বাংলা নিউজ > ঘরে বাইরে > রওশন এরশাদকে আজীবন চেয়ারম্যান করল জাতীয় পার্টি, জোর চর্চা বাংলাদেশে
রওশন এরশাদকে আজীবন চেয়ারম্যান ঘোষণা করা হলো। ছবি সৌজন্য–এএনআই।
রওশন এরশাদকে আজীবন চেয়ারম্যান ঘোষণা করা হলো। ছবি সৌজন্য–এএনআই।

রওশন এরশাদকে আজীবন চেয়ারম্যান করল জাতীয় পার্টি, জোর চর্চা বাংলাদেশে

  • এই নয়া কমিটিতে বিদিশা এরশাদ ছাড়াও সাদ এরশাদকে কো–চেয়ারম্যান এবং কাজি মামুনুর রশিদকে ভারপ্রাপ্ত মহাস‌চিব ঘোষণা করা হয়েছে।

জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদকে পার্টির চেয়ারম্যান ঘোষণা করে দিলেন হুসেন মহম্মদ এরশাদের ছেলে এরিক এরশাদ। বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদকে আজীবন চেয়ারম্যান ঘোষণা করে জাতীয় পার্টির পাল্টা কমিটি ঘোষণা করা হয়েছে। জাতীয় পার্টির কো–চেয়ারম্যান করা হল এরশাদের সহধর্মিণী বিদিশা সিদ্দিককে।

এই নয়া কমিটিতে বিদিশা এরশাদ ছাড়াও সাদ এরশাদকে কো–চেয়ারম্যান এবং কাজি মামুনুর রশিদকে ভারপ্রাপ্ত মহাস‌চিব ঘোষণা করা হয়েছে। বারিধারার প্রেসিডেন্ট পার্কে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেন মহম্মদ এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে এরিক এরশাদ এই কমিটির ঘোষণা করেন। তবে অসুস্থতার কারণে রওশন এরশাদ উপস্থিত ছিলেন না। তার ছেলে সংসদ সদস‌্য সাদ এরশাদ–সহ জাতীয় পার্টির নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে রওশন এরশাদকে আজীবন চেয়ারম্যান ঘোষণা করার পর এরিকের মা বিদিশা এরশাদ বলেন, ‘তিনি আমাদের সবার মুরব্বী। পার্টির চেয়ারম্যানের অবর্তমানে তিনিই দলের আজীবন চেয়ারম্যান থাকবেন। তার নেতৃত্বে জাতীয় পার্টি পুনর্গঠিত হবে এবং আগামী দিনে রাষ্ট্র ক্ষমতায় যাবে।’ অন্যদিকে জাতীয় পার্টির বর্তমান চেয়ারম্যান গোলাম মহম্মদ কাদেরকে অবৈধ দাবি করে এরিক এরশাদ বলেন, ‘আমার বাবা যখন অসুস্থ তখন রাতের অন্ধকারে তাঁকে চাপ দিয়ে আমার কাকা জিএম কাদের দলের চেয়ারম্যান পদ লিখিয়ে নিয়েছেন। তার জন্যই জাতীয় পার্টি আজ ধ্বংসের মুখে। তিনি অবৈধ চেয়ারম্যান, আমরা তাঁকে মানি না। আমার বাবার দলকে বাঁচাতে হবে।’‌

বন্ধ করুন