বাংলা নিউজ > ঘরে বাইরে > Boat capsized in Assam: অসমে ভয়াবহ নৌকাডুবি, তলিয়ে গেল শিশু, নিখোঁজ আরও ২, খোঁজ নিলেন অমিত শাহ

Boat capsized in Assam: অসমে ভয়াবহ নৌকাডুবি, তলিয়ে গেল শিশু, নিখোঁজ আরও ২, খোঁজ নিলেন অমিত শাহ

অসমে ভয়াবহ নৌকাডুবি। প্রতীকী ছবি(PTI Photo)  (PTI)

রবিবার সন্ধ্যা থেকে শিলাবৃষ্টি এবং ঝড় রাজ্যের বিভিন্ন অংশে আঘাত হেনেছে। যারফলে গাছ, বৈদ্যুতিক খুঁটি উপড়ে গিয়েছে। এছাড়াও বহু বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। সেই সময় এমন দুর্ঘটনা ঘটেছে। জানা গিয়েছে, শিশুমারা ঘাট থেকে নেপুরের আলগা ঘাটে যাওয়ার সময় রবিবার বিকেল ৫টা নাগাদ ওই নৌকাটি ডুবে যায়।

মর্মান্তিক দুর্ঘটনা অসমে। নদী পারাপার করার সময় ডুবে মৃত্যু হল ৪ বছর বয়সি এক শিশুর। এছাড়াও নিখোঁজ রয়েছেন আরও দু'জন। ঘটনাটি ঘটেছে দক্ষিণ সালমারা-মানকাচর জেলার ব্রহ্মপুত্র নদে। এই দুর্ঘটনার পরেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ পরিস্থিতি সম্পর্কে খোঁজখবর নিতে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাকে ফোন করেন। তিনি সমস্ত রকমের সহায়তার আশ্বাস দিয়েছেন।

আরও পড়ুন: নদীতে ভয়াবহ নৌকাডুবি, মৃত অন্তত ৪ মহিলা, নিখোঁজ ১২ জন যাত্রী

অসম স্টেট ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটির সিইও জ্ঞানেন্দ্র দেব ত্রিপাঠী জানিয়েছেন, রবিবার সন্ধ্যা থেকে শিলাবৃষ্টি এবং ঝড় রাজ্যের বিভিন্ন অংশে আঘাত হেনেছে। যারফলে গাছ, বৈদ্যুতিক খুঁটি উপড়ে গিয়েছে। এছাড়াও বহু বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। সেই সময় এমন দুর্ঘটনা ঘটেছে। জানা গিয়েছে, শিশুমারা ঘাট থেকে নেপুরের আলগা ঘাটে যাওয়ার সময় রবিবার বিকেল ৫টা নাগাদ ওই নৌকাটি ডুবে যায়। ঘটনায় স্থানীয়রা ওই শিশুর মৃতদেহ উদ্ধার করেছে। তবে বাকি দুজন এখনও নিখোঁজ রয়েছেন। মৃত শিশুর নাম হল- সামিন মণ্ডল (৪)। এছাড়া কোবত আলি মণ্ডল (৫৬) এবং ইসমাইল আলি (৮) নামে দুজন নিখোঁজ রয়েছেন।

এই ঘটনার পরেই এসডিআরএফের একটি দল আজ সোমবার সকালে তল্লাশি অভিযান চালায়। সাহায্য নেওয়া হয়েছে ডুবুরিদের। উদ্ধারকারী দল অভিযান চলাকালীন নজরদারির জন্য ড্রোন সাহায্য নিয়েছে। তার মাধ্যমে খুঁজে দেখা হচ্ছে কোনও দেহ ভাসছে কি না। প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, নৌকাটিতে ১৫ জন যাত্রী ছিলেন। অন্যান্য যাত্রীরা কোনওভাবে সাঁতরে একটি চরে আশ্রয় নিলেও ওই ৩ জন ভেসে যায়। 

এর পাশাপশি, রবিবার জেলায় একাধিক বজ্রপাতের ঘটনা ঘটেছে বলে জানা যাচ্ছে। তবে এখনও পর্যন্ত এরফলে। তবে এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। এবিষয়ে প্রশাসনের তরফে বিভিন্ন এলাকা থেকে রিপোর্ট সংগ্রহ করা হচ্ছে। সেখানে কোনও ক্ষয়ক্ষতি হয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। এদিকে, রাজ্যে বৃষ্টি ও ঝড়ের কারণে বহু বাড়ি, স্কুল এবং দোকান সহ বেশ কয়েকটি যানবাহন ক্ষতিগ্রস্ত হয়েছে। রাস্তায় বহু গাছ পড়ে যাওয়ার ফলে যোগাযোগ ব্যবস্থা ব্যহত হয়েছে। সোমবার ভোর পর্যন্ত গুয়াহাটির কাছে গড়ভাঙ্গা রিজার্ভ ফরেস্টের কাছে কয়েকশো পর্যটক আটকে পড়েন। এই খরব পেয়েই প্রশাসনের তরফে উদ্ধার কাজ চালিয়ে রাস্তা পরিষ্কার করা হয়।

ঘরে বাইরে খবর

Latest News

মর্নিংওয়াকে বেরিয়েছিলেন বৃদ্ধা, হামলা চালাল পথকুকুরের দল, কামড়ে ছিঁড়ে নিল পা ছেলের বেডরুম সাজাতে শাহরুখের বউয়ের কাছে হাজির মালাইকা! কারণ জানলে অবাক হবেন ৮-এর মধ্যে ৭ বার চ্যাম্পিয়ন ভারত, মেয়েদের এশিয়া কাপে চলে হরমনপ্রীতদের দিদিগিরি 'রিটেস্টের অর্ডার দিতে হলে...', NEET-UG মামলায় বড় পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের সুরাপ্রেমীদের জন্যে দুঃসংবাদ! রাজ্যে বৃদ্ধি পাবে মদের দাম, কত করে বাড়ছে রেট? রক্ত পাতলা করার ওষুধ বাঁচাতে পারে সাপের বিষক্রিয়া থেকে, তথ্য উঠে এল গবেষণায় বিশ্ব সেরা খাদ্য তালিকায় বাংলার চিংড়ি মালাই! জায়গা শীর্ষ ৫০ সামুদ্রিক খাবারেও ইলিশ থেকে মটন! শোভন-সোহিনীর বউভাত ঘরোয়া হলে কী হবে, খাবারের মেনুু এলাহি, দেখুন- ছাত্র আন্দোলনে অগ্নিগর্ভ বাংলাদেশে ভারতীয়দের জন্য অ্যাডভাইসারি জারি দূতাবাসের হার্দিককেই অধিনায়ক চাই- T20I-র নেতা হিসাবে সূর্যের নাম উঠতেই প্রতিবাদে ঝড়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.