বাংলা নিউজ > ঘরে বাইরে > Anantnag Encounter: ছেলেকে দেখো…শেষ বারের মতো স্ত্রীকে ভিডিয়ো কল কাশ্মীরে জঙ্গি হানায় শহিদ ডিএসপির, আর কী বলেছিলেন?

Anantnag Encounter: ছেলেকে দেখো…শেষ বারের মতো স্ত্রীকে ভিডিয়ো কল কাশ্মীরে জঙ্গি হানায় শহিদ ডিএসপির, আর কী বলেছিলেন?

শহিদ ডিএসপি হুমায়ুন ভাটের স্ত্রী। (ANI) (HT_PRINT)

গত বছরই বিয়ে হয়েছিল হুমায়ুন ভাটের। মাত্র ২৯ দিন আগে তাঁদের পুত্র সন্তান হয়েছিল। স্ত্রী, সন্তানকে বাড়িতে রেখে তিনি এগিয়ে গিয়েছিলেন দেশ রক্ষায়। কর্তব্যের প্রতি অবিচল ছিলেন ওই আধিকারিক।

অনন্তনাগ এনকাউন্টার। কাশ্মীরে জঙ্গি মোকাবিলায় সেদিন অভিযানে সামিল হয়েছিলেন সুরক্ষা বাহিনী। জঙ্গি ডেরায় হানা দিয়েছিলেন বীর জওয়ান ও আধিকারিকরা। সেই সময় গুলির লড়াই। শহিদ হয়েছেন তিন নিরাপত্তা আধিকারিক। তাঁদের মধ্য়ে অন্যতম ডেপুটি সুপারিন্টেডেন্ট হুমায়ুন ভাট।

টাইমস নাও সংবাদ মাধ্যম সূত্রে গত বছরই বিয়ে হয়েছিল হুমায়ুন ভাটের। মাত্র ২৯ দিন আগে তাঁদের পুত্র সন্তান হয়েছিল। স্ত্রী, সন্তানকে বাড়িতে রেখে তিনি এগিয়ে গিয়েছিলেন দেশ রক্ষায়। কর্তব্যের প্রতি অবিচল ছিলেন ওই আধিকারিক। এবিপির রিপোর্ট বলছে, সেদিন পাকিস্তানি জঙ্গিরা গুলি চালিয়েছিল। লস্কর ই তইবার সহযোগী টিআরএফের বিরুদ্ধে অভিযোগ। সেই হামলায় জখম হয়েছিলেন হুমায়ুন ভাট। এরপর তিনি স্ত্রীকে ভিডিয়ো কলও করেছিলেন বলে খবর। বলেছিলেন, মনে হচ্ছে আর বাঁচব না। যদি আমি মারা যাই আমাদের ছেলেকে তুমি দেখ…। এই শেষ কথা। তারপর সব শেষ। স্ত্রী ফতিমার সঙ্গে শেষবারের মতো কথা বলেছিলেন তিনি।

ঠিক কী হয়েছিল সেদিন?

আসলে অত্যন্ত সাহসী আধিকারিক বলে পরিচিত ছিলেন হুমায়ুন ভাট। প্রতিবারই বাহিনীকে একেবারে সামনে থেকে পরিচালনা করতেন তিনি। সেদিন কোকেরনাগের গভীর জঙ্গলে ফোর্সকে নিয়ে জঙ্গি মোকাবিলায় নেমেছিলেন তিনি। সেখানেই লুকিয়েছিল জঙ্গিরা। গোপন সূত্রে খবর পেয়ে এই অভিযান। কিন্তু সেদিন জঙ্গিরা পালটা হামলা চালায়। তাতেই মারাত্মকভাবে জখম হয়েছিলেন তিনি। কিন্তু হেলিকপ্টার কিছুতেই তাঁর অবস্থান বুঝতে পারছিল না প্রথম দিকে। তবে তিনি শেষ পর্যন্ত লড়াইটা চালিয়ে গিয়েছিলেন। শেষ বারের মতো ফোন করেছিলেন বাড়িতে। শহিদ হয়েছেন তিনি। বাড়ি স্ত্রী, আর ২৯দিনের সন্তান। কিছু বুঝে ওঠার আগেই চিরদিনের মতো চলে গেলেন বাবা। তবে জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত তিনি তাঁর দায়িত্ব থেকে এককদমও সরে আসেননি।

মারাত্মক জখম অবস্থায় তিনি মৃত্যুর সঙ্গে লড়াই চালিয়েছেন। সেই মুহূর্তেও তিনি কথা বলেছেন পরিবারের সঙ্গে, স্ত্রী ফতিমার সঙ্গে। বলেছিলেন ছেলেকে দেখো। ১৩ সেপ্টেম্বর ভোরবেলা প্রচন্ড রক্তক্ষরণে মৃত্যু হয় তাঁর।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

শীর্ষস্থানীয় ম্যানেজমেন্ট-ইঞ্জিনিয়ারিং কলেজ থেকেও হচ্ছে না পুরো প্লেসমেন্ট AI-র কাছে ফেল Amazon! ৮ মাসে ৮৩ লাখ কোটি কামিয়ে বিশ্বে চতুর্থ বড় সংস্থা Nvidia ইউটিউব দেখে স্ত্রীর ডেলিভারি চেয়েছিলেন স্বামী! প্রাণ হারালেন মা ও শিশু মলদ্বীপে ভারতীয় নৌসেনার মহড়ার মাঝে উদ্বেগ বাড়াচ্ছে চিনা নজরদারি জাহাজ ৪২ আসনেই লড়ব, অনড় তৃণমূল, এখনও আশায়- আশায় কংগ্রেস GT স্পিনারের ঘুর্ণিতে মাথা ঘুরে গেল সৌরাষ্ট্রের,নিরাশ করলেন পূজারাও,অলআউট ১৮৩-তে গুঞ্জন থামিয়ে মার্চ থেকেই অতনুর প্রযোজনায় শ্যুটিং শুরু জিতের?পরিচালকের আসনে কে রেস্তোরাঁর মিল মেটাবে পুরুষ! নাতনিকে ডেটে যাওয়ার টিপস দিলেন ‘খিটখিটে’ দিদিমা জয়া ঢাক ঢোল বাজল না, নীরবে চালু হল পথশ্রী ৩ প্রকল্প, মাখনের মতো হবে গ্রামের রাস্তা… মাঘী পূর্ণিমায় শুভ যোগ! শনির কৃপায় টাকার ভাগ্যে দ্বিগুণ লাভ তুলা সহ বহু রাশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.