বাংলা নিউজ > ঘরে বাইরে > Air India: যাত্রীদের পুরো ভাড়া ফেরৎ দেবে এয়ার ইন্ডিয়া, আমেরিকা যাওয়ার পথে বিমান নেমেছিল রাশিয়ায়

Air India: যাত্রীদের পুরো ভাড়া ফেরৎ দেবে এয়ার ইন্ডিয়া, আমেরিকা যাওয়ার পথে বিমান নেমেছিল রাশিয়ায়

রাশিয়ার মাগাদান এয়ারপোর্টের কাছের একটি স্কুলে অস্থায়ীভাবে এভাবেই রাখা হয়েছিল যাত্রীদের। (PTI) (HT_PRINT)

মুম্বই থেকে ফের এয়ার ইন্ডিয়ার দ্বিতীয় বিমান রাশিয়ার ওই মাগাদান বিমানবন্দরের দিকে উড়়ে যায়। এরপর সেই বিমানটিই আমেরিকার দিকে উড়ে যায়।

দিল্লি থেকে সানফ্রান্সিসকো যাওয়ার পথে রাশিয়ার বিমানবন্দরে নেমে পড়েছিল এয়ার ইন্ডিয়ার বিমান। প্রায় দুদিন রাশিয়ার সেই প্রত্যন্ত বিমানবন্দরে ছিল বিমানটি। ইঞ্জিনের সমস্যার জেরে বিমানটি আচমকাই নেমে পড়েছিল রাশিয়ায়। তবে এবার এয়ার ইন্ডিয়া সিদ্ধান্ত নিয়েছে ২১৬জন যাত্রীর সকলকেই বিমান ভাড়ার পুরোটা ফেরৎ দেওয়া হবে।

তবে মুম্বই থেকে ফের এয়ার ইন্ডিয়ার দ্বিতীয় বিমান রাশিয়ার ওই মাগাদান বিমানবন্দরের দিকে উড়়ে যায়। এরপর সেই বিমানটিই আমেরিকার দিকে উড়ে যায়।

এদিকে পরের বিকল্প বিমানটি বুধবার বিকালে মুম্বই ছেড়ে উড়ে যায় রাশিয়ার দিকে। পরে বৃহস্পতিবার সকালে সেই বিমানটি রাশিয়ার ওই বিমানবন্দরে পৌঁছয়। ওই দিন দুপুরেই বিমানটি যাত্রীদের নিয়ে সানফ্রান্সিসকোর মাটি স্পর্শ করে।

পদস্থ এয়ারলাইন্স আধিকারিক রাজেশ দোগরা জানিয়েছেন, আমরা জার্নির পুরো ভাড়া ফেরৎ দেব। সেই সঙ্গেই ফের এয়ার ইন্ডিয়ায় ভ্রমণ করার জন্য় একটি ভাউচার আমরা আগাম দিয়ে দিচ্ছি।

তবে বিমান সংস্থার পক্ষ থেকে আগে বলা হয়েছিল বিমানের ভেতরে যে যাত্রীরা রয়েছেন তাদের সবরকম সহযোগিতা করা হবে। তবে এবার একেবারে গোটা ভাড়া ফেরৎ দিল এয়ার ইন্ডিয়া। বিমান সংস্থা জানিয়েছে, সরকারি এজেন্সি,নিয়ন্ত্রক সংস্থা, স্টাফ. পার্টনার সকলকে ধন্যবাদ জানাচ্ছি। রাশিয়ার এয়ারপোর্টে তাঁদের সবরকম সুরক্ষা দেওয়ার জন্য তাঁদের ধন্যবাদ জানাই। জানিয়েছে বিমান সংস্থা।

এদিকে মঙ্গলবার এয়ার ইন্ডিয়া ফ্লাইট AI173 দিল্লি থেকে ছেড়েছিল । সানফ্রান্সিসকোর দিকে যাচ্ছিল। পথেই যান্ত্রিক গোলোযোগ। মঙ্গলবার আচমকাই সেটি রাশিয়ার মাগাদান এয়ারপোর্টে জরুরী অবতরণ করে। বিমানে ২১৬জন যাত্রী ছিলেন। ১৬জন ক্রু মেম্বার ছিলেন। তাদেরকে নিয়েই বিমানটি রাশিয়ার বিমানবন্দরে নেমে পড়ে।

এয়ার ইন্ডিয়া একটি বিবৃতিতে জানিয়েছিল,এয়ার ইন্ডিয়া ফ্লাইট দিল্লি থেকে সানফ্রান্সিসকোর দিকে যাচ্ছিল। তার একটি ইঞ্জিনে সমস্য়া দেখা দিয়েছিল। ফ্লাইটে ২১৬জন যাত্রী ও ১৬জন ক্রু মেম্বার ছিলেন। প্লেনটিকে ঘুরিয়ে রাশিয়ার মাগাদান বিমানবন্দরে নিরাপদে নামানো হয়েছে।

তবে এয়ারক্রাফটে বাধ্য়তামূলক সব মেরামতি করা হয়েছিল। যাত্রীদেরও সবরকম সুরক্ষার ব্যবস্থা করা হয়েছে। খুব দ্রুত অন্য ব্যবস্থার মাধ্য়মে যাত্রীদের গন্তব্যে যাওয়ার ব্যবস্থা করা হচ্ছে বলে জানানো হয়েছিল।

বুধবার এয়ার ইন্ডিয়া জানিয়েছিল, রাশিয়ার ওই শহরে এয়ার ইন্ডিয়ার কোনও অফিস নেই। সেকারণে মুম্বই থেকে একটি টিম উড়ে গিয়েছে যাত্রীদের সহায়তার জন্য়।

এদিকে একাধিক ভিডিয়োতে দেখা গিয়েছিল এয়ারপোর্টের কাছের হোটেলে, ডরমিটরিতে তাদের রাখা হচ্ছে। রাশিয়ার নিউজ এজেন্সি স্পটুনিক জানিয়েছিল গর্ভবতী মহিলা, শিশুদের কাছের মেডিক্যাল কলেজের ডরমিটরিতে রাখা হয়েছে।

 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

মোদীর বঙ্গ সফরের আগে ভোররাত পর্যন্ত বৈঠক দিল্লিতে, চূড়ান্ত ৫০% প্রার্থীর নাম মঙ্গলে নির্মলা দর্শন ডিএ আন্দোলকারীদের, আর বৃহস্পতি রাতেই এল লক্ষ্মীলাভের খবর! Onion Benefits: কাঁচা পেঁয়াজ খেতে চান না? মুখে গন্ধের ভয়ে? এর উপকারিতা জানলে অন্য কিছু ভাববেন ৯ উইকেটে ২৬৭ থেকে ৪০০-র দরজায় অস্ট্রেলিয়া,শেষ উইকেটে রেকর্ড জুটি গ্রিন-হেজেলউডের ডিএমকে দুটি করে আসন ছাড়ল সিপিএম–সিপিআইকে, জমে গেল তামিলনাড়ুর রাজনীতি Do Patti teaser: টানটান উত্তেজনা! রহস্য উন্মোচন পুলিশ কাজলের, কৃতিই কি অপরাধী ‘সুযোগ পেলে নিশ্চয়ই করব’‌, বিজেপিতে যোগ দেওয়ার কথা জানালেন তৃণমূলের সাংসদ ব্রিটিশ আমলের ইঁটের নিকাশি ব্যবস্থা বাঁচাতে উদ্যোগ, সংস্কারের পথে কলকাতা পুরসভা শনি, শুক্র এবং সূর্য মিলে সৃষ্টি করবেন বিরাট আলোড়ন, আলমারি অর্থে ভরে উঠবে কাদের মাদ্রাসায় শিক্ষক নিয়োগের পরীক্ষার দিনেই শিয়ালদায় ১১৭ ট্রেন বাতিল! দেখুন লিস্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.