বাংলা নিউজ > ঘরে বাইরে > বিমান চালানোরও তেল মিলছে না! পাকিস্তানে ২ দিনে বাতিল ৪৮টি উড়ান, শোচনীয় হাল

বিমান চালানোরও তেল মিলছে না! পাকিস্তানে ২ দিনে বাতিল ৪৮টি উড়ান, শোচনীয় হাল

পাকিস্তানে ৪৮টি উড়ান বাতিল। (REUTERS)

মঙ্গলবার মোট ২৪টি উড়ান বাতিল হয়েছে। এছাড়া, বুধবার আরও ২৪টি উড়ান বাতিল করা হয়েছে। এর মধ্যে ১৬ আন্তর্জাতিক এবং ৮টি আন্তর্দেশীয় উড়ান। এদিনও বেশ কিছু উড়ান নির্দিষ্ট সময়ের দেরিতে ছেড়েছে। 

বর্তমানে অর্থনৈতিক সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে পাকিস্তান। আগেই দেশের বিভিন্ন ক্ষেত্রে এর প্রভাব পড়েছে। এবার অর্থনৈতিক দুরাবস্থার প্রভাব পড়ল জাতীয় বিমান সংস্থা পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সে (পিআইএ)। জ্বালানি শেষ হয়ে যাওয়ার কারণে গত দু'দিনে কারণে ৪৮টি উড়ান বাতিল করেছে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স। পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের একজন মুখপাত্র জানিয়েছেন, পিআইএ বিমানের জন্য প্রতিদিন সীমিত জ্বালানি পাচ্ছে। সেই কারণে বিমানগুলি বাতিল করা হয়েছে। যদিও কিছু উড়ান নির্দিষ্ট সময়ের দেরিতে চলেছে।

আরও পড়ুন: নওয়াজ বিশেষ কোনও সুবিধা পাবেন না ভোটে লড়ার, সাফ কথা পাক প্রধানমন্ত্রীর

পিআইএ–র মুখপাত্র জানান, জ্বালানি সংকটের কারণে মঙ্গলবার ১৩টি আন্তর্দেশীয় উড়ান এবং ১১টি আন্তর্জাতিক উড়ান বাতিল করা হয়েছে। এছাড়া, ১২টি উড়ান নির্দিষ্ট সময়ের দেরিতে ছেড়েছে। পাকিস্তানি সংবাদ মাধ্যম দ্য ডনের প্রতিবেদন অনুসারে, মঙ্গলবার মোট ২৪টি উড়ান বাতিল হয়েছে। এছাড়া, বুধবার আরও ২৪টি উড়ান বাতিল করা হয়েছে। এর মধ্যে ১৬ আন্তর্জাতিক এবং ৮টি আন্তর্দেশীয় উড়ান। এদিনও বেশ কিছু উড়ান নির্দিষ্ট সময়ের দেরিতে ছেড়েছে। 

পাকিস্তানের সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, বাতিল হওয়া কিছু উড়ান দুবাই, শারজাহ, আবুধাবি এবং কুয়েতে যাওয়ার কথা ছিল। পিআইএ দাবি করেছে, বাতিল হওয়া উড়ানের যাত্রীদের বিকল্প উড়ানে করে গন্তব্যস্থানে পৌঁছে দেওয়া হয়েছে। অনেক ক্ষেত্রে আবার যাত্রীদের বিমানবন্দরে পৌঁছানোর আগে তাদের সঙ্গে যোগাযোগ করে উড়ান বাতিল হওয়ার বিষয় জানিয়ে দিয়েছে।

বুধবার যে উড়ানগুলি বাতিল করা হয়েছে, সেই তালিকায় ছিল– ইসলামাবাদ থেকে দুবাই, লাহোর থেকে আবুধাবি, শারজাহ থেকে ইসলামাবাদ, দুবাই থেকে পেশোয়ার,লাহোর থেকে কুয়েত, করাচি থেকে ইসলামাবাদ, শিয়ালকোট থেকে দুবাই প্রভৃতি। প্রসঙ্গত, বিমানের জন্য পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সকে তেল সরবরাহ করে থাকে দেশের রাষ্ট্রায়ত্ত তেল সংস্থা ‘পাকিস্তান স্টেট অয়েল’। তবে ওই তেল সংস্থার বকেয়া মেটাচ্ছে না পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স। সেই কারণে তেল সংস্থাটি জ্বালানি সরবরাহ বন্ধ করেছে বিমান সংস্থাটিকে। ফলে জ্বালানির অভাবের কারণে প্রচুর সংখ্যক উড়ান বাতিল হয়েছে পাকিস্তানে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

‘আমি অনন্তের মধ্যে আমার বাবা ধীরুভাইকে দেখতে পারি’, আবেগপ্রবণ মুকেশ আম্বানি বিয়ের ৪মাসের মাথায় যমজ সন্তানের মা, ২ বছরও গেল না, স্বামীকে আনফলো করলেন নয়নতারা অনুপম-প্রশ্মিতার বিয়েতে কী হচ্ছে শনিবারে? হিন্দুস্তান টাইমস বাংলাকে বললেন উপল ধরা পড়ার আগে কোথায় ছিলেন?‌ সিআইডি’‌র জেরার মুখে ঔদ্ধত্য হারালেন শাহজাহান বল ধরে বাউন্ডারির দিকে ছুঁড়ে দিলেন ফিল্ডার, মনে করালেন লগানের লাখাকে- ভিডিয়ো বদলে গেল পোস্টাল ব্যালটের সর্বনিম্ন বয়স, ৮০ বছরেও ভোট দিতে হবে বুথেই বল হাতে ফিলিপস, ব্যাট হাতে রাচিন রবীন্দ্রের লড়াই, জমে উঠেছে NZ vs AUS 1st Test রাঁচিতে ম্যাচের সেরা হয়েছেন, এবার সেই পুরস্কার প্রিয়জনের হাতে তুলে দিলেন ধ্রুব 'ছাল ছাড়ানো মুরগি', সুস্মিতাকে ‘বাংলার উরফি’র তকমা! কী এমন করলেন জিতের নায়িকা? Turmeric Benefits: নিয়মিত খেয়ে দেখুন হলুদ, অনেক উপকার পেতে পারেন।

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.