বাংলা নিউজ > ঘরে বাইরে > ৮০৬ কোটি টাকা ব্যাঙ্ক প্রতারণায় রোটোম্যাক ও কোঠারিদের বিরুদ্ধে সিবিআই মামলা
রোটোম্যাক গ্লোবাল প্রাইভেট লিমিটেড, তার কর্ণধার বিক্রম কোঠারি, তাঁর স্ত্রী সাধনা কোঠারি ও ছেলে রাহুল কোঠারির বিরুদ্ধে মামলা দায়ের করল সিবিআই। 
রোটোম্যাক গ্লোবাল প্রাইভেট লিমিটেড, তার কর্ণধার বিক্রম কোঠারি, তাঁর স্ত্রী সাধনা কোঠারি ও ছেলে রাহুল কোঠারির বিরুদ্ধে মামলা দায়ের করল সিবিআই। 

৮০৬ কোটি টাকা ব্যাঙ্ক প্রতারণায় রোটোম্যাক ও কোঠারিদের বিরুদ্ধে সিবিআই মামলা

  • কোঠারি পরিবারের মালিকানাধীন রোটোম্যাক-এর বিরুদ্ধে এই নিয়ে তৃতীয় আর্থিক প্রতারণা মামলা দায়ের করল সিবিআই।

ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সঙ্গে ৮০৬ কোটি টাকা প্রতারণার অভিযোগে রোটোম্যাক গ্লোবাল প্রাইভেট লিমিটেড, তার কর্ণধার বিক্রম কোঠারি, তাঁর স্ত্রী সাধনা কোঠারি ও ছেলে রাহুল কোঠারির বিরুদ্ধে মামলা দায়ের করল সিবিআই।

কানপুরের বাসিন্দা কোঠারি পরিবারের মালিকানাধীন রোটোম্যাক-এর বিরুদ্ধে এই নিয়ে তৃতীয় আর্থিক প্রতারণা মামলা দায়ের করল সিবিআই।

২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে সংস্থার বিরুদ্ধে প্রথম আর্থিক প্রতারণার অভিযোগ ওঠে। রোটোম্যাক ও বিক্রম কোঠারির বিরুদ্ধে ব্যাঙ্ক অফ বরোদা, ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্ক, ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, এলাহাবাদ ব্যাঙ্ক, ব্যাঙ্ক অফ মহারাষ্ট্র, ওরিয়েন্টাল ব্যাঙ্ক অফ কমার্স এবং ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার থেকে সম্মিলিত ভাবে ৩,৬৯৫ কোটি টাকা প্রতারণার অভিযোগে মামলা দায়ের করে সিবিআই। 

অভিযোগ, বিদেশি ‘লেটার অফ ক্রেডিটস’ দেখিয়ে দুবাই, শারজা ও হংকংয়ে তাঁর গ্রাহকদের পেমেন্ট করার নামে ব্যাঙ্ক থেকে মোটা টাকা ঋণ নেন কোঠারি। কিন্তু আদতে তাঁর উল্লেখ করা ওই সমস্ত বিদেশি গ্রাহকের অস্তিত্ব নেই। পাশাপাশি, কোঠারিদের বিরুদ্ধে ব্যাঙ্ক ঋণ পেতে ভুয়ো নথি জমা দেওয়ার অভিযোগও রয়েছে। 

চলতি বছরের ফেব্রুয়ারি মাসেও রোটোম্যাক-এর বিরুদ্ধে এলাহাবাদ ব্যাঙ্কের বিুরুদ্ধে প্রতারণার অভিযোগে মামলা দায়ের হয়। প্রতারণা অর্থের পরিমাণ ৩৬ কোটি টাকা। 

সাম্প্রতিক এফআইআর-এ সংস্থার বিরুদ্ধে ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার থেকে ৮০৬ কোটি টাকা ঋণ নিয়ে তা পরিশোধ না করার অভিযোগ দায়ের হয়েছে। তিনটি মামলা মিলিয়ে রোটোম্যাক ও কোঠারি পরিবারের বিরুদ্ধে মোট ৪,৫০০ কোটি টাকা প্রতারণার অভিযোগ উঠেছে। 

বন্ধ করুন