বাংলা নিউজ > ঘরে বাইরে > সোজা আগ্নেয়গিরির মধ্যে গিয়ে পড়ল ড্রোন! দেখুন শেষ মুহূর্তের ভিডিয়ো
ছবি : টুইটার (Twitter)
ছবি : টুইটার (Twitter)

সোজা আগ্নেয়গিরির মধ্যে গিয়ে পড়ল ড্রোন! দেখুন শেষ মুহূর্তের ভিডিয়ো

লাভায় পড়ে যাওয়ার আগের মুহূর্ত পর্যন্ত সম্পূর্ণটাই অবশ্য রেকর্ড হয়েছে ভিডিয়োতে। সেই ভিডিয়োই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ওয়াইল্ড লাইফ ফটোগ্রাফি হোক বা প্রিওয়েডিং ভিডিয়ো... সময়ের সঙ্গে ক্রমেই চল বাড়ছে ড্রোন ক্যামেরা ব্যবহারের। এমনকি বর্তমানে লকডাউনে বিস্তীর্ণ এলাকায় নজরদারিতেও ড্রোন ব্যবহার করছেন পুলিশকর্মীরা। সম্প্রতি ড্রোনে তোলা এক ভয়ানক সুন্দর ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ড্রোনের মাধ্যমে আইসল্যান্ডের ফাগরাডালসফল আগ্নেয়গিরির কাছ থেকে ভিডিয়ো করছিলেন এক উত্সাহী। আর এমন সময়েই নিয়ন্ত্রণ হারিয়ে সোজা লাভার মধ্যে গিয়ে পড়ে ড্রোনটি। লাভায় পড়ে যাওয়ার আগের মুহূর্ত পর্যন্ত সম্পূর্ণটাই অবশ্য রেকর্ড হয়েছে ভিডিয়োতে। সেই ভিডিয়োই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

গত ২০ মার্চ প্রায় ৮০০ বছরের ঘুম থেকে জেগে উঠেছে ফাগরাডালসফল আগ্নেয়গিরি। আর তার পর থেকেই ট্রাভেল ইনস্টাগ্রামার ও ভ্লগারদের(Vlogger) হটস্পট হয়ে উঠেছে এই আগ্নেয়গিরি। অনেকেই কাছে গিয়ে ফটোগ্রাফি, ভিডিয়োগ্রাফি, ড্রোন শটস নিচ্ছেন।

মার্চ মাসে এই আগ্নেয়গিরির পাশে জনা ছয়েক যুবকের ভলিবল খেলার ভিডিয়োও ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। দেখুন সেই ভিডিয়ো।

বিবিসির প্রতিবেদন অনুযায়ী, আগ্নেয়গিরিটি সক্রিয় হওয়ার আভাস অনেক আগেই মিলেছিল। মার্চে আগ্নেয়গিরিটি জেগে ওঠার সময়ে বেশ কয়েকবার ভূমিকম্প হয়েছে। তবে, এই আগ্নেয়গিরিতে খুব বেশি ছাই বা ধোঁয়া উদগীরণ হচ্ছে না। ফলে ফটোগ্রাফির জন্য এটি আদর্শ। অনেকটাই কাছেও চলে যাচ্ছেন অনেকে। আগ্নেয়গিরিটি দেখতে হাজির হচ্ছেন পর্যটকরাও।

বন্ধ করুন