বাংলা নিউজ > ঘরে বাইরে > আবার গোয়া সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়, এবার বড় পদক্ষেপের সম্ভাবনা
অভিষেক বন্দ্যোপাধ্যায়

আবার গোয়া সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়, এবার বড় পদক্ষেপের সম্ভাবনা

  • গোয়ায় জোটসঙ্গীদের সঙ্গে বৈঠক এবং নির্বাচনী স্ট্র‌্যাটেজি সাজাতেই বারবার কোঙ্কন উপকূলে যাচ্ছেন অভিষেক।

আসন্ন গোয়া বিধানসভা নির্বাচন নিয়ে চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছে তৃণমূল কংগ্রেস। তাই ২০ জানুয়ারি গোয়া থেকে ফিরেই ২৩ জানুয়ারি সেখানে ফের যাচ্ছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ঘন ঘন সৈকত রাজ্যে পা রাখাই প্রমাণ করছে গোয়া বিধানসভা নির্বাচনকে বিশেষ গুরুত্ব দিচ্ছে তৃণমূল কংগ্রেস। নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মজয়ন্তীতে গোয়ায় রওনা হবেন তিনি। সূত্রের খবর, ২৩ জানুয়ারি থেকে ২৬ জানুয়ারি সেখানে থাকবেন অভিষেক।

তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, গোয়ায় জোটসঙ্গীদের সঙ্গে বৈঠক এবং নির্বাচনী স্ট্র‌্যাটেজি সাজাতেই বারবার কোঙ্কন উপকূলে যাচ্ছেন অভিষেক। সেখানে গিয়ে একাধিক দলীয় বৈঠক সারবেন অভিষেক। এমনকী গোয়ায় দ্বিতীয় দফার প্রার্থী তালিকা ঘোষণা করতে পারেন তিনি। তাই অভিষেকের উপস্থিতি যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস।

তৃণমূল কংগ্রেসের প্রথম তালিকায় রয়েছেন—লুইজিনহো ফেলেইরো, চার্চিল অ্যালেমাও, কিরণ কেন্দালকর, সন্দীপ অর্জুন ভজরকর, জগদীশ ভবে, সামিল ভলভাইকার, গণপৎ গাঁওকর, গিলবার্ট মারিয়ানো, জোস আর ক্যাব্রল, জর্সন ফার্নান্ডেজ। মোট ১১ জনের নাম ঘোষণা করা হয়েছে। সময় ছাড়া হয়েছিল কংগ্রেসের থেকে যদি কোনও সাড়া মেলে। কিন্তু তা মেলেনি। তাই অলআউট খেলবে তৃণমূল কংগ্রেস।

উল্লেখ্য, এই পরিস্থিতিতে ২৩ থেকে ২৬ জানুয়ারি অভিষেকের গোয়া সফর বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। কারণ প্রার্থী তালিকা প্রকাশের মধ্যে দিয়েই বুঝিয়ে দেওয়া হবে কোন পথে হাঁটতে চলেছে তৃণমূল কংগ্রেস। ফেব্রুয়ারি মাসেই গোয়ায় বিধানসভা নির্বাচন। ১৪ ফেব্রুয়ারি ভোট বাক্সে নিজেদের মতামত দেবেন গোয়াবাসী। আর ১০ মার্চ চূড়ান্ত ফলাফল প্রকাশ পাবে।

বন্ধ করুন