বাংলা নিউজ > ঘরে বাইরে > ফের রক্তাক্ত আফগানিস্তান,কাবুলের স্কুলে ভয়াবহ বিস্ফোরণে মৃত অন্তত ৬
কাবুলের সংখ্যালঘু অধ্যুষিত এলাকায় অবস্থিত স্কুলটিতে পরপর তিনটি বিস্ফোরণ ঘটে বলে জানা গিয়েছে। (AFP)

ফের রক্তাক্ত আফগানিস্তান,কাবুলের স্কুলে ভয়াবহ বিস্ফোরণে মৃত অন্তত ৬

  • কাবুলের সংখ্যালঘু অধ্যুষিত এলাকায় অবস্থিত স্কুলটিতে পরপর তিনটি বিস্ফোরণ ঘটে বলে জানা গিয়েছে।

কাবুলের স্কুলে ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হল অন্তত ৬ জনের। ঘটনায় আরও অন্তত ১৪ জন জখম হয়েছে বলে জানা গিয়েছে। আফগান নিরাপত্তা ও স্বাস্থ্য কর্মকর্তারা জানান, মঙ্গলবার পশ্চিম কাবুলের একটি উচ্চ বিদ্যালয়ে তিনটি বিস্ফোরণ হয়। কাবুলের দাস্তে বারচি এলাকায় আবদুল রহিম শহিদ হাইস্কুল চত্বরে এই বিস্ফোরণটি ঘটে। জানা গিয়েছে, যে আবদুল রহিম শহিদ হাইস্কুলে পরপর বিস্ফোরণ ঘটে সেটি সংখ্যালঘু শিয়া হাজারা অধ্যুষিত এলাকায় অবস্থিত। ইসলামিক স্টেটের মতো সুন্নি কট্টরপন্থী জঙ্গি সংগঠনগুলি বারবার এই সংখ্যালঘুদের উপর হামলা চালায় আফগানিস্তানে।

কাবুলের কমান্ডার খালিদ জাদরান ঘটনা প্রসঙ্গে বলেন, ‘একটি উচ্চ বিদ্যালয়ে তিনটি বিস্ফোরণ ঘটেছে। কিছুজন শিয়া হতাহত হয়েছে ঘটনায়।’ এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের নার্সিং বিভাগের প্রধান বলেন, বিস্ফোরণে অন্তত চারজন নিহত ও ১৪ জন জখম হয়েছেন। পরে আফগানিস্তান রাইটস ওয়াচের তরফে জানাবো হয়, ৮ পড়ুয়া সহ অন্তত ২৫ জনের মৃত্যু হয়েছে এই বিস্ফোরণে। তবে শেষ পাওয়া খবর পর্যন্ত আফগানিস্তানের টোলো নিউজের তরফে দাবি করা হয়েছে যে ঘটনায় ৬ জনের মৃত্যু হয়েছে।

আক্রমণের পর তাৎক্ষণিকভাবে কোনও জঙ্গি সংগঠন এর দায় স্বীকার করেনি। তবে গত শীত থেকেই ধারাবাহিকভাবে শিয়া হাজারাদের উপক সহিংসতার ঘটনা ঘটে এসেছে। এর অধিকাংশ হামলার দায় শিকার করেছে ইসলামিক স্টেট। এবং অনেক ক্ষেত্রেই আত্মঘাতী হামলা চালানো হয়েছে জঙ্গি সংগঠনের তরফে। এদিকে আজকের বিস্ফোরণ আত্মঘাতী জঙ্গিরাই ঘটিয়েছে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে। বিস্ফোরণের পর স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

বন্ধ করুন