বাংলা নিউজ > ঘরে বাইরে > Arvind Kejriwal's Wife Big Claim: দিল্লি আবগারি দুর্নীতির টাকার হদিস দেবেন কেজরিওয়াল, বিস্ফোরক দাবি স্ত্রী সুনীতার

Arvind Kejriwal's Wife Big Claim: দিল্লি আবগারি দুর্নীতির টাকার হদিস দেবেন কেজরিওয়াল, বিস্ফোরক দাবি স্ত্রী সুনীতার

সুনীতা কেজরিওয়াল (PTI)

সুনীতা কেজরিওয়াল বুধবার দাবি করেন যে ২৮ মার্চ, বৃহস্পতিবার আদালতে 'তথাকথিত দিল্লি আবগারি কেলেঙ্কারির' বিষয়ে বিস্তারিত জবাব দেবেন তাঁর স্বামী। সুনীতা কেজরিওয়াল একটি সংক্ষিপ্ত সংবাদ সম্মেলন করে এই দাবি করেন।

দিল্লি আবগারি মামলায় ইডির হাতে গ্রেফতার হয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সেই অরবিন্দের স্ত্রী সুনীতা কেজরিওয়াল বুধবার দাবি করেন যে ২৮ মার্চ, বৃহস্পতিবার আদালতে 'তথাকথিত দিল্লি আবগারি কেলেঙ্কারির' বিষয়ে বিস্তারিত জবাব দেবেন তাঁর স্বামী। সুনীতা কেজরিওয়াল একটি সংক্ষিপ্ত সংবাদ সম্মেলন করে এই দাবি করেন। এরপরই দিল্লির রাজনৈতিক মহলে নতুন করে জল্পনা তৈরি হয়েছে।

কেজরিওয়াল পত্নী বলেন, 'দু'দিন আগে, অরবিন্দ কেজরিওয়াল দিল্লির জল ও নর্দমা সমস্যা নিয়ে জলমন্ত্রী অতীশিকে একটি চিঠি পাঠিয়েছিলেন... কেন্দ্রীয় সরকার তার বিরুদ্ধে মামলা করেছে। তারা কি দিল্লিকে ধ্বংস করতে চায়? তারা কি চায় জনগণ কষ্টে থাকুক? অরবিন্দ কেজরিওয়াল এতে খুব কষ্ট পেয়েছেন... তথাকথিত মদ কেলেঙ্কারিতে ইডি ২৫০টিরও বেশি অভিযান চালিয়েছে। তারা এই তথাকথিত কেলেঙ্কারির টাকা খুঁজছেন। তারা এখনও কিছুই খুঁজে পায়নি... অরবিন্দ কেজরিওয়াল বলেছেন যে তিনি ২৮ মার্চ আদালতে সবকিছু প্রকাশ করবেন। তিনি মদ কেলেঙ্কারির অর্থ কোথায় তা প্রকাশ করবেন।... তিনি প্রমাণও দেবেন।'

এর আগে দিল্লি আবগারি দুর্নীতি মামলায় আম আদমি পার্টিকে 'কোম্পানি' আখ্যা দিয়েছিল ইডি। শুধু তাই নয়, দাবি করা হয়েছিল, এই গোটা দুর্নীতির মাথা নাকি অরবিন্দ কেজরিওয়াল নিজেই। এদিকে এই মামলায় এখন রাজসাক্ষী হয়েছেন এক অভিযুক্ত ব্যবসায়ী নিজেই। জানা গিয়েছে, আবগারি দুর্নীতি মামলায় অভিযুক্ত পি শরৎচন্দ্র রেড্ডিকে এই মামলায় কেজরির বিরুদ্ধে সাক্ষী করেছে ইডি। উল্লেখ্য, এর আগে আবগারি দুর্নীতি মামলায় রেড্ডিকে গ্রেফতার করেছিল ইডি। পরে জামিনে ছাড়া পেয়েছিলেন তিনি। এদিকে রিপোর্টে দাবি করা হচ্ছে, রেড্ডি অরবিন্দ ফার্মা নামক ওষুধ সংস্থার ডিরেক্টর। রেড্ডির গ্রেফতারির পর সেই সংস্থাই পাঁচ কোটি টাকার নির্বাচনী বন্ড কিনেছিল। এসবিআই-এর ইউনিক নম্বর প্রকাশের পর দেখা যাচ্ছে, সেই বন্ড নাকি বিজেপির খাতাতে জমা পড়েছিল। পরে এই রেড্ডি জামিনের আবেদন করলে ইডি তার বিরোধিতা করেনি বলে দাবি। আরও দাবি করা হচ্ছে, রেড্ডি জামিনে ছাড়া পাওয়ার পর আরও ২৫ কোটি টাকার বন্ড কিনেছিল অরবিন্দ ফার্মা। সেই টাকাও গিয়েছিল বিজেপির পকেটেই।

উল্লেখ্য, ২০২১ সালের নভেম্বর মাসে কেজরিওয়ালের দিল্লি সরকার মদ বিক্রির নয়া নীতি কার্যকর করেছিল। তবে কয়েকদিন পরই সেই নীতি বাতিল করা হয়েছিল। এরই মাঝে অভিযোগ ওঠে, সেই নীতির অধীনে নির্দিষ্ট কিছু মদ ব্যবায়ীর থেকে ঘুষ নিয়ে বিশেষ সুবিধা পাইয়ে দেওয়া হয়েছিল। মদ বেচার লাইসেন্সের জন্য ডিলাররা ১০০ কোটি টাকার ঘুষ দিয়েছিল আম আদমি পার্টিকে। এদিকে এই গোটা ঘটনায় তেলাঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রী কে কবিতার সরাসরি যোগ ছিল বলে দাবি। ইডি অভিযোগ করেছে, কবিতার মদতে দক্ষিণ ভারতে অনেক সংস্থা আপ-কে ঘুষ দিয়ে দিল্লিতে মদ বিক্রির লাইসেন্স পেয়েছিল। আর এই গোটা লেনদেনের নেপথ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন বর্তমান রাজসাক্ষী রেড্ডি। যদিও কেজরির হয়ে আদালতে সওয়াল করা আইনজীবী অভিষেক মনু সিংভি দাবি করেন, দিল্লির মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ইডির কাছে কোনও পোক্ত প্রমাণ নেই।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

পন্তের খারাপ দিন! শুরুতে মুখ খেলেন রোহিতের থেকে, শেষটায় হার্দিকের অগ্নিরোষ ঋণ পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে বধূকে দিঘা বেড়াতে যাওয়ার প্রস্তাব তৃণমূল নেতার প্রথম সেমিফাইনালে উঠেও ভারত কেন ২য় সেমিফাইনাল খেলবে? বাড়তি সুবিধা দিচ্ছে ICC? স্বামীজির ছদ্মবেশে ঘুরতাম, জরুরী অবস্থার সময় আর কী করতেন মোদী? ছবিটা দেখুন! ঝাঁটা কেনার শুভ দিন কোনটি? কোনটি এড়িয়ে চলা উচিত? সমৃদ্ধি পেতে রইল বাস্তুটিপস গুলবদিনকে লাল কার্ড দিতে বললেন অশ্বিন, শাহরুখের সিনেমার উল্লেখ করে মজা আফগানের পুনের পোর্শে কাণ্ডে অভিযুক্ত নাবালককে জামিন দিল বম্বে হাইকোর্ট স্ত্রী-র আতঙ্ক ফিরল বড় পর্দায়, টানটান টিজারে রাজকুমার-শ্রদ্ধার সঙ্গে তামান্না ব্যাগ হারিয়েছেন ট্রেনেই, যাত্রীকে ১ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবে রেল! আদেশ আদালতের আরও ২ বছর ইস্টবেঙ্গলে হিজাজি মাহের! সমর্থকদের কোন আশার বাণী শোনালেন জর্ডন তারকা?

T20 WC 2024

পন্তের খারাপ দিন! শুরুতে মুখ খেলেন রোহিতের থেকে, শেষটায় হার্দিকের অগ্নিরোষ গুলবদিনকে লাল কার্ড দিতে বললেন অশ্বিন, শাহরুখের সিনেমার উল্লেখ করে মজা আফগানের ৩ উইকেট হারানোর পরেই সেমির আশা ছেড়ে দিয়েছিল বাংলাদেশ- জানালেন বাংলাদেশ অধিনায়ক দশম দল হিসেবে বিশ্বকাপের সেমিতে গেল আফগানিস্তান, জানেন ভারত কবে প্রথম উঠেছিল? আফগানদের স্বপ্নপূরণের দিন শেষ হল এক অধ্যায়, ক্রিকেটকে বিদায় ডেভিড ওয়ার্নার-এর কথা দিয়েছিলাম হতাশ করব না, রশিদ জানালেন, কীভাবে উদ্দীপ্ত করে লারার ভবিষ্যদ্বাণী দুই ব্যাটার দৌড়চ্ছেন একই দিকে, রাগে ব্যাট ছুঁড়ছেন রশিদ, চিন্তায় থাকবেন আফগানরা আগের দিনই বলেছিলাম.... ৯২-তে আউট হওয়া নিয়ে নিজেরই কথা মনে করিয়ে দিলেন রোহিত দ্বিতীয় সেমিতে একটি বলও না খেলা হলে,সোনায় সোহাগা হবে ভারতের,ছিটকে যাবে ইংল্যান্ড হাতের নাগালে বল, ক্যাচ ধরার চেষ্টাই করলেন না পন্ত, বেদম ঝাড় খেলেন রোহিতের থেকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.