বাংলা নিউজ > ঘরে বাইরে > Agnipath: কৈলাশের মন্তব্যে 'চৌকিদার' যোগ খুঁজে পেলেন কংগ্রেসের জয়রাম রমেশ, খোঁচা
জয়রাম রমেশ, কংগ্রেস সাংসদ (HT file) (HT_PRINT)

Agnipath: কৈলাশের মন্তব্যে 'চৌকিদার' যোগ খুঁজে পেলেন কংগ্রেসের জয়রাম রমেশ, খোঁচা

  • একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে কৈলাশ বিজয়বর্গীয় বলছেন, একজন অগ্নিবীর প্রতিরক্ষাক্ষেত্রে চারবছর কাজ করার পর ২১ থেকে ২৫ বছর বয়সে যখন বের হবেন তখন তাঁকে ১১ লাখ টাকা দেওয়া হবে। তিনি অগ্নিবীর উপাধি পাবেন। যদি আমি বিজেপি অফিসের জন্য নিরাপত্তারক্ষী চাই তবে অগ্নিবীরকেই অগ্রাধিকার দেব।

অগ্নিবীরদের বিজেপি কার্যালয়ে রক্ষী হিসাবে নিয়োগের সুযোগ দেওয়ার ব্যাপারে জানিয়েছেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাশ বিজয়বর্গীয়। তাঁর এই বক্তব্যকে ঘিরে দেশজুড়ে শোরগোল। এবার এনিয়ে কৈলাশকে খোঁচা দিলেন কংগ্রেস এমপি জয়রাম রমেশ।

জয়রাম রমেশ টুইট করে লিখেছেন, ২০১৯ সালে বিজেপি যখন ম্যায় ভি চৌকিদার বলে প্রচার করেছিল তখন আসলে কী বোঝাতে চেয়েছিল এতদিনে বুঝতে পারছি। একেবারে চরম কটাক্ষ জয়রাম রমেশের। সেই টুইটের সঙ্গেই তিনি কৈলাশ বিজয়বর্গীয়র বক্তব্যটি যুক্ত করে দিয়েছেন।

এদিকে অগ্নিপথ স্কিমের প্রতিবাদে দেশজুড়ে বিক্ষোভ। একের পর এক ট্রেনে আগুন জ্বালিয়ে দেওয়া হয়েছে। বিক্ষোভ সামলাতে হিমসিম খাচ্ছে সরকার। অগ্নিবীরদের জন্য নানা প্রকল্পের কথাও ঘোষণা করেছে সরকার। অবসর নেওয়ার পর তাদের কাজের সুযোগ থাকবে বলেও আশ্বাস দেওয়া হয়েছে। কিন্তু তাতেও বিক্ষোভ থামছে না। এবার সেই বিতর্কে নতুন মাত্রা যোগ করেছেন কৈলাশ বিজয়বর্গীয়।

একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে কৈলাশ বিজয়বর্গীয় বলছেন, একজন অগ্নিবীর প্রতিরক্ষাক্ষেত্রে চারবছর কাজ করার পর ২১ থেকে ২৫ বছর বয়সে যখন বের হবেন তখন তাঁকে ১১ লাখ টাকা দেওয়া হবে। তিনি অগ্নিবীর উপাধি পাবেন। যদি আমি বিজেপি অফিসের জন্য নিরাপত্তারক্ষী চাই তবে অগ্নিবীরকেই অগ্রাধিকার দেব।

এরপরই কংগ্রেসের তরফ থেকে টুইট করে বলা হয়, অগ্নিপথের মাধ্যমে ব্যর্থতা ঢাকার চেষ্টা করছে বিজেপি সরকার। তবে জাতীয়তা বিরোধী এই স্কিম ভয়ঙ্কর দেশের সুরক্ষার পক্ষে।

বন্ধ করুন