বাংলা নিউজ > ঘরে বাইরে > আটক জওয়ানের ছবি পাঠাল মাওবাদীরা, সরকারের কাছে মধ্যস্থতাকারীর নাম দাবি
অপহৃত জওয়ান
অপহৃত জওয়ান

আটক জওয়ানের ছবি পাঠাল মাওবাদীরা, সরকারের কাছে মধ্যস্থতাকারীর নাম দাবি

বুধবার সকাল সাড়ে ১১টা নাগাদ নিখোঁজ জওয়ানের ছবি স্থানীয় সাংবাদিকদের হোয়াটস্যাপ করে পাঠানো হয়।

কোবরা বাহিনীর নিখোঁজ জওয়ানের ছবি পাঠাল ছত্তিশগড়ের মাওবাদী সংগঠন। আটক জওয়ানের মুক্তির জন্য রাজ্য সরকারের কাছে মধ্যস্থতাকারীর নাম দাবি করল মাওবাদীরা।

গত শনিবার ছত্তিশগড়ের ভয়াবহ মাওবাদী আক্রমণের পর থেকে নিখোঁজ সিআরপিএফ জওয়ান রাকেশ্বর সিং মানহাস। তাঁর বাড়ি জম্মুতে। বুধবার সকাল সাড়ে ১১টা নাগাদ নিখোঁজ জওয়ানের ছবি স্থানীয় সাংবাদিকদের হোয়াটস্যাপ করে পাঠানো হয়। সুকমার এক সাংবাদিক রাজা রাঠোরের দাবি, মাওবাদী নেতা বিকল্প-র নম্বর থেকে ছবি পাঠানো হয়েছে।

অন্যদিকে মঙ্গলবারই আটক জওয়ানের ব্যাপারে একটি বিজ্ঞপ্তি পাঠায় মাওবাদী সংগঠন। সেখানে জানানো হয় যে, এখনও পর্যন্ত তাদের ৫ জন সদস্যের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে একজন মহিলা। মৃতদের নাম ও ছবি প্রকাশ করা হয়। সেখানেই আটক জওয়ানের মুক্তির জন্য মধ্যস্থতাকারীর নাম চাওয়া হয়। আটক জওয়ান সুরক্ষিত আছেন বলেও জানায় তারা।

বস্তারে শান্তি ফেরাতে উদ্যোগী সমাজকর্মী শুভারাশু চৌধুরি দ্রুত বিষয়টির নিষ্পত্তি দাবি করেন। তিনি জানান, জওয়ানের নিরাপত্তার স্বার্থে দ্রুত পদক্ষেপ করা উচিত্ সরকারের। স্থানীয় সাংবাদিকদের দিয়েই মধ্যস্থতা করে ওই জওয়ানকে ফিরিয়ে আনা হোক, বলেন তিনি।

শনিবার ছত্তিশগড়ের বিজাপুর-সুকমা সীমানায় মাওবাদী হামলায় ২২ জন জওয়ান শহিদ হন। আহত হন প্রায় ৩১ জন। শহিদদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। শোক প্রকাশ করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

বন্ধ করুন