বাংলা নিউজ > ঘরে বাইরে > আমলাতন্ত্র আসলে চটি বয়ে নিয়ে যাওয়া ছাড়া কিছু নয়, বিতর্কিত মন্তব্য উমা ভারতীর
 বিজেপি নেত্রী উমা ভারতী। 
 বিজেপি নেত্রী উমা ভারতী। 

আমলাতন্ত্র আসলে চটি বয়ে নিয়ে যাওয়া ছাড়া কিছু নয়, বিতর্কিত মন্তব্য উমা ভারতীর

  • বিজেপি মুখপাত্র রজনীশ আগরওয়ালের দাবি, উমা ভারতী তাঁর বাসভবনে দাঁড়িয়ে কয়েকজন লোকের সঙ্গে কথা বলছিলেন। এটা ওনার একান্তই ব্যক্তিগত মত।

‌ফের বিতর্কিত মন্তব্য করতে শোনা গেল প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতী। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় আমলাতন্ত্র নিয়ে বিতর্কিত মন্তব্য করেন তিনি, যা নিয়ে রাজনৈতিক মহলে জোর চর্চা শুরু হয়ে যায়। পরে অবশ্য নিজের মন্তব্যের জন্য ক্ষমাও চাইতে হয় উমাকে। তবে তিনি জানিয়েছেন, তিনি আমলাদের অপমান করার কথা বলেননি। আমলাদের পক্ষেই কথা বলেছেন। আসলে তিনি বলতে চেয়েছেন, কিছু নেতা তাঁদের অক্ষমতা ঢাকার জন্য আমলাদের ব্যবহার করছেন।

ঠিক কী বলেছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী?‌ ভিডিওতে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতীকে বলতে শোনা যায়, ‘‌আপনারা জানেন না, আমলাতন্ত্র আসলে কিছুই নয়। আমলাতন্ত্র আসলে চটি বয়ে নিয়ে যাওয়া ছাড়া আর কিছু নয়। আমলারা আসলে আমাদের চটি বহন করে নিয়ে যায়। আমরাও তাতে রাজি হয়ে যাই।’‌ ভিডিওটিতে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে কয়েকজনের সঙ্গে কথা বলতে শোনা গিয়েছে। সেখানে সংরক্ষণ নিয়ে বক্তব্য রাখছিলেন। সেখানে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে বলতে শোনা গিয়েছে, ‘‌সংরক্ষণ করে কোনও লাভ নেই যতক্ষণ না সেটা বেসরকারি ক্ষেত্রে প্রয়োগ করা হচ্ছে। সবকিছু বেসরকারিকরণ হয়ে যাচ্ছে। সরকার তো সবকিছু বেসরকারি সংস্থার হাতে তুলে দিচ্ছে। তাহলে সংরক্ষণ নিয়ে কী হবে।’‌

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর এই ব্যাখ্যা প্রসঙ্গে কংগ্রেসের মুখপাত্র নরেন্দ্র শালুজা জানিয়েছেন, উমা ভারতী বেসরকারিকরণের মতো গুরুত্বপূর্ণ প্রসঙ্গ তুলেছেন। কিন্তু তিনি আমলাদের অপমান করেছেন। আমলাদের অপমান করার জন্য তাঁর ক্ষমা চাওয়া উচিত। যদিও এই প্রসঙ্গে বিজেপি মুখপাত্র রজনীশ আগরওয়ালের দাবি, উমা ভারতী তাঁর বাসভবনে দাঁড়িয়ে কয়েকজন লোকের সঙ্গে কথা বলছিলেন। এটা ওনার একান্তই ব্যক্তিগত মত। উনি এই ধরনের মন্তব্য করতেই পারেন।

বন্ধ করুন