলায় লাগান। শুকনো হয়ে গেলে গরম জল দিয়ে ধুয়ে ফেলুন।

চকলেট এবং ওটস প্যাক: আধ কাপ কোকো পাউডার, তিন চামচ ওটস, এক চামচ হেভি ক্রিম এবং এক চামচ মধু মিশিয়ে পেস্ট বানিয়ে সেটা মুখে আর গলায় লাগান। ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

এই প্যাকগুলো মুখে লাগালে উজ্জ্বল, জেল্লাদার ত্বক পাবেন। একই সঙ্গে মুখের মৃত কোষ দূর হবে। মুখ মোলায়েম থাকবে।

বন্ধ করুন