বাংলা নিউজ > ঘরে বাইরে > Guwahati Airport: ইঞ্জিনে পাখির আঘাত, গুয়াহাটিতে জরুরী অবতরণ করল দিল্লিগামী বিমান
জরুরী অবতরণ করল বিমান। প্রতীকী ছবি।  (ANI)

Guwahati Airport: ইঞ্জিনে পাখির আঘাত, গুয়াহাটিতে জরুরী অবতরণ করল দিল্লিগামী বিমান

  • বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, ৬ই৬৩৯৪ গুয়াহাটি-দিল্লিগামী বিমানে এই ঘটনা ঘটেছে। বিমানটি অবতরণের পরেই ইঞ্জিনিয়াররা খতিয়ে দেখেন। বিমানের সমস্ত যাত্রীই নিরাপদে রয়েছে বলে বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে।

পাখির আঘাতে গুয়াহাটি থেকে দিল্লিগামী ইন্ডিগো ফ্লাইট যাত্রা শুরু করতে পারল না। রবিবার ওই বিমানটি গুয়াহাটি থেকে উড়ান শুরু করার সময় ইঞ্জিনে একটি পাখি ধাক্কা মারে। যার ফলে সঙ্গে সঙ্গে ওই বিমানটি গুয়াহাটিতে জরুরি অবতরণ করে। সমস্ত যাত্রীদের অন্য একটি ফ্লাইটে করে দিল্লি পাঠানো হয়। এ নিয়ে একইদিনে দেশের বিভিন্ন বিমানবন্দরে তিনটি আলাদা ঘটনায় বিমান জরুরি অবতরণের ঘটনা ঘটল।

বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, ৬ই৬৩৯৪ গুয়াহাটি-দিল্লিগামী বিমানে এই ঘটনা ঘটেছে। বিমানটি অবতরণের পরেই ইঞ্জিনিয়াররা খতিয়ে দেখেন। বিমানের সমস্ত যাত্রীই নিরাপদে রয়েছে বলে বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে। একইভাবে একটি স্পাইসজেট বোয়িং ৭৩৭ বিমান প্রায় ১৮৫ জন যাত্রী নিয়ে পাটনা থেকে দিল্লির উদ্দেশ্যে রওনা দিচ্ছিল। সেই সময় ইঞ্জিনে আগুন লেগে যায়। পরে বিমানটি জরুরি অবতরণ করে। ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশনের (ডিজিসিএ) কর্মকর্তারা জানান, ককপিট ক্রু'রা সন্দেহ করেছিলেন যে ইঞ্জিনে একটি পাখি আঘাত করার ফলে আগুন লেগেছিল।

পরে জানা যায় ওই দিল্লিগামী স্পাইস জেট বিমানে প্রযুক্তিগত ত্রুটির কারণে আগুন লেগেছিল। সব যাত্রীকে নিরাপদে উদ্ধার করা হয়েছে। বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, দিল্লিগামী বিমানটি পাটনা বিমানবন্দরে অবতরণ করার পর আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ওই বিমানের ১৮৫ জন যাত্রীকে নিরাপদে নামিয়ে দেওয়া হয়েছিল।

অন্যদিকে, রবিবার সন্ধ্যায় দিল্লি বিমানবন্দরেও একটি বিমান জরুরি অবতরণ করে। জবলপুর-গামী স্পাইসজেট বিমান ৬ হাজার ফুট উচ্চতায় ওঠার পর কেবিনের চাপ বজায় রাখতে না পেরে দিল্লি বিমান বন্দরে ফিরে যায়।

বন্ধ করুন