বাংলা নিউজ > ঘরে বাইরে > Amit Shah: 'পালটু বাবু… লালুকে খালি বোকা বানাচ্ছেন,' বিহারে কাকে নিশানা করলেন অমিত শাহ?

Amit Shah: 'পালটু বাবু… লালুকে খালি বোকা বানাচ্ছেন,' বিহারে কাকে নিশানা করলেন অমিত শাহ?

বিহারের লক্ষ্মীসরাই জেলার সভা থেকে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে নিশানা করে তির ছুঁড়লেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। (PTI Photo) (PTI)

কংগ্রেস প্রসঙ্গে শাহ বলেন, একজন নেতা এই প্রথম রাজনীতিতে এলেন। আমরা এমন একটা দল করি যেখানে নেতাকে আনা হয় না, জনগণ নেতাকে আনেন। আর কংগ্রেস আগামী ২০ বছরের জন্য রাহুল বাবাকে নিয়ে এসেছে।

সংস্কৃতি ফালোর

সম্প্রতি বিহারের পাটনায় বিজেপি বিরোধীরা জোটের মিটিংয়ে এসেছিলেন। আর সেই বিহারের  লক্ষ্মীসরাই জেলার সভা থেকে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে নিশানা করে তির ছুঁড়লেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। একেবারে পালটু বাবু বলে কটাক্ষ করেন শাহ। 

শাহ বলেন, পালটু বাবু নীতীশ কুমার প্রশ্ন করছেন ৯ বছরে ( কেন্দ্রীয় সরকার) কী করলেন আপনারা? গত ৯ বছরে দেশ জুড়ে মোদী  নানা কাজ করেছেন। কিন্তু আপনি যাদের সঙ্গে বসতেন তাদের তো কমপক্ষে সম্মানটুকু করুন। যাদের জন্য় আপনি মুখ্যমন্ত্রীর চেয়ারটা পেয়েছিলেন।

অমিত শাহের হুঙ্কার, কোনও একজন নেতা যিনি বার বার বাড়ি পরিবর্তন করেন তাকে কি মানুষ বিশ্বাস করেন?  বিহারের শাসন কি তার হাতে তুলে দেওয়া ঠিক ?  সেটা তিনিও জানেন। সেকারণেই কংগ্রেসের পাশে গিয়ে বসেছেন। আসলে তিনি প্রধানমন্ত্রী হতে চান না। তিনি শুধু লালু প্রসাদকে বোকা বানাতে চাইছেন। তিনি বিহারেই থাকবেন আর বিজেপি বিরোধী যত শক্তি আছে তাদেরকে এককাট্টা করবেন। 

গত সপ্তাহেই অন্তত ১৫টি বিরোধী দলের ৩২জন নেতা পাটনায় মিটিং করেছিলেন। তারা বিজেপির বিরুদ্ধে জোট করতে চাইছেন। আর সেই মিটিংকে তীব্র কটাক্ষ করেন শাহ। তিনি বলেন, এই ২০টি দলই দুর্নীতিতে ডুবে আছে। ২০০৪-২০১৪ সালের মধ্য়ে এই দলগুলির বিরুদ্ধে অন্তত ২০ লাখ কোটি টাকার দুর্নীতির অভিযোগ রয়েছে। সেই সঙ্গে তিনি জানিয়েছেন, বিহারের আইন শৃঙ্খলার পরিস্থিতি ক্রমেই অবনতি হয়েছে। 

তাঁর মতে বিহার বরাবরই দুর্নীতির বিরুদ্ধে মুখের মতো জবাব দিয়েছে। তিনি বলেন, ২০২৪ সালের ভোটে বিহার যোগ্য জবাব দেবে দুর্নীতির বিরুদ্ধে।

কংগ্রেস প্রসঙ্গে শাহ বলেন, একজন নেতা এই প্রথম রাজনীতিতে এলেন। আমরা এমন একটা দল করি যেখানে নেতাকে আনা হয় না, জনগণ নেতাকে আনেন। আর কংগ্রেস আগামী ২০ বছরের জন্য রাহুল বাবাকে নিয়ে এসেছে।

মনমোহন সরকার প্রসঙ্গে তিনি বলেন, সোনিয়া মনমোহন সরকার যখন ছিল,তারা কোনও উত্তর দিতেন না। মৌনী বাবার মতো বসে থাকতেন। আর পুলওয়ামা আর উরিতে যখন ঘটনা হল তখন বসে ছিলেন না মোদী। ১০দিনের মধ্য়ে জবাব দিয়েছিলেন মোদী।  পাকিস্তানে ঢুকে জবাব দেওয়া হয়েছিল।একাধিক বিরোধী দলকে তিনি একহাত নেন। বাংলার তৃণমূলকে নিশানা করেও তির ছোঁড়েন তিনি। 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

মাথায় এসি লাগিয়ে ঘুরবে ট্রাফিক পুলিশ! গরম থেকে বাঁচতে বিশেষ হেলমেট তৈরি পড়ুয়ার কাজে বাধা দিয়েছে জেলা প্রশাসন, TMC-র বিরুদ্ধে প্রতিহিংসার অভিযোগ আলুওয়ালিয়ার ‘ভয়ের দরকার নেই, সরকার পাশে আছে’, সলমনের সঙ্গে দেখা করে আশ্বাস মুখ্যমন্ত্রীর পাহাড়ে স্থায়ী রাজনৈতিক সমাধান নিয়ে ধোঁয়াশা, বিজেপির ইস্তেহারে উল্লেখ নেই ‘ও নারী, আমি পুরুষ বলেই…’, শ্রাবন্তীকে ফের নায়িকা বাছতেই সাফাই দিলেন শুভ্রজিৎ রাম নবমীর দিনে করুন এই সহজ কাজ, দূর হবে জীবনের সমস্ত বাধা ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! রামনবমী উপলক্ষ্যে সিসি ক্যামেরায় মুড়ছে ধর্মীয় স্থান, নির্দেশ জারি করল লালবাজার মেয়ের পা ধুইয়ে দিলেন, অষ্টমীতে কুমারী পুজো করলেন শিল্পা শেট্টি

Latest IPL News

৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.