বাংলা নিউজ > ঘরে বাইরে > Delhi fire: শীতের রাতে দিল্লির আবাসনে ভয়াবহ অগ্নিকাণ্ড, আগুনে পুড়ে মৃত্যু ৫ জনের

Delhi fire: শীতের রাতে দিল্লির আবাসনে ভয়াবহ অগ্নিকাণ্ড, আগুনে পুড়ে মৃত্যু ৫ জনের

দিল্লিতে ভয়াবহ আগুনের পর উদ্ধার করা হচ্ছে দেহ। ছবি এএনআই।

হিটারে শর্ট সার্কিটের ফলে আগুন লেগেছে। ঘরে কাঠের আসবাবপত্র এবং অন্যান্য দাহ্য পদার্থ থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। ফায়ার অফিসার জানান, রাত ৮টার দিকে আগুনের খবর পাওয়া যায়। এই বাড়িটি পিতমপুরার জেডপি ব্লকে অবস্থিত। খবর পেয়ে সেখানে পৌঁছয় পুলিশ এবং দমকল বাহিনী।

শীতের রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল একটি বাড়িতে। আগুনে পুড়ে মৃত্যু হল ৫ জনের। ঘটনাটি ঘটেছে দিল্লির পিতমপুরায়। বৃহস্পতিবার রাতে ওই এলাকার একটি চারতলার বাড়িতে আগুন লাগে। দ্রুত আগুন ছড়িয়ে পড়ে প্রথম এবং দ্বিতীয় তলে। ৬ জনকে উদ্ধার করা সম্ভব হলেও পাঁচজনকে বাঁচানো যায়নি। তাদের মধ্যে তিনজন মহিলা এবং দুজন পুরুষ। এছাড়া এখনও একজন নিখোঁজ রয়েছেন। ফলে মৃত্যু সংখ্যা বাড়ার আশঙ্কা করা হচ্ছে। ঘটনায় বেশ কয়েকজন অগ্নিদ্বগ্ধ হয়েছেন। তাদের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন: ভয়াবহ আগুন দার্জিলিংয়ের জাতীয় অর্কিড গবেষণাকেন্দ্রে, পুড়ে ছাই বহু জিনিসপত্র

প্রাথমিকভাবে পুলিশের অনুমান, হিটারে শর্ট সার্কিটের ফলে আগুন লেগেছে। ঘরে কাঠের আসবাবপত্র এবং অন্যান্য দাহ্য পদার্থ থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। ফায়ার অফিসার জানান, রাত ৮টার দিকে আগুনের খবর পাওয়া যায়। এই বাড়িটি পিতমপুরার জেডপি ব্লকে অবস্থিত। খবর পেয়ে সেখানে পৌঁছয় পুলিশ এবং দমকল বাহিনী। দমকলের ৮টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। এরপর একে একে আটকে পড়া আবাসিকদের উদ্ধার করে দমকল। দমকল সূত্রে জানা গিয়েছে, বাড়িটির প্রথম তলায় আগুন লাগে। দ্রুত সেই আগুন ছড়িয়ে পড়ে। প্রথম তলায় আগুন লাগার ফলে উপরের তলার আবাসিকরা আটকে পড়েন। দীর্ঘ কয়েক ঘণ্টার প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। এরপরে মৃতদেহ গুলি উদ্ধার করে দমকল। এর পাশাপাশি বাড়িতে প্রথম এবং দ্বিতীয় দল পুরোপুরি ভস্মীভূত হয়ে গিয়েছে বললেই চলে। দিল্লির দমকলের (ডিএফএস) এক আধিকারিক জানিয়েছেন, আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে এবং কুলিং অপারেশন চলছে।

উল্লেখ্য, দিল্লিতে এত বড় অগ্নিকাণ্ডের ঘটনা এই প্রথম নয়। এর আগেও দিল্লিতে এমন ঘটনা বহুবার ঘটেছে। বহু মানুষ প্রাণও হারিয়েছেন। এ ধরনের ক্ষেত্রে দেখা গিয়েছে অবৈধভাবে বহুতল নির্মাণ করা হচ্ছে। তার ফলে এই ধরনের ঘটনা ঘটছে। এদিনের ঘটনায় আগুন লাগার প্রকৃত কারণ খতিয়ে দেখা হচ্ছে বলে দমকলের তরফে জানানো হয়েছে। অন্যদিকে, বৃহস্পতিবার রাজস্থানের পালি জেলার জৈতপুর থানা এলাকায় চলন্ত গাড়ির পিছনের অংশে আগুন লেগে সন্দেহজনকভাবে এক মহিলার মৃত্যু হয়। গাড়ির চালক স্বামী বেঁচে গিয়েছেন। এই ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ।

ঘরে বাইরে খবর

Latest News

কমিশনের বিরুদ্ধে গুরুতর অভিযোগ, এবার হাই কোর্টে মামলা অভিজিতের গরমে লিচুই মুশকিল আসান, কমাবে ওজন! কোষ্ঠকাঠিন্য থেকেও দেবে মুক্তি ভোটের রেকর্ড প্রকাশে ব্যাহত হতে পারে নির্বাচন, বিভ্রান্ত হতে পারেন ভোটাররা: EC মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ মে’র রাশিফল RCB ছিটকে গেলেও, কার্যত নিশ্চিত কোহলির কমলা টুপি, জমে উঠেছে পার্পল ক্যাপের লড়াই কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ মে’র রাশিফল রেগে গেলে বাবাকেও ছাড়েন না সলমন খান? সেলিম জানান, ‘মদ্যপানের পর তো…’ বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ মে’র রাশিফল

Latest IPL News

স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.