বাংলা নিউজ > ঘরে বাইরে > Custody of Child Case: 'খারাপ স্ত্রী মানেই কু-মাতা নন,' শিশুকে বাবার হাতে দিল না আদালত

Custody of Child Case: 'খারাপ স্ত্রী মানেই কু-মাতা নন,' শিশুকে বাবার হাতে দিল না আদালত

'খারাপ স্ত্রী মানেই কু-মাতা নন,' শিশুকে বাবার হাতে দিল না আদালত প্রতীকী ছবি। পিক্সাবে

বিচারপতি জানিয়েছেন, মহিলার এই ধরনের আচরণের জেরে ডিভোর্স হতে পারে। কিন্তু তার জন্য় তিনি তাঁর সন্তানকে নিজের কাছে রাখতে পারবেন না তেমনটা নয়। একাধিক ক্ষেত্রে দেখা গিয়েছে কোনও মহিলা ভালো স্ত্রী না হতে পারেন তবে তিনি হয়তো ভালো মা হতে পারেন।

কাঞ্চন চৌধুরী

৪১ বছর বয়সি ভিলে পার্লের বাসিন্দা এক ব্যক্তি তাঁর ৯ বছর বয়সি মেয়েকে নিজের কাছে রাখতে চেয়ে বোম্বে হাইকোর্টে আবেদন করেছিলেন। তাঁর দাবি ছিল যে তাঁর স্ত্রী নানা ধরনের অবৈধ কাজ, পরকিয়া সম্পর্কের সঙ্গে যুক্ত। সেকারণে তিনি তাঁর মেয়েকে তাঁর সঙ্গে রাখতে চান। তবে আদালত তাঁর সেই আবেদন খারিজ করে দিয়েছে। 

বিচারপতি রাজেশ পাতিল তাঁর সেই আবেদন খারিজ করে দিয়েছে। সেখানে বলা হয়েছে কোনও মহিলার পরকিয়া সম্পর্ক থাকলেও তার জেরে তিনি নিজের সন্তানকে তাঁর সঙ্গে রাখতে পারবেন না এমনটা নয়। 

বিচারপতি জানিয়েছেন, মহিলার এই ধরনের আচরণের জেরে ডিভোর্স হতে পারে। কিন্তু তার জন্য় তিনি তাঁর সন্তানকে নিজের কাছে রাখতে পারবেন না তেমনটা নয়। একাধিক ক্ষেত্রে দেখা গিয়েছে কোনও মহিলা ভালো স্ত্রী না হতে পারেন তবে তিনি হয়তো ভালো মা হতে পারেন।

২০১০ সালেরর ফেব্রুয়ারিতে তাঁদের বিয়ে হয়েছিল। ২০১৫ সালে তাঁদের কন্যা সন্তান হয়। এরপর থেকেই তাদের সম্পর্কের অবনতি হয়। ওই মহিলা দাবি করেন তাঁকে জোর করে শ্বশুরবাড়ি থেকে বের করে দেওয়া হয়। আবার তাঁর স্বামী দাবি করেছিলেন ওই মহিলা নিজের ইচ্ছায় চলে গিয়েছেন। 

ওই ৩৯ বছর বয়সি পেশায় চিকিৎসক। তিনি স্বামীর বিরুদ্ধে নির্যাতনের মামলা করেছিলেন। এরপর স্বামী নিষ্ঠুরতার অভিযোগ তুলে ডিভোর্সের মামলা করেছিলেন। এদিকে তাঁর স্ত্রী দাবি করেন যে সন্তানকে তিনি নিজের কাছে রাখতে চান। 

গত ৯ ফেব্রুয়ারি ২০২৩ সাল পারিবারিক আদালত জানিয়ে দেয় যে ওই কন্যা সন্তানকে মায়ের কাছে দিতে হবে। তবে স্বামী আবার আবেদন করেন যে সন্তানকে তিনি নিজের কাছে রাখতে চান। এদিকে ওই ব্যক্তি আইটি সেক্টরে চাকরি করেন। তাঁর আবেদন খারিজ হয়ে যায়। এর পরে তিনি হাইকোর্টে যান। 

স্বামী দাবি করেছিলেন যে মায়ের কাছে মেয়ে একেবারেই ভালো থাকবে না কারণ মায়ের একাধিক সম্পর্ক রয়েছে। সেখানে মেয়েকে রাখাটা ঠিক হবে না। তবে এরপর ওই মহিলা পালটা দাবি করেন যে তিনি এই বক্তব্যের তীব্র বিরোধিতা করছেন। এটা একেবারেই ঠিক নয়। 

তবে বিচারপতি স্বামীর আবেদন খারিজ করে দিয়েছে। সেখানে তিনি উল্লেখ করেছেন একাধিক নজির দেখা গিয়েছে যে একজন খারাপ স্ত্রী মানেই খারাপ মা নন। 

ঘরে বাইরে খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি জুতো ছিঁড়তে নিজেই সেফটিপিন দিয়ে করলেন ঠিক, 'মাটির মানুষ' মমতায় আপ্লুত নেটপাড়া

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.