বাংলা নিউজ > ঘরে বাইরে > Gaming app conversion racket: গেমিং অ্যাপের মাধ্যমে ধর্মান্তকরণ, পাকিস্তানি যোগ স্বীকার করে নিল মুম্বইতে ধৃত শাহনাওয়াজ

Gaming app conversion racket: গেমিং অ্যাপের মাধ্যমে ধর্মান্তকরণ, পাকিস্তানি যোগ স্বীকার করে নিল মুম্বইতে ধৃত শাহনাওয়াজ

গত ১১ জুন শাহনাওয়াজ খান ওরফে বাড়োকে গ্রেফতার করেছিল গাজিয়াবাদ পুলিশ(PTI Photo) (PTI)

পুলিশ সূত্রে খবর, জাকির নায়েকের ফ্যান হল এই শাহনাওয়াজ। সে জাকিরের ভিডিয়োতে একেবারে ডুবে থাকত। একাধিক নাম ব্যবহার করত সে।

গত ১১ জুন শাহনাওয়াজ খান ওরফে বাড়োকে গ্রেফতার করেছিল গাজিয়াবাদ পুলিশ। গেমিং অ্যাপের মাধ্য়মে সে ধর্মান্তকরণের ফাঁদ পাতত বলে অভিযোগ। মহারাষ্ট্রের থানে থেকে তাকে গ্রেফতার করা হয়েছিল। এবার সেই ব্যক্তিকে জেরা করে পুলিশের কাছে বিস্ফোরক তথ্য় সামনে এসেছে।

শাহনাওয়াজ ওরফে বাড়োর বিরুদ্ধে এবার নাবালকদের ধর্মান্তকরণের অভিযোগ। গেমিং অ্যাপের মাধ্যমে সে ওই কাজ করত বলে অভিযোগ। তবে এবার সে পাকিস্তানিদের সঙ্গে যোগাযোগ ও ধর্মান্তকরণের জন্য চাপ দেওয়ার অভিযোগ কার্যত স্বীকার করে নিয়েছে বলে খবর।

হিন্দুস্তানের খবর অনুসারে জেরার দ্বিতীয় দিনে সে কার্যত স্বীকার করে নিয়েছে সে ইনস্টাগ্রামের মাধ্যমে পাকিস্তানিদের সঙ্গে যোগাযোগ করত। সে নাবালকদের ধর্মান্তকরণে চাপ দিত। তার এই স্বীকারোক্তির ভিডিয়ো রেকর্ডিং করেছে পুলিশ। তবে জেরার প্রথম দিনে সে কিছু স্বীকার করতে চাইছিল না। এদিকে শনিবার জেরার দ্বিতীয় দিনে তার ইনস্টাগ্রাম চ্যাটগুলি তাকে দেখানো হয়। তবে পুলিশ সূত্রে খবর, এসব দেখে কিছুক্ষণ চুপ করেছিল সে। এরপর সে স্বীকার করে নেয় তার সঙ্গে পাকিস্তানের যোগ ছিল।

এদিকে পুলিশ পাকিস্তানে বসবাসকারী আকা ও তার সহযোগীদের সম্পর্কে জানতে চায়। তবে এনিয়ে সে কিছু জানায়নি। সে জানিয়েছে যাদের সঙ্গে সে চ্যাট করত তাদের সঙ্গে অনলাইনে পরিচয় হয়েছিল। একটি চ্যাটিংয়ে সে উল্লেখ করেছে, ভারতকে সে ঘৃণা করে। একটি নির্দিষ্ট ধর্মকে ঘৃণা করে বলেও জেরায় সে জানিয়েছে বলে খবর।

মূলত ধর্মান্তকরণ নিয়ে তাদের মধ্য়ে আলোচনা হত। এদিকে বড়ো পাকিস্তানে থাকা সংখ্য়ালঘুদের ধর্মান্তকরণ করার চেষ্টা করত বলে অভিযোগ।

পুলিশ সূত্রে খবর, জাকির নায়েকের ফ্যান হল এই শাহনাওয়াজ। সে জাকিরের ভিডিয়োতে একেবারে ডুবে থাকত। একাধিক নাম ব্যবহার করত সে। যেমন শাহনাওয়াজ মকসুদ খান, শানু, রিদান, বেড-ও।

হিন্দুস্তানের প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে. পুলিশ কমিশনার অজয় কুমার মিশ্র জানিয়েছেন, জেরাতে শাহনাওয়াজ পাকিস্তানি যোগের কথা স্বীকার করে নিয়েছে। পাকিস্তানিদের সঙ্গে নিয়ে সে গ্রুপ তৈরি করছিল। তাকে জেরা করা চলছে।

তার সম্পর্কে মূল অভিযোগগুলি হল যে মেল আইডিগুলি পাওয়া গিয়েছে তার মধ্যে ৬টি পাকিস্তানে তৈরি। পাকিস্তানের ট্রাফিক কনস্টেবলের আই কার্ড তার কাছ থেকে মিলেছে। ২০১৩ সালে তার মেল আইডিতে একাধিক আপত্তিকর মেসেজ এসেছিল। ধর্মান্তকরণের জন্য সে নাবালকদের নানা ব্রেন ওয়াশ করত।

 

ঘরে বাইরে খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ২ জেলায় ভারী বৃষ্টি, সতর্কতা জারি ৭টিতে, তবে সোম থেকে কমবে কোথায় কোথায়? রাহুলের সঙ্গে ফোনে কথা হয়নি কমলার! সব জল্পনা খারিজ করে দেওয়া হল আমেরিকা থেকেই 'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে? ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া Los Angeles Knight Riders বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? চাকরিতে কোটা নয়, ছাত্র আন্দোলনে উত্তাল ঢাকার রাজপথ পড়াশোনা না করে মোবাইলেই মেতে মেয়ে, মা বকাবকি করতেই চরম পদক্ষেপ কিশোরীর

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.