বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: সঞ্জু আউট হতে এটা কী করলেন DC-র কর্ণধার পার্থ জিন্দাল! উঠেছে বিতর্কের ঝড়

IPL 2024: সঞ্জু আউট হতে এটা কী করলেন DC-র কর্ণধার পার্থ জিন্দাল! উঠেছে বিতর্কের ঝড়

সঞ্জু স্যামসন আউট হতেই এটা কী করলেন DC-র কর্ণধার পার্থ জিন্দাল (ছবি-এক্স)

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে রাজস্থান রয়্যালসের অধিনায়ক এবং তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসন আউট নিয়ে মাঠ ও মাটের বাইরে ব্যাপক হৈচৈ দেখা যাচ্ছে। এই সময়ে মাঠে অনেক নাটকীয় দৃশ্য দেখা যায়। দিল্লির সহ-মালিক পার্থ জিন্দালের আচরণে রেগে লাল রাজস্থান রয়্যালসের ভক্তরা। 

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে রাজস্থান রয়্যালসের অধিনায়ক এবং তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসন আউট নিয়ে মাঠ ও মাটের বাইরে ব্যাপক হৈচৈ দেখা যাচ্ছে। এই সময়ে মাঠে অনেক নাটকীয় দৃশ্য দেখা যায়। দিল্লির সহ-মালিক পার্থ জিন্দাল থেকে শুরু করে রাজস্থানের ডিরেক্টর অফ ক্রিকেট কুমার সাঙ্গাকারা পর্যন্ত বিষয়টি নিয়ে বিতর্কের আগুনে ঝাঁপিয়ে পড়েছেন। আসুন জেনে নেওয়া যাক পুরো বিষয়টি আসলে কী!

আরও পড়ুন… T20 WC 2024-এর আগে ব্যাটে রান নেই! সাজঘরে ফিরেই কি কেঁদে ফেললেন রোহিত? চিন্তা বাড়ালেন হিটম্যান

সঞ্জু স্যামসনকে আউট দেওয়ার পরেই শুরু হয় বিতর্ক-

আসলে, ফাস্ট বোলার মুকেশ কুমার দিল্লি ক্যাপিটালসের হয়ে রাজস্থান রয়্যালসের ইনিংসের ১৬তম ওভারটি বল করছিলেন। এই ওভারের চতুর্থ বলে লং অনের দিকে বড় শট হাঁকান এদিনের ফর্মে থাকা সঞ্জু স্যামসন। কিন্তু বাউন্ডারি ও সঞ্জুর শটের মাঝে চলে আসেন দিল্লি ক্যাপিটালসের শাই হোপ। ঠিক বাউন্ডারির ​​দড়ির কাছে দাঁড়িয়ে ক্যাচ নেন শাই হোপ। তিনি তার শরীরের ভারসাম্য বজায় রেখেছিলেন এবং নিজেকে দড়ি স্পর্শ করতে দেননি। তৃতীয় আম্পায়ার চেক করে স্যামসনকে আউট ঘোষণা করেন। তবে এই সিদ্ধান্ত বুঝতে পারেননি রাজস্থান রয়্যালস ও তাদের অধিনায়ক।

আরও পড়ুন… IPL 2024: মাহি ভাইও এই বিষয়ে কোনও সাহায্য করতে পারবেন না- হঠাৎ কী নিয়ে বললেন হার্দিক

এরপরই শুরু হয় বিতর্ক

এরপর মাঠে আম্পায়ারদের সঙ্গে তর্ক শুরু করেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন। তিনি মাঠ ছেড়ে যাওয়ার আগে রিভিউর দাবি করতে থাকেন। তবে আম্পায়ার তাকে রিভিউ নিতে দেননি, কারণ সিদ্ধান্তটি থার্ড আম্পায়ার নিজেই দিয়েছিলেন। রাজস্থান রয়্যালসের পক্ষ থেকে কুমার সাঙ্গাকারা আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তুষ্ট ছিলেন। তাঁকে খুব বিরক্ত দেখাচ্ছিল। সেই সময়ে টিভির ক্যামেরা দিল্লির সহ-মালিক পার্থ জিন্দালের দিকে যায়। তাঁকেও স্ট্যান্ডে রাগান্বিত দেখাচ্ছিল। তাঁর অঙ্গভঙ্গি থেকে মনে হচ্ছিল তিনি বলতে চাইছেন সঞ্জু আউট।

আরও পড়ুন… IPL 2024: CSK-তে বড় ধাক্কা! মুস্তাফিজুরের পরে এবার দেশে ফিরলেন দলের অন্যতম সেরা পেস বোলার

কী করলেন পার্থ জিন্দাল

সঞ্জু স্যামসন যখন মাঠের আম্পায়ারের সিদ্ধান্তের বিষয়ে তাঁর আপত্তি প্রকাশ করছিলেন তখন জিন্দাল স্ট্যান্ড থেকে রাগান্বিত হয়ে, ‘আউট হ্যায়, আউট হ্যায়’ বলে চিৎকার করতে শুরু করেন। জিন্দালের আচরণ সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের একেবারেই ভালো লাগেনি। এই ঘটনাটি নতুন করে সমালোচনার জন্ম দিয়েছে। ভক্তরা তাঁর এই কাজের জন্য পার্থ জিন্দালের নিন্দা করতে শুরু করেছেন।

আরও পড়ুন… FIFA World Cup 2026 Qualifiers: ভারতীয় দলে ডাক পেলেন মোহনবাগানের ৮ ফুটবলার! ৪১ জনকে নিয়ে অনুশীলন করবেন ইগর স্টিমাচ

ওয়াইডের সিদ্ধান্তটিও বিতর্কিত ছিল

এটি লক্ষণীয় যে সঞ্জু স্যামসন যখন আউট হন, তখন রাজস্থান রয়্যালসের স্কোর ছিল ১৬২/৩ রান। এখান থেকে রাজস্থান রয়্যালস দল সহজেই জিতবে বলে মনে করা হচ্ছিল। কিন্তু বিতর্কিত সিদ্ধান্তের কারণে সঞ্জু আউট হন এবং এরপর ম্যাচটি সম্পূর্ণ উল্টে যায়। আগত ব্যাটসম্যানরা একের পর এক আউট হতে থাকেন এবং ম্যাচের নিয়ন্ত্রণ নেয় দিল্লি ক্যাপিটালস। শুধু সঞ্জুকে আউট করা নয়, একটি ওয়াইডের সিদ্ধান্ত নিয়েও অনেক বিতর্ক ছিল। এটি ছিল ১৯তম ওভারের শেষ বল, যেটি করছিলেন রাসিখ। রোভম্যান পাওয়েলও ওয়াইড রিভিউ করেন, কিন্তু আম্পায়ারের সিদ্ধান্ত দিল্লি ক্যাপিটালসের পক্ষে যায়। শেষ পর্যন্ত ম্যাচটি ২০ রানে জেতে দিল্লি। এর ফলে প্লে অফের লড়াই আরও কঠিন হয়ে পড়েছে। তবে ১৬ পয়েন্ট নিয়ে এখনও বেশ নিরাপদ অবস্থানে রয়েছে রাজস্থান।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

মহিলাদের বাসযাত্রা আরও নিরাপদ, কলকাতায় পথচলা শুরু লেডিস স্পেশ্যালের বিরিয়ানিতে কেন নেই চিকেন লেগপিস! বিয়েতে বরযাত্রী বনাম কনেপক্ষ ধুন্ধুমার মারপিট দিল্লিতে জলের দাবিতে আন্দোলনে অসুস্থ অতিশি, চিকিৎসকের পরামর্শে ভাঙলেন অনশন জয় হিন্দুরাষ্ট্র! শপথ শেষে বললেন বিজেপি এমপি, ওয়াইসিকে মোক্ষম জবাব আদালতের নির্দেশে মাঝেরহাটে পার্টি অফিস ভাঙতে গিয়ে পুলিশকে বাধা, তুমুল উত্তেজনা জঙ্গি হাবিবুল্লারহের সঙ্গে যোগ! সন্দেহে হাওড়া স্টেশন থেকে গ্রেফতার যুবক জিমও করেননি, বিশেষ খাবারও খাননি! কীভাবে কম সময়ে ২৩ কেজি ওজন কমালেন ব্যবসায়ী একটা ক্যাচই বদলে দিয়েছিল ম্যাচের মোড়! মার্শকে সাজঘরে ফিরিয়ে সেরা ফিল্ডার অক্ষর পুরসভার নয়া ভবনের রঙ নীল-সাদার বদলে হল লালচে, দ্রুত সরানো হবে একাধিক বিভাগ মুক্তি পেল অনুষা-ঋতব্রত জুটির 'হেমন্তের অপরাহ্ন' ছবির ট্রেলার!

T20 WC 2024

একটা ক্যাচই বদলে দিয়েছিল ম্যাচের মোড়! মার্শকে সাজঘরে ফিরিয়ে সেরা ফিল্ডার অক্ষর অস্ট্রেলিয়া তো সেমিতে যাবেই, হম্বিতম্বি করেছিলেন কামিন্স, মনে করালেন আফগান তারকা IND vs AUS: রোহিত ঝড়ে কাবু অজিরা, T20 WC-এ এত দ্রুত আগে পার করতে পারেনি ভারত কামিন্স-জাম্পা-স্টইনিসদের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী বোলিং হেজেলউডের পন্তের খারাপ দিন! শুরুতে মুখ খেলেন রোহিতের থেকে, শেষটায় হার্দিকের অগ্নিরোষ গুলবদিনকে লাল কার্ড দিতে বললেন অশ্বিন, শাহরুখের সিনেমার উল্লেখ করে মজা আফগানের ৩ উইকেট হারানোর পরেই সেমির আশা ছেড়ে দিয়েছিল বাংলাদেশ- জানালেন বাংলাদেশ অধিনায়ক দশম দল হিসেবে বিশ্বকাপের সেমিতে গেল আফগানিস্তান, জানেন ভারত কবে প্রথম উঠেছিল? আফগানদের স্বপ্নপূরণের দিন শেষ হল এক অধ্যায়, ক্রিকেটকে বিদায় ডেভিড ওয়ার্নার-এর কথা দিয়েছিলাম হতাশ করব না, রশিদ জানালেন, কীভাবে উদ্দীপ্ত করে লারার ভবিষ্যদ্বাণী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.