বাংলা নিউজ > ঘরে বাইরে > সাগরে ফের তৈরি হচ্ছে ঘূর্ণিঝড়, নিশানা সেই তামিলনাড়ু
প্রতীকি ছবি (REUTERS)
প্রতীকি ছবি (REUTERS)

সাগরে ফের তৈরি হচ্ছে ঘূর্ণিঝড়, নিশানা সেই তামিলনাড়ু

  • পূর্বাভাস অনুসারে ঘূর্ণিঝড়ের জেরে তামিলনাড়ু, কেরল, পুদুচেরি, দক্ষিণ অন্ধ্রপ্রদেশের উপকূল ও লক্ষদীপে বৃষ্টি হতে পারে। দক্ষিণ তামিলনাড়ু ও দক্ষিণ কেরলের কিছু এলাকায় ভারী বর্ষণ হতে পারে।

ঘূর্ণিঝড় নিভারের ধাক্কা কাটিয়ে ওঠার আগেই বঙ্গোপসাগরে ফের ঘূর্ণিঝড়ের ভ্রুকুটি। ইতিমধ্যে বঙ্গোপসাগরে তৈরি হয়েছে আরও একটি লঘুচাপ এলাকা। যা আগামী ২ ডিসেম্বর ঘূর্ণিঝড়ের শক্তি নিয়ে শ্রীলঙ্কায় আঘাত হানতে পারে বলে অনুমান। তার পর তার প্রভাব পড়তে পারে তামিলনাড়ুর দক্ষিণ প্রান্তে। 

মৌসম ভবনের তরফে জানানো হয়েছে। সোমবার সন্ধ্যায় লঘুচাপ এলাকাটি কন্যাকুমারী থেকে ১,১২০ কিলোমিটার দূরে অবস্থিত ছিল। মঙ্গলবার সন্ধ্যার মধ্যে সেটির কেন্দ্রে বাতাসের গতিবেগ ঘণ্টায় ৮০ কিলোমিটার পর্যন্ত পৌঁছতে পারে। আগামী ২ ডিসেম্বর সেটি শ্রীলঙ্কার পূর্ব উপকূলে আঘাত হানতে পারে। তার পর দিন সেটি পৌঁছতে পারে তামিলনাড়ুর দক্ষিণতম প্রান্তের কাছাকাছি। 

পূর্বাভাস অনুসারে ঘূর্ণিঝড়ের জেরে তামিলনাড়ু, কেরল, পুদুচেরি, দক্ষিণ অন্ধ্রপ্রদেশের উপকূল ও লক্ষদীপে বৃষ্টি হতে পারে। দক্ষিণ তামিলনাড়ু ও দক্ষিণ কেরলের কিছু এলাকায় ভারী বর্ষণ হতে পারে।

ঘূর্ণিঝড়ের জেরে সোমবার থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত ওই এলাকায় সমুদ্র উত্তাল থাকতে পারে। যার জেরে সমুদ্রে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি হয়েছে। যে মৎস্যজীবীরা সমুদ্রে রয়েছেন তাঁদের সোমবারের মধ্যে ফিরতে নির্দেশ দেওয়া হয়েছে। 

বন্ধ করুন