বাংলা নিউজ > ঘরে বাইরে > চুপিসাড়ে ঢুকে এসি ঘরে নাক ডাকিয়ে ঘুম, হাতেনাতে পাকড়াও ছিঁচকে চোর
এসি-র মায়ায় পড়ে গৃহস্থের বাড়ি চুরি করতে এসে হাতেনাতে ধরা পড়ল দুষ্কৃতী। (প্রতীকী ছবি)
এসি-র মায়ায় পড়ে গৃহস্থের বাড়ি চুরি করতে এসে হাতেনাতে ধরা পড়ল দুষ্কৃতী। (প্রতীকী ছবি)

চুপিসাড়ে ঢুকে এসি ঘরে নাক ডাকিয়ে ঘুম, হাতেনাতে পাকড়াও ছিঁচকে চোর

  • বাতানুকূল ঘরে হিমেল হাওয়ার স্পর্শে দিনভর খাটনিতে ক্লান্ত চোরের চোখ ঘুমে জড়িয়ে আসে। গৃহস্বামীর খাটের নীচেই সে শুয়ে পড়ে।

এসি-র মায়ায় পড়ে ফেঁসে গেল ছিঁচকে চোর। অন্ধ্র প্রদেশের গোদাবরী জেলায় এক গৃহস্থের বাড়ি চুরি করতে এসে হাতেনাতে ধরা পড়ল দুষ্কৃতী।

পুলিশ জানিয়েছে, পূর্ব গোদাবরী জেলার গোকরভম গ্রামের সম্পন্ন ব্যবসায়ী সাত্তি ভেঙ্কট রেড্ডির ওপর বেশ কিছু দিন নজর রেখেছিল এলাকার তরুণ সুরি বাবু (২১)। বাড়িতে কোথায় তিনি টাকা রাখেন, কখন খান ও ঘুমোতে যান, এ সবই ধৈর্য ধরে জেনে নিয়েছিল বাবু। গত ১২ সেপ্টেম্বর ভোর চারটে নাগাদ সে রেড্ডির বাড়িতে ঢুকে একেবারে শোওয়ার ঘরে সেঁধিয়ে যায়।

সে দিন আবার খাটের পাশের টেবিলের ওপরেই নগদ টাকার বান্ডিল রেখে ঘুমিয়ে পড়েছিলেন গৃহস্বামী। ঘরে যে চোর ঢুকেছে, তা টেরই পাননি নিঃসাড়ে ঘুমন্ত রেড্ডি। এ দিকে বাতানুকূল ঘরে হিমেল হাওয়ার স্পর্শে দিনভর খাটনিতে ক্লান্ত বাবুর চোখ ঘুমে জড়িয়ে আসে। ক্ষণিকের বিশ্রাম নিতে তাই রেড্ডির খাটের নীচেই সে শুয়ে পড়ে। প্রায় সঙ্গে সঙ্গেই গভীর ঘুমে সে আচ্ছন্ন হয়। 

কিছু ক্ষণ পরে গাঢ় ঘুমের জেরে নাক ডাকতে শুরু করে বাবু। সেই তীব্র শব্দে ঘুম ভেঙে যায় গৃহস্বামীর। খাটের নীচে চোরকে দেখে তিনি চেঁচামেচি না করে পা টিপে টিপে ঘর ছেড়ে বেরিয়ে বাইরে থেকে দরজা বন্ধ করে দেন। তার পরই পুলিশে খবর দেন রেড্ডি। 

বাড়িতে পুলিশ প্রবেশের শব্দ পেয়ে ঘোর কাটে বাবুর। ঘরের ভিতর থেকে ছিটকিনি তুলে সে নিজেকে আটকে ফেলে। এর পর দীর্ঘ সময় ধরে বাইরে থেকে অনেক  বোঝানোর পরে দরজা খোলে বাবু। পুলিশের ধমকের সামনে কবুল করে ভোররাতে গৃহস্থবাড়িতে হানার উদ্দেশ্যও।

স্থানীয় থানার কনস্টেবল অর্জুন জানিয়েছেন, এসি ঘরের আরাম উপেক্ষা করতে না পেরেই অল্প বিশ্রাম নেওয়ার লোভ সামলাতে পারেনি বাবু। আর তাতেই তার বিপদ ঘনায়। 

তবে পুলিশ জানিয়েছে, আদতে ছোট মিষ্টির দোকানি বাবু সম্প্রতি দেনায় জর্জরিত হয়ে চুরির মতলব ফাঁদে। কিন্তু ঠান্ডা ঘরের লোভ তার সেই পরিকল্পনা বানচাল করে দেয়।

বন্ধ করুন