বাড়ি > ঘরে বাইরে > কেরালায় মৃত করোনা আক্রান্ত চার মাসের শিশু

করোনা মোকাবিলায় অনেকটাই সফল কেরালা। কিন্তু দুর্ভাগ্যবশত, শুক্রবার চার মাসের এক শিশু মারা গেল এই রাজ্যে। করোনা আক্রান্ত হয়ে শিশুটি কোজিগোড় মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি ছিল। এই মৃত্যুর খবর জানান রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। এখনও পর্যন্ত কেরালায় করোনা আক্রান্ত ৪৫০, মৃত ৪।

বিজয়ন বলেন যে শিশুটির জন্মগত হার্টের সমস্যা ছিল। এছাড়াও বেশ কিছু সমস্যা ছিল শরীরে। ডাক্তাররা সাধ্যমতো চেষ্টা করলেও শিশুটিকে বাঁচাতে পারেননি। দুই দিন আগেই বাচ্চাটির করোনাভাইরাস পজিটিভ ধরা পড়ে। কীভাবে তার শরীরে করোনা এল, কেউ জানেনা।

যেসব স্বাস্থকর্মীরা বাচ্চাটির চিকিত্সা করছিলেন, তাদের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। শিশুটির বাবা-মাকেও আইসোলেশনে পাঠিয়ে দেওয়া হয়েছে।

এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত ৪৫০। তবে ভালো খবর হচ্ছে এর মধ্যে, ৩৩৪জনকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। এখনও পর্যন্ত রাজ্যে পর্যবেক্ষণে রাখা হয়েছে ২১, ৭২৫ জনকে, যারা সম্ভাব্য করোনা রোগী।

তবে কেরালার অনেক মানুষ চাকরিসূত্রে পশ্চিম এশিয়ায় থাকেন। তাদের অবস্থা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর আগামী বৈঠকে কথা হবে, বলেন বিজয়ন। বাইরে যারা মারা গিয়েছেন, তাদের মৃতদেহ যাতে দ্রুত দেশে ফেরানো যায়, সেই নিয়েও মোদীর সঙ্গে কথা বলবেন কেরালার মুখ্যমন্ত্রী। বিজয়নের দাবি, এখন স্বরাষ্ট্রমন্ত্রকের থেকে ছাড়পত্র পেতে অনেক দেরি হচ্ছে।


বন্ধ করুন