বাংলা নিউজ > ঘরে বাইরে > Boat Capsized in Dhaka: ঢাকার বুড়িগঙ্গা নদীতে ডুবল অতিরিক্ত যাত্রী বোঝাই ‘ওয়াটার বাস’, মৃত অন্তত ৪, নিখোঁজ বহু

Boat Capsized in Dhaka: ঢাকার বুড়িগঙ্গা নদীতে ডুবল অতিরিক্ত যাত্রী বোঝাই ‘ওয়াটার বাস’, মৃত অন্তত ৪, নিখোঁজ বহু

ঢাকার বুড়িগঙ্গায় ডুবল ওয়াটার বাস (REUTERS)

ঢাকায় আসতে বা যেতে বড়িগঙ্গার ওপর চলা ‘ওয়াটার বাসের’ ওপর নির্ভরশীল কয়েক হাজার মানুষ। কাজে যোগ দিতে এবং কাজ শেষে রাতে বাড়ি ফিরতে এই নৌকাতে চেপেই নদী পারাপার করেন তারা। এই আবহে এই দুর্ঘটনায় ওয়াটার বাসে করে বুড়িগঙ্গা পারাপারের নিরাপত্তা নিয়ে উঠেছে প্রশ্ন। 

ঢাকার বুড়িগঙ্গা নদীতে 'ওয়াটার বাস' ডুবে মৃত্যু কমপক্ষে ৪ জনের। দুর্ঘটনায় আরও অন্তত ১৫ জন নিখোঁজ বলে দাবি করা হয়েছে রিপোর্টে। জানা গিয়েছে রবিবার রাতে দুর্ঘটনাটি ঘটে বাংলাদেশের রাজধানীতে। রিপোর্ট অনুযায়ী, সেই ওয়াটার বাসে কমপক্ষে ৬০ জন যাত্রী ছিলেন। তবে নদীতে সেটি ডুবে গেলে অনেক যাত্রী সাঁতার কেটে তীরে চলে আসেন। তবে অনেকেই তা করতে পারেননি। এই আবহে উদ্ধারকাজ শুরু হয়। দমকলকর্মীরা উদ্ধারকাজে নামেন। ঢাকা দমকলের কর্তা আনওয়ারুল ইসলাম জানান, রাত পর্যন্ত দুর্ঘটনাস্থল থেকে ৪ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এদিকে সাতজনকে হাসপাতালে ভরতি করা হয়েছে। একাধিক বোটে করে বুড়িগঙ্গা জুড়ে উদ্ধারকাজ চলে রাতভর। ফ্ল্যাশলাইট জ্বালিয়ে নিখোঁজ যাত্রীদের উদ্ধারের চেষ্টা চালানো হয়। (আরও পড়ুন: বুলডোজারের পর রকেট হামলা! পাকিস্তানের সিন্ধে ফের ধ্বংস করা হল হিন্দু মন্দির)

দমকলের তরফে স্থানীয় সংবাদমাধ্যমকে জানানো হয়েছে, রবিবার স্থানী সময় রাত ৮টা ১৫ মিনিট নাগাদ লালকুঠি ঘাট থেকে কেরানিগঞ্জের তেলঘাটেউ উদ্দেশে রওনা দেয় ওয়াটার বাসটি। যাত্রাপথে একটি মাঝ নদীতে বালি বোঝাই বাল্কহেডের সঙ্ ধাক্কা লাগে ওয়াটার বাসের। ধাক্কার জোর সামলাতে না পেরে সঙ্গে সঙ্গেই যাত্রীবোঝাই ওয়াটার বাসটি উলটে যায়। ডুবে যাওয়ার সময়ে ওয়াটার বাসটিতে প্রায় ৬০ জন যাত্রী ছিলেন বলে অনুমান করা হচ্ছে। দুর্ঘটনার পরে আর্ধেকের মতো যাত্রী সাঁতার কেটেই তীরে উঠে আসেন বলে জানা গিয়েছে। এদিকে দুর্ঘটনার খবর পেয়েই উদ্ধারকার্যে নামেন নৌ পুলিশ ও দমকল কর্মীরা। নিখোঁজ যাত্রীদের উদ্ধারে ডুবুরিও নামানো হয় রাতে।

উদ্ধার চলাকালীন ৪ জনের মৃতদেহ তীরে তুলে নিয়ে আসেন উদ্ধাকারীরা। সদরঘাট নৌ পুলিশ থানার কর্তা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ওয়াটার বাসে যাত্রী সংখ্যা অনুমোদিত সংখ্যার চেয়ে বেশি ছিল। অতিরিক্ত যাত্রী থাকায় বাল্কহেডের সঙ্গে ধাক্কায় টাল সামলাতে পারেনি ওয়াটার বাসটি। তাই খুব দ্রুত এটি ডুবে যায়। এদিকে যে বাল্কহেডটির সঙ্গে ধাক্কা লেগে ওয়াটার বাসটি ডুবে গিয়েছে সেটিকে আটক করা হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

নারী নির্যাতন নিয়ে CM চুপ কেন? বিধানসভার বাইরে অবস্থান বিক্ষোভ BJP বিধায়কদের ধনধান্য প্রেক্ষাগৃহে দুর্ঘটনা, মুখ্যমন্ত্রী প্রবেশের আগেই ভেঙে পড়ল তোড়ন, জখম দুই সিআইএসএফের চাকরিতে অগ্নিবীরদের জন্য বিশেষ সংরক্ষণ, বয়সেও থাকবে ছাড় টেলর সুইফটের কনসার্ট শুনতে গিয়ে জমিয়ে নাচ রণবীর কাপুরের ভাগ্নীর দুই মেয়েকে নিয়ে বোট রাইডে, মেঘলার কোলে মাথা বিদীপ্তার, ছোটর গাল ঘষে আদর বিরসার ডেঙ্গি-ম্যালেরিয়ার মধ্যেই রাজ্যে ভয় ধরাচ্ছে বার্ড ফ্লু, ৯ দিনে আক্রান্ত ৬ শিশু মালদায় ব্যাঙ্ক ডাকাতিতে আলোড়ন, ক্যাশিয়ারকে গুলি, সাড়ে চার লক্ষ টাকা নিয়ে চম্পট শ্রাবণ মাসে শিবের বিশেষ প্রিয় এই গাছ লাগান বাড়িতে, ঘরে আসবে সুখ-সমৃদ্ধি 'পারিবারিক যোগ আছে...', প্যারিস অলিম্পিক ২০২৪ এ পারফর্ম করছেন শান! ঠিক করেছে! বাজেটে বাংলার জন্য আর্থিক প্যাকেজ দেয়নি কেন্দ্র, জানাল বঙ্গ বিজেপি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.