বাংলা নিউজ > ঘরে বাইরে > Boat Capsized: নদীতে ভয়াবহ নৌকাডুবি, মৃত অন্তত ৪ মহিলা, নিখোঁজ ১২ জন যাত্রী

Boat Capsized: নদীতে ভয়াবহ নৌকাডুবি, মৃত অন্তত ৪ মহিলা, নিখোঁজ ১২ জন যাত্রী

বিহারে ভয়াবহ নৌকাডুবি

দুর্ঘটনাটি ঘটে বুধবার সন্ধ্যায়। রিপোর্ট অনুযায়ী, রাতের অন্ধকারে উদ্ধারকাজ চালিয়ে ৪ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এদিকে আরও ১২ জন নিখোঁজ। আশঙ্কা করা হচ্ছে, এই ১২ জনই নদীতে তলিয়ে যেতে পারেন। প্রায় ২৫ জনকে নিয়ে সেই নৌকাটু যাচ্ছিল বলে জানা গিয়েছে।

বিহারের ছাপড়ায় সরয়ূ নদীতে ভয়াবহ নৌকাডুবির ঘটনা ঘটল। এই দুর্ঘটনাটি ঘটে বুধবার সন্ধ্যায়। রিপোর্ট অনুযায়ী, রাতের অন্ধকারে উদ্ধারকাজ চালিয়ে ৪ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এদিকে আরও ১২ জন নিখোঁজ। আশঙ্কা করা হচ্ছে, এই ১২ জনই নদীতে তলিয়ে যেতে পারেন। প্রায় ২৫ জনকে নিয়ে সেই নৌকাটু যাচ্ছিল বলে জানা গিয়েছে। এদিকে রাতের অন্ধকারে তল্লাশি অভিযান সম্পন্ন হয়নি। এই আবহে আজকে সকালে নতুন করে উদ্ধারকারী দল তল্লাশি অভিযানে নেমেছে। (আরও পড়ুন: 'পরস্পরবিরোধী মত', সমলিঙ্গে বিবাহের আইনি বৈধতার দাবিতে রিভিউ পিটিশন শীর্ষ আদালতে)

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, নৌকার যাত্রীদের প্রায় সবাই দিয়ারা এলাকার ক্ষেতে কাজ করতেন। সেই কৃষক মজদুররা কাজ শেষে বাড়ি ফেরার জন্য নদী পারাপার করছিল সেই নৌকায়। মাঝ নদীতে নৌকাটি উলটে যায়। দুর্ঘটনাটি ঘটেছে মাঝি থানা এলাকার মাটিয়ারে। নৌকাডুবির ঘটনার পর ঘাট সংলগ্ন এলাকায় ভিড় জমে যায়। নৌকাডুবির খবর পেয়ে আশপাশের গ্রামের লোকজন ছুটে যান সেখানে। নৌকায় থাকা যাত্রীদের আত্মীয়রাও খবর সেখানে যান। স্থানীয়রা পুলিশ ও প্রশাসনকেও জানায় দুর্ঘটনার বিষয়ে। তার আগেই স্থানীয়রাই ঝাঁপিয়ে পড়ে উদ্ধারকাজে নামে। অন্ধকারের কারণে উদ্ধারকাজে সস্যা হয়। প্রশাসন এবং এসডিআরএফ, এনডিআরএফ-এর দল পৌঁছায় সেখানে। ৯ জন যাত্রীকে জীবীত উদ্ধার করা সম্ভব হয়। তাদের চিকিৎসা চলছে।

আরও পড়ুন: ভোটে 'কালো টাকা' রুখতেই আনা হয়েছে নির্বাচনী বন্ড, সুপ্রিম কোর্টে বলল কেন্দ্র

শেষ পাওয়া খবর অনুযায়ী, রাত পর্যন্ত চার জনের দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এখনও পর্যন্ত যাদের মৃতদেহ উদ্ধার হয়েছে, তাদের নাম - ফুলকুমারী দেবী, তারা দেবী, রমিতা কুমারী, পিংকি কুমারী। এদিকে পুলিশের তরফে জানানো হয়েছে, নৌকাটি যখন মাঝনদীতে ছিল, তখন যাত্রীদের মধ্যে আচমকা হুড়োহুড়ি লাগে। অনেকে পদপিষ্ট হন। এরপরই নৌকার যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আর এর জেরেই নৌকাটি উলটে যায়। এই দুর্ঘটনায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ঘরে বাইরে খবর

Latest News

পালটা গালি দেবে তোমরাও… অন্য মেজাজের দ্রাবিড়কে প্রকাশ্যে আনলেন অভিষেক শর্মা এই সুন্দরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন যিশু? বাবার পরকীয়া চর্চা, মা-কে আগলে সারা সীমান্তে ‘অপারেশন অ্যালার্ট’ জারি, কোটা নিয়ে বাংলাদেশে হিংসায় বাড়তি সতর্ক BSF তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.