বাংলা নিউজ > ঘরে বাইরে > Vande Bharat: আবার নতুন রুটে বন্দে ভারত, তোড়জোড় তুঙ্গে

Vande Bharat: আবার নতুন রুটে বন্দে ভারত, তোড়জোড় তুঙ্গে

পটনা-রাঁচি রুটে বন্দে ভারত ট্রেনের সূচনা। (ANI Photo) (Somnath Sen)

পাটনা আর রাঁচির বন্দে ভারত চালু হবে। তারপরই আবার নতুন রুটে বন্দে ভারত

আবার বন্দে ভারত। এবার নতুন রুটে। পাটনা আর রাঁচির মধ্য়ে এই ট্রেন চলবে বলে সূত্রের খবর। আগামী ২৭ জুন থেকে এই ট্রেন আনুষ্ঠানিকভাবে শুরু হবে। এরপর নিয়মিতভাবে ২৮ জুন থেকে এই ট্রেন চলবে বলে সূত্রের খবর।

লাইভ হিন্দুস্তানের খবর অনুসারে পাটনা-রাঁচি বন্দে ভারতের বুকিংও শুরু হয়ে গিয়েছে। তবে অন্য় একটি রুটেও এবার বন্দে ভারত চালানোর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সেটা হল কাটিহার থেকে বারানসী রুটে। এই নয়া রুটে বন্দে ভারত চালানোর ব্যাপারে কাজ অনেকটাই এগিয়েছে। এটা উত্তরপ্রদেশের সঙ্গে বিহার সীমাঞ্চলের যোগাযোগ রক্ষা করবে।

এদিকে এই কাটিহার থেকে বারানসী রুটে বন্দে ভারত চালানোর কথা জানাজানি হতেই বাসিন্দাদের মধ্য়ে নতুন করে উৎসাহ দেখা দিয়েছে। কাটিহার ডিভিশনের কাছে এনিয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। এই প্রস্তাবের সবুজ সংকেত মিললে কাটিহার থেকে এই ট্রেন চালু হবে। কাটিহারে ট্রেনের রেক আনা হবে।

তবে এই ট্রেন চালু হলে শুধু কাটিহার নয়, আরারিয়া পূর্ণিয়া সহ বিরাট এলাকা জুড়ে মানুষ উপকৃত হবেন। এদিকে এই ট্রেনটি চালু করার ব্যাপারে নতুন করে তোড়জোড় শুরু হয়েছে।

বন্দে ভারত ট্রেনটি কীভাবে কোথায় মেরামত করা হবে সেই জায়গাটিও নির্দিষ্ট করা হচ্ছে। কাটিহারে সেই নির্দিষ্ট জায়গাটি ইতিমধ্য়েই রেলের আধিকারিকরা দেখে এসেছেন।

প্রাথমিকভাবে জানা গিয়েছে, বন্দে ভারতের রেক প্রথমে কাটিহার রেল ডিভিশনে আসবে। এরপর তার ট্রায়াল রান শুরু হবে সেই রানে সফল হলে ফের এই রুটে বন্দে ভারত ট্রেন চালু করা হবে।

হিন্দুস্তানের প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, এডিআরএম বিজয় চৌধুরী জানিয়েছেন, কাটিহার ডিভিশনের কিছু স্টেশনকে ছুঁয়ে যাবে এই বন্দে ভারত ট্রেন। তবে এছাড়া নির্দিষ্টভাবে আর কিছু জানাতে চাননি তিনি।

এদিকে গোটা দেশ জুড়েই বন্দে ভারত ট্রেনকে আরও সম্প্রসারিত করার উদ্যোগ। তারই অঙ্গ হিসাবে এবার বন্দে ভারতকে সম্প্রসারণ করা হবে।

 

ঘরে বাইরে খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল জোড়া ঘূর্ণাবর্তে বৃষ্টি চলবে বাংলা! ৫০ কিমিতে ঝড় উঠবে একাধিক জেলায়, কোথায়? আতাপাত্তু একাই ১৯৫, সব থেকে বেশি রান তাড়া করে ODI জয়ের বিশ্বরেকর্ড শ্রীলঙ্কার সরু ফিতের ব্লাউজে উন্মুক্ত ক্লিভেজ! বিয়ের খবর পাকা,কৌশাম্বির রূপে বিভোর ফ্যানেরা IPL-এর ২০ ইনিংসে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি রান সুদর্শনের, চোখ রাখুন সেরা ৫-এ আচার্যই নিয়োগ করতে পারেন উপাচার্যদের, বলছে সুপ্রিম কোর্ট, বিবৃতি জারি করল রাজভবন ‘আমার বরকে রাতে একা ছাড়া যাবে না’, মা-কে এসব কী বলে বসল স্মার্ট দিদি নন্দিনী! পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে জুতো খুলে বিমান থেকেই রামলালার ‘সূর্যাভিষেক' দেখলেন মোদী, অভিভূত নেটপাড়া

Latest IPL News

পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.