বাংলা নিউজ > ঘরে বাইরে > বাংলাদেশ: পদ্মা সেতু নিয়ে বড় ঘোষণা, উদ্বোধনের পরদিনই নামানো হচ্ছে ২৩ রুটের বাস
পদ্মা সেতু

বাংলাদেশ: পদ্মা সেতু নিয়ে বড় ঘোষণা, উদ্বোধনের পরদিনই নামানো হচ্ছে ২৩ রুটের বাস

  • বাংলাদেশ পরিবহন দফতরের এক নির্দেশিকা অনুযায়ী, ২৬ জুন থেকেই দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের ২৩টি রুটে ৬৫টি বাস নামানো হবে।

আগামী ২৫ জুন উদ্বোধন হতে চলেছে পদ্মা সেতুর। এই সেতুকে ঘিরে বাংলাদেশের সাধারণ মানুষের আবেগ ও উৎসাহ ব্যাপক। উদ্বোধনি অনুষ্ঠানের প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। এমন সময়েই দেশের সাধারণ মানুষের জন্য সুখবর নিয়ে এল বাংলাদেশ সরকারের পরিবহন দফতর। বাংলাদেশ পরিবহন দফতরের ঘোষণা অনুযায়ী, সেতু উদ্বোধনের পরের দিন অর্থাৎ ২৬ জুন থেকেই সেতুর উপর দিয়ে ২৩টি রুটে সরকারি বাস চলাচল করবে। এই ঘাষণায় স্বাভাবিকভাবেই খুশি দেশের সাধারণ মানুষ। খবর বাংলাদেশ সংবাদমাধ্যম সূত্রে।

পরিবহন দফতরের ঘোষণা অনুযায়ী, দেশের দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের বিভিন্ন রুটে এই বাসগুলি যাত্রী পরিবহন করবে। পরিবহন দফতরের এক আধিকারিক সংবাদমাধ্যমকে জানিয়েছেন,শুরুতে এসব রুটে ৬৫টি এসি (শীতাতপনিয়ন্ত্রিত) বাস দেওয়া হবে,পরে চাহিদা অনুযায়ী নন-এসি বাসও নামানো হবে। ওই আধিকারিক আরও জানিয়েছেন, সেতু চালুর পর আগামী এক মাস বিভিন্ন রাস্তার পরিস্থিতি এবং যাত্রীদের মতামত বিবেচনা করে প্রয়োজন অনুযায়ী রুটগুলো সাজানো হবে।

পর্যবেক্ষকদের মতে এই ঘোষণা বাস্তবায়িত হলে, পদ্মা সেতুকে ঘিরে আঞ্চলিক যোগাযোগ ব্যবস্থায় যে বৈপ্লবিক পরিবর্তণ হওয়ার কথা ছিল, সেই লক্ষে কয়েক ধাপ এগিয়ে যাওয়া যাবে।

দ্বিতল বিশিষ্ট পদ্মা সেতু বাংলাদেশের সর্ববৃহত সেতু।সেতুটির মোট দৈর্ঘ্য৬.১৫ কিলোমিটার।সেতুটি দেশের দক্ষিণ ও পশ্চিমের ১৯টি জেলাকে সরাসরি যুক্ত করবে।আগামী ২৫ জুন,উদ্বোধনের পর যানবাহন চলাচল আরম্ভ হবে। অদূর ভবিষ্যতে রেল চলাচলও শুরু হবে।

বন্ধ করুন