বাংলা নিউজ > ঘরে বাইরে > Bomb threat in Flight: 'বোমা আছে' বার্তা দিয়ে ইমেল! গভীর রাতে মস্কো থেকে আগত বিমান ঘিরে দিল্লি বিমানবন্দরে হাই অ্যালার্ট

Bomb threat in Flight: 'বোমা আছে' বার্তা দিয়ে ইমেল! গভীর রাতে মস্কো থেকে আগত বিমান ঘিরে দিল্লি বিমানবন্দরে হাই অ্যালার্ট

মস্কো থেকে আগত বিমানে বোমার হুমকি ।(ছবিটি প্রতীকী : রয়টার্স) (REUTERS)

ইমেল পেয়েই মুহূর্তে দিল্লি বিমানবন্দরে হাই অ্যালার্ট জারি হয়। যদিও কোনও বোমা উদ্ধার হয়নি বলে জানা গিয়েছে। রাত ১১ টা নাগাদ এই ইমেল বার্তা আসে বলে জানা গিয়েছে। এদিকে, বিমানেপ অবতরণের সময় ছিল রাত ৩ টে। সেই সময় বিমান থেকে সকলকে অবতরণ করিয়ে তা ভালো করে তল্লাশি করা হয়।

ফের একবার ইউক্রেন বনাম রাশিয়ার সংঘাতের আবহ নতুন করে ভয়াবহ দিকে মোড় নিচ্ছে। দুই দেশের পরিস্থিতির জটিলতার দিকে যেতেই দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দরে এক বিমানে বোমা রয়েছে এমন ইমেল বার্তা আসে। এই হুমকি বার্তা যে বিমান ঘিরে ছিল, তা মস্কো থেকে দিল্লি আসছিল। বিমানে ৪০২ জনকে নিয়ে তা আসে। 

এমন ইমেল পেয়েই মুহূর্তে দিল্লি বিমানবন্দরে হাই অ্যালার্ট জারি হয়। যদিও কোনও বোমা উদ্ধার হয়নি বলে জানা গিয়েছে। রাত ১১ টা নাগাদ এই ইমেল বার্তা আসে বলে জানা গিয়েছে। এদিকে, বিমানেপ অবতরণের সময় ছিল রাত ৩ টে। সেই সময় বিমান থেকে সকলকে অবতরণ করিয়ে তা ভালো করে তল্লাশি করা হয়। তবে বোমা উদ্ধার হয়নি। তবে ইমেল বার্তা ঘিরে বেশ খানিকটা সতর্ক দিল্লি প্রশাসন। তারা কড়া নজর রাখছে নিরাপত্তাজনিত বিভিন্ন দিকে। 

তৃতীয় বিশ্বযুদ্ধের হুঁশিয়ারি পুতিনের রাশিয়ার! ইউক্রেনকে ঘিরে ফের এল বার্তা

রাত ৩ টেয় বিমান অবতরণের কথা থাকলেও তা অবতরণ হয় ৩.২০ মিনিটে। SU-232 এই বিমানটিকে তড়িঘড়ি খালি করা হয়। বিমান নিয়ে যাওয়া হয় বিমানবন্দরের একটি কোণে। সেখানে গিয়ে চলে রুদ্ধশ্বাস তল্লাশি। জানা গিয়েছে, বিমানে মোট ৪০২ জন ছিলেন। তাঁদের মধ্যে ৩৮৬ জন যাত্রী, ও ১৬ জন ক্রিউ সদস্য ছিলেন। তাঁরা সকলেই অক্ষত অবস্থায় নিরাপদে অবতরণ করে গিয়েছেন। পুলিশ জানিয়েছে, বিমান থেকে কোনও বোমা উদ্ধার হয়নি। তবে সতর্ক দৃষ্টি রাখছে দিল্লি পুলিশ। জানা গিয়েছে বিমান যখন অবতরণ করছিল, তখন বিমানবন্দরের নিরাপত্তায় থাকা সিআইএসএফ জওয়ানরা প্রস্তুত ছিলেন। মুহূর্তে শুরু হয়ে যায় তল্লাশি। এরপর কোনও সন্দেহজনক বস্তু মেলেনি বলে খবর।

 

 

 

 

 

বন্ধ করুন