বাংলা নিউজ > ঘরে বাইরে > Air India: যাত্রীদের পুরো ভাড়া ফেরৎ দেবে এয়ার ইন্ডিয়া, আমেরিকা যাওয়ার পথে বিমান নেমেছিল রাশিয়ায়

Air India: যাত্রীদের পুরো ভাড়া ফেরৎ দেবে এয়ার ইন্ডিয়া, আমেরিকা যাওয়ার পথে বিমান নেমেছিল রাশিয়ায়

রাশিয়ার মাগাদান এয়ারপোর্টের কাছের একটি স্কুলে অস্থায়ীভাবে এভাবেই রাখা হয়েছিল যাত্রীদের। (PTI) (HT_PRINT)

মুম্বই থেকে ফের এয়ার ইন্ডিয়ার দ্বিতীয় বিমান রাশিয়ার ওই মাগাদান বিমানবন্দরের দিকে উড়়ে যায়। এরপর সেই বিমানটিই আমেরিকার দিকে উড়ে যায়।

দিল্লি থেকে সানফ্রান্সিসকো যাওয়ার পথে রাশিয়ার বিমানবন্দরে নেমে পড়েছিল এয়ার ইন্ডিয়ার বিমান। প্রায় দুদিন রাশিয়ার সেই প্রত্যন্ত বিমানবন্দরে ছিল বিমানটি। ইঞ্জিনের সমস্যার জেরে বিমানটি আচমকাই নেমে পড়েছিল রাশিয়ায়। তবে এবার এয়ার ইন্ডিয়া সিদ্ধান্ত নিয়েছে ২১৬জন যাত্রীর সকলকেই বিমান ভাড়ার পুরোটা ফেরৎ দেওয়া হবে।

তবে মুম্বই থেকে ফের এয়ার ইন্ডিয়ার দ্বিতীয় বিমান রাশিয়ার ওই মাগাদান বিমানবন্দরের দিকে উড়়ে যায়। এরপর সেই বিমানটিই আমেরিকার দিকে উড়ে যায়।

এদিকে পরের বিকল্প বিমানটি বুধবার বিকালে মুম্বই ছেড়ে উড়ে যায় রাশিয়ার দিকে। পরে বৃহস্পতিবার সকালে সেই বিমানটি রাশিয়ার ওই বিমানবন্দরে পৌঁছয়। ওই দিন দুপুরেই বিমানটি যাত্রীদের নিয়ে সানফ্রান্সিসকোর মাটি স্পর্শ করে।

পদস্থ এয়ারলাইন্স আধিকারিক রাজেশ দোগরা জানিয়েছেন, আমরা জার্নির পুরো ভাড়া ফেরৎ দেব। সেই সঙ্গেই ফের এয়ার ইন্ডিয়ায় ভ্রমণ করার জন্য় একটি ভাউচার আমরা আগাম দিয়ে দিচ্ছি।

তবে বিমান সংস্থার পক্ষ থেকে আগে বলা হয়েছিল বিমানের ভেতরে যে যাত্রীরা রয়েছেন তাদের সবরকম সহযোগিতা করা হবে। তবে এবার একেবারে গোটা ভাড়া ফেরৎ দিল এয়ার ইন্ডিয়া। বিমান সংস্থা জানিয়েছে, সরকারি এজেন্সি,নিয়ন্ত্রক সংস্থা, স্টাফ. পার্টনার সকলকে ধন্যবাদ জানাচ্ছি। রাশিয়ার এয়ারপোর্টে তাঁদের সবরকম সুরক্ষা দেওয়ার জন্য তাঁদের ধন্যবাদ জানাই। জানিয়েছে বিমান সংস্থা।

এদিকে মঙ্গলবার এয়ার ইন্ডিয়া ফ্লাইট AI173 দিল্লি থেকে ছেড়েছিল । সানফ্রান্সিসকোর দিকে যাচ্ছিল। পথেই যান্ত্রিক গোলোযোগ। মঙ্গলবার আচমকাই সেটি রাশিয়ার মাগাদান এয়ারপোর্টে জরুরী অবতরণ করে। বিমানে ২১৬জন যাত্রী ছিলেন। ১৬জন ক্রু মেম্বার ছিলেন। তাদেরকে নিয়েই বিমানটি রাশিয়ার বিমানবন্দরে নেমে পড়ে।

এয়ার ইন্ডিয়া একটি বিবৃতিতে জানিয়েছিল,এয়ার ইন্ডিয়া ফ্লাইট দিল্লি থেকে সানফ্রান্সিসকোর দিকে যাচ্ছিল। তার একটি ইঞ্জিনে সমস্য়া দেখা দিয়েছিল। ফ্লাইটে ২১৬জন যাত্রী ও ১৬জন ক্রু মেম্বার ছিলেন। প্লেনটিকে ঘুরিয়ে রাশিয়ার মাগাদান বিমানবন্দরে নিরাপদে নামানো হয়েছে।

তবে এয়ারক্রাফটে বাধ্য়তামূলক সব মেরামতি করা হয়েছিল। যাত্রীদেরও সবরকম সুরক্ষার ব্যবস্থা করা হয়েছে। খুব দ্রুত অন্য ব্যবস্থার মাধ্য়মে যাত্রীদের গন্তব্যে যাওয়ার ব্যবস্থা করা হচ্ছে বলে জানানো হয়েছিল।

বুধবার এয়ার ইন্ডিয়া জানিয়েছিল, রাশিয়ার ওই শহরে এয়ার ইন্ডিয়ার কোনও অফিস নেই। সেকারণে মুম্বই থেকে একটি টিম উড়ে গিয়েছে যাত্রীদের সহায়তার জন্য়।

এদিকে একাধিক ভিডিয়োতে দেখা গিয়েছিল এয়ারপোর্টের কাছের হোটেলে, ডরমিটরিতে তাদের রাখা হচ্ছে। রাশিয়ার নিউজ এজেন্সি স্পটুনিক জানিয়েছিল গর্ভবতী মহিলা, শিশুদের কাছের মেডিক্যাল কলেজের ডরমিটরিতে রাখা হয়েছে।

 

 

ঘরে বাইরে খবর

Latest News

অলিম্পিক্স শুরুর আগেই IOA-কে ৮.৫ কোটি টাকা দিচ্ছে BCCI! বড় ঘোষণা জয় শাহের একুশে জুলাইয়ের দিনই বিজেপি কর্মীর রক্তাক্ত দেহ উদ্ধার, মহেশতলায় আলোড়ন 'আমরা জয় সীতারাম বলি...', বজরংবলীর বেশে ২১ শে জুলাইয়ের সমাবেশে TMC কর্মী ছোটবেলার স্মৃতিতে ডুব! দুই ছেলেকে নিয়ে কলকাতার বাড়িতে ডিম্পি? 'বাংলায় আপনারা বিজেপিকে হটিয়েছেন..' ২১ শের মঞ্চ থেকে অখিলেশ দিলেন কোন বার্তা? গুরু পূর্ণিমায় গুরু মঙ্গলের বিরল সংযোগে রাশি অনুসারে করুন দান, আসবে সুখ সমৃদ্ধি কলের মুখ না থাকায় অপচয় হচ্ছে পরিশ্রুত জল, রুখতে সমীক্ষা করবে পুরসভা ২১শে শহিদ স্মরণে কবজি ডুবিয়ে মাংস-ভাত তৃণমূলের, ডিম্ভাত শুনতে হয় প্রতিবার! 'বৃষ্টি গায়ে লাগল তো? স্নানে ধুয়ে যাবে, কিন্তু নোংরা...' যা বললেন দিদি ‘গলা কেটে নিলেও জয় বাংলা বলব’ একুশের মঞ্চ থেকে BJP-কে নিশানা করে গর্জন অভিষেকের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.