বাংলা নিউজ > ঘরে বাইরে > বিমান চালানোরও তেল মিলছে না! পাকিস্তানে ২ দিনে বাতিল ৪৮টি উড়ান, শোচনীয় হাল

বিমান চালানোরও তেল মিলছে না! পাকিস্তানে ২ দিনে বাতিল ৪৮টি উড়ান, শোচনীয় হাল

পাকিস্তানে ৪৮টি উড়ান বাতিল। (REUTERS)

মঙ্গলবার মোট ২৪টি উড়ান বাতিল হয়েছে। এছাড়া, বুধবার আরও ২৪টি উড়ান বাতিল করা হয়েছে। এর মধ্যে ১৬ আন্তর্জাতিক এবং ৮টি আন্তর্দেশীয় উড়ান। এদিনও বেশ কিছু উড়ান নির্দিষ্ট সময়ের দেরিতে ছেড়েছে। 

বর্তমানে অর্থনৈতিক সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে পাকিস্তান। আগেই দেশের বিভিন্ন ক্ষেত্রে এর প্রভাব পড়েছে। এবার অর্থনৈতিক দুরাবস্থার প্রভাব পড়ল জাতীয় বিমান সংস্থা পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সে (পিআইএ)। জ্বালানি শেষ হয়ে যাওয়ার কারণে গত দু'দিনে কারণে ৪৮টি উড়ান বাতিল করেছে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স। পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের একজন মুখপাত্র জানিয়েছেন, পিআইএ বিমানের জন্য প্রতিদিন সীমিত জ্বালানি পাচ্ছে। সেই কারণে বিমানগুলি বাতিল করা হয়েছে। যদিও কিছু উড়ান নির্দিষ্ট সময়ের দেরিতে চলেছে।

আরও পড়ুন: নওয়াজ বিশেষ কোনও সুবিধা পাবেন না ভোটে লড়ার, সাফ কথা পাক প্রধানমন্ত্রীর

পিআইএ–র মুখপাত্র জানান, জ্বালানি সংকটের কারণে মঙ্গলবার ১৩টি আন্তর্দেশীয় উড়ান এবং ১১টি আন্তর্জাতিক উড়ান বাতিল করা হয়েছে। এছাড়া, ১২টি উড়ান নির্দিষ্ট সময়ের দেরিতে ছেড়েছে। পাকিস্তানি সংবাদ মাধ্যম দ্য ডনের প্রতিবেদন অনুসারে, মঙ্গলবার মোট ২৪টি উড়ান বাতিল হয়েছে। এছাড়া, বুধবার আরও ২৪টি উড়ান বাতিল করা হয়েছে। এর মধ্যে ১৬ আন্তর্জাতিক এবং ৮টি আন্তর্দেশীয় উড়ান। এদিনও বেশ কিছু উড়ান নির্দিষ্ট সময়ের দেরিতে ছেড়েছে। 

পাকিস্তানের সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, বাতিল হওয়া কিছু উড়ান দুবাই, শারজাহ, আবুধাবি এবং কুয়েতে যাওয়ার কথা ছিল। পিআইএ দাবি করেছে, বাতিল হওয়া উড়ানের যাত্রীদের বিকল্প উড়ানে করে গন্তব্যস্থানে পৌঁছে দেওয়া হয়েছে। অনেক ক্ষেত্রে আবার যাত্রীদের বিমানবন্দরে পৌঁছানোর আগে তাদের সঙ্গে যোগাযোগ করে উড়ান বাতিল হওয়ার বিষয় জানিয়ে দিয়েছে।

বুধবার যে উড়ানগুলি বাতিল করা হয়েছে, সেই তালিকায় ছিল– ইসলামাবাদ থেকে দুবাই, লাহোর থেকে আবুধাবি, শারজাহ থেকে ইসলামাবাদ, দুবাই থেকে পেশোয়ার,লাহোর থেকে কুয়েত, করাচি থেকে ইসলামাবাদ, শিয়ালকোট থেকে দুবাই প্রভৃতি। প্রসঙ্গত, বিমানের জন্য পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সকে তেল সরবরাহ করে থাকে দেশের রাষ্ট্রায়ত্ত তেল সংস্থা ‘পাকিস্তান স্টেট অয়েল’। তবে ওই তেল সংস্থার বকেয়া মেটাচ্ছে না পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স। সেই কারণে তেল সংস্থাটি জ্বালানি সরবরাহ বন্ধ করেছে বিমান সংস্থাটিকে। ফলে জ্বালানির অভাবের কারণে প্রচুর সংখ্যক উড়ান বাতিল হয়েছে পাকিস্তানে।

ঘরে বাইরে খবর

Latest News

'যার যেমন মানসিকতা...', ক্যাপ্টেন অংশুমানের বাবা-মা'র অভিযোগ নিয়ে জবাব স্ত্রী'র বর্তমান ক্রিকেটের ফ্যাব ফোরের চার সদস্যের বিরুদ্ধে কেমন পারফরমেন্স জিমির? ধর্মগুরুদের আপত্তিতে বন্ধ হয়ে গেল প্রথম পাক ‘ব্রেস্ট মিল্ক ব্যাঙ্ক’ অধিনায়ক হিসেবে ভারতীদের মধ্যে সর্বোচ্চ রান কার? শনির ফাঁড়া থেকে রক্ষা করছেন শনিদেব? ৪০ দিনে ৭ শনিবার সাপের ছোঁবল,তাও বেঁচে যুবক সরফিরা দিয়ে অক্ষয় কি আসতে পারবে ৫০০ কোটির ক্লাবে? ১ম দিনে কত হল আয় আলিয়ার ফেভারিট শাড়িই! অনন্তের বিয়েতে এলেন রণবীরের হাত ধরে রানাঘাটে মানুষের নয়নের মণি সেই মুকুট, ব্যাপক ভোটের ব্যবধানে জয় তৃণমূল কংগ্রেসের আম্বানিদের বিয়েতে পর্দার ‘রাম’ রণবীর, অচেনা ব্যক্তি ধরিয়ে দিলেন বিজনেস কার্ড ফিরহাদের 'অনুরোধ', পুরসভার অধিবেশনে হিন্দিভাষী বিজেপি কাউন্সিলর বললেন বাংলায়

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.