বাংলা নিউজ > ঘরে বাইরে > Assam Police: নড়তে চড়তেই বেলা কাবার! বিরাট ভুঁড়ি নিয়ে শাস্তির মুখে অসমের ১৭৪৮ পুলিশ

Assam Police: নড়তে চড়তেই বেলা কাবার! বিরাট ভুঁড়ি নিয়ে শাস্তির মুখে অসমের ১৭৪৮ পুলিশ

গুয়াহাটিতে অসম পুলিশের বডি মাস ইনডেক্স পরীক্ষা করে দেখা হচ্ছে। (PTI Photo) (PTI)

পুলিশ কর্মীদের শারীরিক পরীক্ষা করার কাজ শুরু হয়েছে। কিন্তু প্রায় দেড় হাজারেরও বেশি পুলিশ কর্মী এই পরীক্ষায় ফেল করেছে বলে খবর। তার জেরে বিরুদ্ধে এবার শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে। তবে প্রাথমিকভাবে তাদের সতর্ক করা হয়েছে।

পুলিশ বা যেকোনও ফোর্সে চাকরি করতে গেলে ওজন বেড়ে গেলে মহা সমস্যা হয়ে যায়। পুলিশের চাকরির ক্ষেত্রে একটা বড় শর্ত হল শারীরিক গঠন ঠিকঠাক রাখা। কারণ বিরাট ওজন থাকলে, স্থূলকায় হলে পুলিশের চাকরি করাটা মহা সমস্যার। তবে অসম পুলিশ গোটা বিষয়টি একেবারেই হালকা ভাবে নিচ্ছে না। যাদের বিরাট ভুঁড়ি হয়ে গিয়েছে, ভালো করে ছোটাছুটি করতে পারেন না তাদের কপালে এবার বড় বিপদ। মূলত বডি মাস ইনডেক্স ঠিক রাখতেই হবে। গোটা অসম জুড়ে এই বিশেষ পরীক্ষায় বসতে হল হাজার হাজার পুলিশকে। 

ইতিমধ্য়েই পুলিশ কর্মীদের শারীরিক পরীক্ষা করার কাজ হয়েছে। কিন্তু প্রায় দেড় হাজারেরও বেশি পুলিশ কর্মী এই পরীক্ষায় ফেল করেছে বলে খবর। তার জেরে বিরুদ্ধে এবার শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে। তবে প্রাথমিকভাবে তাদের সতর্ক করা হয়েছে। 

সূত্রের খবর, অসম পুলিশকে আরও দক্ষ করে তোলার জন্য বিশেষ উদ্যোগ। সবার আগে তাদের শারীরিক পরিস্থিতির উপর নজর রাখা হয়। সেই পরীক্ষায় একেবারে ডিজি থেকে কনস্টেবল পর্যন্ত সকলকে বসতে হয়েছে। জেলার পুলিশ সুপারদেরও সেই পরীক্ষায় বসতে হয়েছিল। এরপরই দেড় হাজারের বেশি পুলিশকর্মী এই পরীক্ষায় পাশ করতে পারেননি। এবার তাদের জন্য বড় দাওয়াই। আপাতত তিন মাস সময় দেওয়া হচ্ছে। তার মধ্য়ে ভুঁড়ি কমাতে না পারলে তাদের ফের ট্রেনিংয়ে যেতে হবে। তবে কোনও শারীরিক সমস্য়ার জন্য তারা মোটা হয়ে গেলে অবশ্য় ছাড় দেওয়া হচ্ছে। আর অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা নিজে এই পরিস্থিতির উপর কড়া নজর রাখছেন। 

সূত্রের খবর, অসম পুলিশে বর্তমানে ৭০ হাজার ১৬১ জন রয়েছেন। তাঁদের মধ্য়ে ১৭৪৮জন এই শারীরিক পরীক্ষায় পাশ করতে পারেননি। মূলত তাদের মধ্য়ে সিংহভাগকেই স্থূলকায় বলে চিহ্নিত করা হয়েছে। এবার তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি নেওয়া হচ্ছে। এক্ষেত্রে প্রাথমিকভাবে তাদের সতর্ক করা হয়েছে। প্রথমদিকে তিন মাস তাদের মেডিক্যাল তত্ত্ববধানে রাখা হবে। তিন মাসের মধ্য়ে তাদের পুলিশের চাকরির মতো করে শারীরিক পরিস্থিতি তৈরি করতে হবে। তারপর তাদের ফের পুলিশের চাকরিতে যোগ দিতে হবে। আর তারপরেও ভুঁড়ি কমাতে না পারলে কপালে বড় দুঃখ আছে। 

ঘরে বাইরে খবর

Latest News

আগামিকাল অক্ষয় তৃতীয়ায় বুধাদিত্য রাজযোগ, ৩ রাশির ভাগ্য খুলবে, পাবে আয়ের নতুন পথ বিশেষ ভোগ নিবেদনে আয়োজিত হল ১০০ বছর পূর্তি উপলক্ষ্যে বড়মার অন্নকূটের অনুষ্ঠান ট্রেনের নীচে ফুলকি, পোড়া গন্ধ, দাঁড়িয়ে পড়ল গোবরডাঙা লোকাল মাধুরীর জন্মদিনে বিশেষ চমক 'ভক্ত' অঙ্কিতার! ড্যান্স দিওয়ানেতে নাচলেন কোন গানে? 'হেরে গেলাম...' নতুন পোস্টে আক্ষেপের ছোঁয়া, কী হল হঠাৎ শাহানা বাজপেয়ীর? লাল বেনারসিতে কনে বউ কৌশাম্বি! আদৃতের বিয়েতে হাজির মিঠাই পরিবার, নেই সৌমিতৃষা ‘আগুন ছাড়া ধোঁয়া হয় না,’ সন্দেশখালি নিয়ে ফের পালে হাওয়া তুললেন বিজেপি নেত্রী স্ট্রাইক রেট বেশি রাখতে চাইছিলাম! ৪৭ বলে ৯২ রান করেই খোঁচা বিরাটের, নিশানায় কে? অর্গান ফেল করে মারা গেলেন ব্রিটেনের সবচেয়ে ভারি ব্যক্তি Sugar Buying Tips: আপনিও কি ভেজাল চিনি কিনছেন? এভাবেই বুঝতে পারবেন

Latest IPL News

স্ট্রাইক রেট বেশি রাখতে চাইছিলাম! ৪৭ বলে ৯২ রান করেই খোঁচা বিরাটের, নিশানায় কে? IPL-এর শেষ ২ ম্যাচে নেতৃত্ব ছাড়ছেন রাহুল! পরের মরশুমে লোকেশকে ছাড়ার পথে LSG IPL-কলকাতায় ভারি বৃষ্টির জের,ইডেনে নামা হল না নাইট রাইডার্স, মুম্বই ইন্ডিয়ান্সের পিচে গড়াগড়ি খেয়েও ছক্কার পর ছক্কা হাঁকালেন রঘুবংশী, KKR শেয়ার করল দারুণ ভিডিয়ো আইপিএলের মতো রান উঠবে না T20 বিশ্বকাপে, ক্রিকেটারদের বার্তা পিচ কিউরেটরের সবাই ভাবত লাল বলেই শুধু সাফল্য পাবেন, কীভাবে লোকের ভুল ভাঙালেন, জানালেন রাহুল বিরাটকে চার নম্বরে পাঠিয়ে সূর্যকে তিনে পাঠাও, ভারতীয় দলকে উপদেশ ব্রায়ান লারার IPL 2024-পডকাস্ট চলাকালীন হঠাৎই হাজির বিরাট, ঘাবড়ে গেলেন রাবাদা! দেখুন ভিডিয়ো প্রায় তিন বছর পর টেস্ট ক্রিকেট ফিরছে ওয়াংখেড়েতে, হবে ভারত-নিউজিল্যান্ড ম্যাচ KKR ম্যাচে জার্সির রং বদলাচ্ছে শুভমন গিলের গুজরাট, ভাগ্য ফেরাতে নয়, মহৎ কারণে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.