বাংলা নিউজ > ঘরে বাইরে > 2 Bengal Workers died in Uzbekistan: উজবেকিস্তানে তুষারঝড়ে মৃত্যু পূর্ব মেদিনীপুরের ২ পরিযায়ী শ্রমিকের, দেখুন ভিডিয়ো

2 Bengal Workers died in Uzbekistan: উজবেকিস্তানে তুষারঝড়ে মৃত্যু পূর্ব মেদিনীপুরের ২ পরিযায়ী শ্রমিকের, দেখুন ভিডিয়ো

উজবেকিস্তানে মৃত্যু বাংলার ২ যুবকের

রিপোর্ট অনুযায়ী, পূর্ব মেদিনীপুরের সইফুদ্দিন মাইতি (২৬) এবং রাজীব করণের (৩২) মৃত্যু হয় উজবেকিস্তানে। জানা যায়, ওয়ার্কশপে কাজ করার সময় তুষারঝড়ে টিনের শেড ভেঙে পড়ে। সেই টিনের শেডে চাপা পড়ে মৃত্যু হয় মোট ১২ জনের। জানা গিয়েছে, এন্টার ইঞ্জিনিয়ারিং নামে একটি ভারতীয় সংস্থার হয়ে কাজ করতেন তাঁরা।

উজবেকিস্তানে তুষারঝড়ে বেশ কয়েকজন ভারতীয়র মৃত্যু হয়েছিল সম্প্রতি। সেই মৃতদের মধ্যে আছেন বাংলার দুই বাসিন্দা। রিপোর্ট অনুযায়ী, পূর্ব মেদিনীপুরের সইফুদ্দিন মাইতি (২৬) এবং রাজীব করণের (৩২) মৃত্যু হয় উজবেকিস্তানে। জানা যায়, ওয়ার্কশপে কাজ করার সময় তুষারঝড়ে টিনের শেড ভেঙে পড়ে। সেই টিনের শেডে চাপা পড়ে মৃত্যু হয় মোট ১২ জনের। দুর্ঘটনায় মৃত বাকি ১০ জনও ভারতীয় বলে জানা গিয়েছে। রিপোর্ট অনুযায়ী, এন্টার ইঞ্জিনিয়ারিং নামে একটি ভারতীয় সংস্থার অধীনে ফিটারের কাজ করতেন সাইফুদ্দিন। সেই সংস্থাতেই কাজ করতেন রাজীবও। (আরও পড়ুন: রিপোর্ট তলব করা হয় আগেই , ডিজিপি সন্দেশখালি ছাড়তেই সেই পথে জাতীয় আদিবাসী কমিশন)

আরও পড়ুন: আমেরিকায় ভারতীয়কে গাড়িচাপা দিয়ে মেরেছিল পুলিশ, তবে কোনও শাস্তি নয় অফিসারকে!

রিপোর্ট অনুযায়ী, সইফুদ্দিনের বাড়ি হলদিয়ার ভবানীপুর থানা এলাকার অধীনে চকদ্বীপা গ্রাম পঞ্চায়েত এলাকার রাজনগরে। বাগনানের এক এজেন্ট মারফত কয়েক মাস আগে উজবেকিস্তানে কাজ করতে গিয়েছিলেন তিনি। মৃত সাইফুদ্দিনের বাড়িতে তাঁর স্ত্রী এবং শিশু সন্তান রয়েছে বলে জানা গিয়েছে। ২০১৮ সালে বিয়ে করেছিলেন তিনি। এদিকে রিপোর্ট অনুযায়ী, রাজীব করণের বাড়ি কাঁথির রামনগরে। সাইফুদ্দিন এবং রাজীবের সঙ্গে একই সংস্থায় কাজ করতেন হলদিয়ার শিবরামনগরের পরিমল পট্টনায়ক। দুর্ঘটনার দিন সাইট থেকে কিছুটা দূরে ছিলেন তিনি। পরে মঙ্গলবার তিনিই তাঁদের মৃত্যুর খবর হোয়াটসঅ্যাপের মাধ্যমে জানান তাঁদের পরিবারের লোকজনকে। (আরও পড়ুন: '১০ বছর মিথ্যা বলে এখন খুন করছে BJP', আন্দোলনকারী কৃষকের মৃত্যুতে তোপ মমতার)

এদিকে সাইফুদ্দিনের মৃতদেহ দেশে ফেরানোর বিষয়ে প্রশাসন সব ভাবে সাহায্য করবে বলে জানান স্থানীয় ভবানীপুর থানার ওসি ইমরান মোল্লা। সাইফুদ্দিনের পরিবারের সঙ্গে তারা যোগাযোগ রেখেছেন বলেও জানা গিয়েছে। উল্লেখ্য, বিগত দিনে ভারতের একাধিক রাজ্যে বাংলার পরিযায়ী শ্রমিকদের মৃত্যুর ঘটনা ঘটেছে। এর জেরে বারবারই বাংলার কর্মসংস্থানের অভাবের বিষয়টি সামনে চলে আসে। এই আবহে উজবেকিস্তানে বাংলার দুই যুবকের অকাল মৃত্যুতে রাজ্য সরকারকে তোপ দেগেছে ভারতীয় মজদুর সংঘ। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে খোঁচা মেরে তাদের বক্তব্য, রাজ্যে এত ভাতা দেওয়া হচ্ছে। তবে যুবকরা কাজ না পেয়ে ভিনদেশে যেতে বাধ্য হচ্ছেন। রাজ্যে কাজ থাকলে বাংলার যুবকরা বাইরে যাবেন কেন?

ঘরে বাইরে খবর

Latest News

মাঠকর্মীদের থেকে পিচের বিষয়ে ধারণা পেয়েই অলআউট যাওয়ার সিদ্ধান্ত নিই- অকপট হেড ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল ওড়িশায় ভয়াবহ দুর্ঘটনার কবলে কলকাতাগামী বাস, মৃত ৫ যাত্রী, আহত ৪০ ‘ওর নিজের বিয়ে তো…’, সহবাস পরামর্শে জিনাতকে তুলোধনা মুমতাজের, টানলেন পুরনো কথা IPL 2024-এর মাঝে ঘোর দুঃসংবাদ, প্রয়াত ইংল্যান্ডের 'সেরা স্পিনার' ডেরেক আন্ডারউড গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল RCB vs SRH: ২০ ওভারের ম্যাচে ৫৪৯ রান, IPL 2024-এর মঞ্চে তৈরি হল নতুন বিশ্বরেকর্ড IPL 2024 Points Table: RCB-কে হারিয়ে নেট রানরেট বাড়াল SRH,কোহলিরা লাস্টবয়ই থাকল

Latest IPL News

গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.