বাংলা নিউজ > ঘরে বাইরে > কাবুল থেকে হাইজ্যাক ইউক্রেনের বিমান! বিদেশমন্ত্রীর দাবি ওড়াল কিয়েভ
কাবুল বিমানবন্দর থেকে হাইজ্যাক করা হল একটি বিমান (প্রতীকী ছবি রয়টার্স) (via REUTERS)
কাবুল বিমানবন্দর থেকে হাইজ্যাক করা হল একটি বিমান (প্রতীকী ছবি রয়টার্স) (via REUTERS)

কাবুল থেকে হাইজ্যাক ইউক্রেনের বিমান! বিদেশমন্ত্রীর দাবি ওড়াল কিয়েভ

  • আফগানিস্তানে থেকে ইউক্রেনের নাগরিকদের উদ্ধার করতে যাওয়া একটি বিমানকে কাবুল বিমানবন্দর থেকে হাইজ্যাক করা হয়েছে।

আফগানিস্তানে থেকে ইউক্রেনের নাগরিকদের উদ্ধার করতে যাওয়া একটি বিমানকে কাবুল বিমানবন্দর থেকে হাইজ্যাক করা হয়েছে বলে দাবি করলেন ইউক্রেনের বিদেশমন্ত্রী ইয়েভগেনি ইয়েনিন। তবে ঘটনার নেপথ্যে কে রয়েছে, তা প্রাথমিক ভাবে তিনি জানাতে পারেননি। অজ্ঞাত পরিচয় বেশ কয়েকজন বিমানটিকে ইরানে নিয়ে গিয়েছে বলে জানা গিয়েছে।

এই বিষয়ে ইয়েভগেনি ইয়েনিন রাশিয়ান এক সংবাদসংস্থাকে বলেন, ‘গত রবিবার আমাদের দেশের একটি বিমান হাইজ্যাক করা হয়েছে বেশ কিছু মানুষের দ্বারা। এই বিমানটি রীতিমতো চুরি করা হয়। মঙ্গলবার এটি ইরানে নিয়ে যাওয়া হয় অজ্ঞাত পরিচয় কয়েকজনের দ্বারা। তাতে যেই যাত্রী ছিলেন তারা আমাদের দেশের নয়। এদিকে এর পরে ইউক্রেনের নাগরিকদের উদ্ধার করতে যেই তিনটি প্রচেষ্টা আমরা করি, তাও সফল হয়নি, কারণ আমাদের নাগরিকরা বিমানবন্দরেই পৌঁছাতে পারেননি।’

এদিকে বিদেশমন্ত্রীর এই দাবি অমূলক বলে দাবি করা হয়েছে ইউক্রেনের সরকারের তরফে। অপর একটি রাশিয়ান সংবাদসংস্থাকে উদ্ধৃত করে ইরান এই দাবি করেছে। ইরান সরকারের তরফে মুখ্য বিমান পরিচালনা আধিকারিক দাবি করা হয়েছে যে গতরাতে এই বিমানটি জ্বালানি ভরাতে নেমেছিল ইরানে। আজ সেটি কিয়েভে পৌঁছে গিয়েছে।

বন্ধ করুন