বাড়ি > ঘরে বাইরে > হেলাফেলা করবেন না! গত ২৪ ঘণ্টায় প্রতি ৩ মিনিটে করোনায় মৃত দুইজন ভারতীয়

 অনেকেই আর তেমন পাত্তা দিচ্ছেন না করোনাভাইরাসকে। মাস্ক না পরেই রাস্তায় বেরোচ্ছেন, এখানে সেখানে ঘুরতে চলে যাচ্ছেন। বাস্তব যদিও অনেকটাই রুঢ়। করোনার কবলে প্রতিদিন পড়ছেন হাজার হাজার ভারতীয় , মারাও যাচ্ছেন অনেকে।গত ২৪ ঘণ্টায় প্রতি তিন মিনিটে দুইজন করে মারা গিয়েছেন, বলে জানিয়েছে  হিন্দুস্তান টাইমস। 

স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৯৪১জন করোনায় মারা গিয়েছেন। এর মধ্যে আক্রান্ত হয়েছে ৫৭, ৯৮১ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ২৬ লক্ষ পেরিয়েছে। অন্যদিকে করোনায় দেশের সংখ্যা মৃতের সংখ্যা ৫০ হাজার অতিক্রম করেছে। এর মধ্যে একটাই স্বান্তনা যে করোনায় মৃত্যুহার কমে ১.৯২ শতাংশ হয়ে গিয়েছে। এখনও পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৭২.৫১ শতাংশ মানুষ। 

আইসিএমআর জানিয়েছে দেশে করোনা পরীক্ষার সংখ্যা ৩ কোটি ছাড়িয়ে গিয়েছে। রবিবার সারা দেশ জুড়ে ৭৩১৬৯৭টি নমুনা পরীক্ষা হয়েছে। সব মিলিয়ে ৩ কোটি ৪১ হাজার টেস্ট হয়ে গিয়েছে। 

একটি ল্যাব থেকে শুরু করে এখন দেশে ১৪৭০টি ল্যাব আছে পরীক্ষা করার জন্য। এর মধ্যে ৯৬৯টি সরকারি ল্যাব। তবে এখনও প্রতিদিন কেস বৃদ্ধির ওপর লাগাম পরানো যাচ্ছে না। এটা যতদিন কাবু না করা যাচ্ছে, করোনার বিরুদ্ধে লড়াইয়ে জয় আসবে না বলে জানিয়েছে বিশেষজ্ঞরা। 

 

বন্ধ করুন