বাংলা নিউজ > ঘরে বাইরে > Bihar Accident: বিহারে মৃত্যু বাংলার দুই বাসিন্দার, ট্রাকের পেছনে ধাক্কা চারচাকার

Bihar Accident: বিহারে মৃত্যু বাংলার দুই বাসিন্দার, ট্রাকের পেছনে ধাক্কা চারচাকার

ভয়াবহ দুর্ঘটনা। সংগৃহীত ছবি 

হাইওয়েতে গাড়ি চালানোর সময় যাতে সতর্ক হয়ে চালানো হয় সেব্যাপারে বার বারই আবেদন করা হয়। কিন্তু চালকরা মাঝেমধ্যেই ঘুমিয়ে পড়েন। আর তার জেরে ভয়াবহ দুর্ঘটনা হয়ে যেতে পারে। এক্ষেত্রেও চালক ঘুমিয়ে পড়েছিলেন বলেই মনে করা হচ্ছিল। আর তার জেরে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা ট্রাকটিকে তিনি খেয়াল করেননি।

প্রসূন কে মিশ্র

বিহারের রোহতাসে ভয়াবহ দুর্ঘটনা। তীর্থযাত্রী বোঝাই গাড়ি ধাক্কা দিল ট্রাকের পেছনে। দুর্ঘটনায় মৃত্য়ু এক মহিলা সহ বাংলার দুই তীর্থযাত্রীর।গাড়ির চালক সহ আরও তিনজন জখম হয়েছেন এই দুর্ঘটনায়। বুধবার সকালে বাংলার তীর্থযাত্রীদের নিয়ে একটি গাড়ি রোহতাস জেলার জিটি রোড ধরে যাচ্ছিল। সেই সময় সাবারাবাদ এলাকায় একটি ট্রাকের পেছনে ধাক্কা দেয় চারচাকা গাড়িটি। বারানসী থেকে তীর্থযাত্রীদের নিয়ে কলকাতার দিকে আসছিল গাড়িটি। কিন্তু মনে করা হচ্ছে রাস্তায় ওই গাড়ির চালকের ঘুম এসে গিয়েছিল। তার জেরেই গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের পেছনে সজোরে ধাক্কা দেয়।

চারচাকা গাড়়িটি গিয়ে ট্রাকের পেছনে প্রচন্ড জোরে ধাক্কা দেওয়ার জেরে গাড়িটি কার্যত তালগোল পাকিয়ে গিয়েছে। ঘটনাস্থলে দুজনের মৃত্যু হয়েছে। মৃতদের নাম পাঁচুগোপাল মাইতি(৭০) ও তার ছেলে বঙ্কিম মাইতি(৪৬)। পদ্মাবতী মাইতি (৩৬) ও তার ছেলে জৈশ মাইতি (১৮) গুরুতর জখম হয়েছেন। চালক সহ তাদেরকে সাসারামের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা পশ্চিম মেদিনীপুরের দাসপুরের বাসিন্দা। গুজরাটে তীর্থযাত্রা করে তারা ফিরছিলেন। তারা একই পরিবারের বলে মনে করা হচ্ছে।

পুলিশ সুপার নবীন কুমার জানিয়েছেন মৃতদের পরিবারকে খবর পাঠানো হয়েছে। চিকিৎসার ক্ষেত্রে পুলিশও খোঁজখবর রাখছে।

এদিকে হাইওয়েতে গাড়ি চালানোর সময় যাতে সতর্ক হয়ে চালানো হয় সেব্যাপারে বার বারই আবেদন করা হয়। কিন্তু চালকরা মাঝেমধ্যেই ঘুমিয়ে পড়েন। আর তার জেরে ভয়াবহ দুর্ঘটনা হয়ে যেতে পারে। এক্ষেত্রেও চালক ঘুমিয়ে পড়েছিলেন বলেই মনে করা হচ্ছিল। আর তার জেরে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা ট্রাকটিকে তিনি খেয়াল করেননি। রাস্তার পাশে একটি ধাবার পাশে ট্রাকটি দাঁড়িয়েছিল। আর তখনই ভয়াবহ দুর্ঘটনা। একেবারে ট্রাকের পেছনে গিয়ে ধাক্কা দেয় তীর্থযাত্রী বোঝাই গাড়়িটি। তার জেরে দুজনের মৃত্যু।

প্রচন্ড শব্দে ছুটে আসেন লোকজন। তবে শীতকালের ভোরবেলা এমনিতেই লোকজন রাস্তায় কম থাকে। স্থানীয়রাই প্রথমে উদ্ধার কাজে হাত লাগান। পরে পুলিশ ও দমকল ঘটনাস্থলে আসে। ততক্ষণে দুজনের মৃত্যু হয়েছে।

পুলিশ গিয়ে কোনোরকমে অন্যান্যদের উদ্ধার করে। তাদের হাসপাতালে ভর্তির ব্যবস্থা করা হয়। তাদের তিনজনের অবস্থাই আশঙ্কাজনক। তাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। দেহ দুটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। দুর্ঘটনাটি ঠিক কীভাবে হয়েছিল তা পুলিশ খতিয়ে দেখছে।

 

বন্ধ করুন