বাংলা নিউজ > ঘরে বাইরে > পরিযায়ী শ্রমিকদের কি তামিলনাড়ুতে পেটানো হয়েছিল? যুবক গ্রেফতার হতেই এল আসল সত্যি

পরিযায়ী শ্রমিকদের কি তামিলনাড়ুতে পেটানো হয়েছিল? যুবক গ্রেফতার হতেই এল আসল সত্যি

ভুয়ো ভিডিয়ো ছড়ানোর অভিযোগে গ্রেফতার যুবক। প্রতীকী ছবি (প্রতীকী ছবি)

এই সোশ্যাল মিডিয়ায় রাতারাতি বিখ্য়াত হতে গিয়ে হাজার হাজার পরিযায়ী শ্রমিককে তিনি বিপাকে ফেলে দিয়েছিলেন বলে অভিযোগ। তবে ভিডিয়োটি যে ভুয়ো তা আগেই জানিয়ে দিয়েছিলেন তামিলনাড়ুর পুলিশ কর্তারা। তবে এবার সেই ভিডিয়োর পেছনের আসল সত্যটা সামনে এল।

তামিলনাড়ুতে বিহার থেকে যাওয়া পরিযায়ী শ্রমিককে মারধর করা হয়েছিল বলে দাবি করা হয়েছিল। এনিয়ে তামিলনাড়ু সরকার আগেই জানিয়েছিল এই ঘটনা নিয়ে যে ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়ানো হয়েছিল তা ভুয়ো ভিডিয়ো। তবে এসবের মধ্যেই বিহার, ঝাড়খন্ড ও উত্তরপ্রদেশের শ্রমিকদের মধ্য়ে আতঙ্ক ছড়ায়।  জাতীয় স্তরেও এনিয়ে ব্যাপক আলোচনা হয়। তবে শেষ পর্যন্ত তামিলনাড়ু পুলিশ জানিয়ে দিয়েছে, পরিযায়ী শ্রমিকদের মারধরের কোনও ঘটনা তামিলনাড়ুতে হয়নি। 

এবার তামিলনাড়ু পুলিশ এই ঘটনায় এক যুবককে গ্রেফতার করেছে। সে ঝাড়খণ্ডের বাসিন্দা। ধৃতের নাম মনোজ যাদব। তবে সে কোন জেলার বাসিন্দা সেটা  নির্দিষ্টভাবে জানানো হয়নি। সে  ওই ভিডিয়োটা ছড়িয়ে দিয়েছিল বলে অভিযোগ। 

এদিকে দুটি ভিডিয়ো ভাইরাল হয়েছিল সোশ্য়াল মিডিয়ায়। দাবি করা হয়েছিল একটি কোয়েম্বাটোর ও অপরটি তিরুপ্পুর জেলার ভিডিয়ো। সেখানে দাবি করা হয়েছিল বিহার ও ঝাড়খন্ড থেকে তামিলনাড়ুতে কাজ করতে যাওয়া শ্রমিকদের সেখানে মারধর করা হয়েছে।  মনোজকে সেখানে বলতে শোনা যায় তামিলনাড়ুতে হিন্দি বলার জন্য পরিযায়ী শ্রমিকদের খুন করা হবে। এনিয়ে তারা রাজ্য সরকারের কাছে সহায়তা প্রার্থনা করেন। ভিডিয়োতে তেমনটাই দেখা গিয়েছে। এদিকে সেই ভিডিয়ো সোশ্য়াল মিডিয়ায় ছড়িয়ে পড়েছিল। তারপরই পরিযায়ী শ্রমিকদের মধ্য়ে তুমুল আতঙ্ক ছড়ায়। এমনকী পরিস্থিতি এমন জায়গায় যায় যে তামিলনাড়ু থেকে পরিযায়ী শ্রমিকদের অনেকেই বাড়ি ফিরে আসা চেষ্টা করেন। এর জেরে তামিলনাড়ুতে মূলত ছোট শিল্প প্রতিষ্ঠানে উৎপাদনের ক্ষেত্রে সমস্যা তৈরি হতে পারে বলে আশঙ্কা ছড়ায়। 

এদিকে ধরা পড়ার পরেই মনোজ পুলিশের কাছে বিস্ফোরক স্বীকারোক্তি করেছে বলে খবর। তামিলনাড়ু পুলিশ সূত্রে খবর, মনোজ জানিয়েছে, বিখ্য়াত হওয়ার জন্য় সে ও তার বন্ধুরা এগুলো প্রচার করেছিল। তামবারাম থানার পুলিশ তাকে গ্রেফতার করে বিচারবিভাগীয় হেফাজতে পাঠিয়েছে। এর সঙ্গেই মনোজ পুলিশকে জানিয়েছে, গত ২৬ বছর সে তামিলনাড়ুতে বাস করছে। কোনওদিন কোনও সমস্যার মুখে সে পড়েনি। জনপ্রিয়তা পাওয়ার জন্য় সে এটা করে ফেলেছিল। এনিয়ে সে পুলিশের কাছে ক্ষমাও চেয়েছে। 

তবে এই সোশ্যাল মিডিয়ায় রাতারাতি বিখ্য়াত হতে গিয়ে হাজার হাজার পরিযায়ী শ্রমিককে তিনি বিপাকে ফেলে দিয়েছিলেন বলে অভিযোগ। তবে ভিডিয়োটি যে ভুয়ো তা আগেই জানিয়ে দিয়েছিলেন তামিলনাড়ুর পুলিশ কর্তারা। তবে এবার সেই ভিডিয়োর পেছনের আসল সত্যটা সামনে এল। 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.