বাংলা নিউজ > ঘরে বাইরে > কোভিডের বাড়বাড়ন্তে ত্রস্ত দিল্লি, ফের লাগু রাতের কার্ফু, জানুন নয়া বিধি
 কোভিডের বাড়বাড়ন্তে ত্রস্ত দিল্লি, ফের লাগু রাতের কার্ফু।(ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস) (HT_PRINT)
 কোভিডের বাড়বাড়ন্তে ত্রস্ত দিল্লি, ফের লাগু রাতের কার্ফু।(ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস) (HT_PRINT)

কোভিডের বাড়বাড়ন্তে ত্রস্ত দিল্লি, ফের লাগু রাতের কার্ফু, জানুন নয়া বিধি

  • দিল্লিতে আগামী ২৭ ডিসেম্বর থেকে লাগু হচ্ছে রাতের কার্ফু।

সামনেই বর্ষবরণের রাত। শীতের আমেজে চলছে উৎসবের মরশুম। এদিকে, এই পরিস্থিতিতে ধীরে ধীরে থাবা কষাচ্ছে করোনার নয়া ভ্যারিয়েন্ট ওমিক্রন। দিল্লিতে ইতিমধ্যেই শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২৯০ জন। নতুন করে করোনার জেরে মৃত্যুর খবর এসেছে ১ জনের। ফলে ঘটনা ঘিরে ত্রাস বাড়ছে রাজধানীর বুকে। এই পরিস্থিতিতে রাজধানী ফের একবার রাতের কার্ফু লাগুর পথে হাঁটছে।

আগামী ২৭ ডিসেম্বর থেকে রাজধানী দিল্লিতে ফের লাগু হচ্ছে রাতের কার্ফু। এদিন দিল্লির সরকারের তরফে এক বিজ্ঞপ্তিতে তা জানানো হয়েছে। রাত ১১ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত এমন কার্ফু জারি থাকবে। উল্লেখ্য, সাম্প্রতিক এক সমীক্ষা রিপোর্টে দিল্লির স্বাস্থ্য দফতর জানিয়েছে যে, দিল্লিতে কোভিড পজিটিভিটি রেট ০.৫৫ শতাংশ বেড়ে গিয়েছে। গত ছয় মাসের মধ্যে এদিন করোনার যে দৈনিক রিপোর্ট এসেছে, তাতে দেখা যাচ্ছে, একদিনে দিল্লিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৯০ জন। নতুন সংক্রমণের হাত ধরে দিল্লিতে আক্রান্তের সংখ্যা ১৪,৪৩,৩৫২ জন। কোভিডে মৃত্যু হয়েছে, ২৫,১০৫ জনের।

উল্লেখ্য, দেশ গত কয়েক দিন ধরেই ক্রমাগত ওমিক্রনের বাড়বাড়ন্তের ছবি দখে আসছে। বিভিন্ন প্রান্ত থেকে দেশে করোনা সংক্রমণে ওমিক্রনের নাম বারবার উঠে আসছে। দিল্লিতে এই মুহূর্তে করোনার অ্যাক্টিভ কেস ১১০৩ জন। বাড়িতে হোম আইসোলেশনে রয়েছেন ৫৮৩ জন। এদিকে, ওমিক্রনের বাড়বাড়ন্তকে নজরে রেখে, একাধিক রাজ্যে কোভিড বিধি আরও পোক্ত করা হয়েছে। তার মধ্যে দিল্লির পাশাপাশি রয়েছে মহারাষ্ট্র। ইতিমধ্যেই দিল্লিতে বর্ষবরণ ও ক্রিসমাস উপলক্ষ্যে সমস্ত সাংস্কৃতিক উৎসব ও জমায়েত নিষিদ্ধ রয়েছে। তার ওপর রাত পোহালেই আগামীকাল থেকে লাগু হয়ে যাচ্ছে রাতের কার্ফু। তবে যেকোনও জমায়েতে প্রশাসনিক কর্তাদের নজরদারির বার্তা দিয়েছে দিল্লি প্রশাসন। আপাতত দিল্লিতে রেস্তোরাঁ , বার, অডিটোরিয়ামে ৫০ শতাংশ উপস্থিতি ও বিয়ের অনুষ্ঠানে ২০০ জনের উপস্থিতি কার্যকর করা হয়েছে।

 

বন্ধ করুন