বাংলা নিউজ > ঘরে বাইরে > CUET 2022 Registration Deadline: মেয়াদ বাড়ল 'সিইউইটি' পরীক্ষার রেজিস্ট্রেশন ডেডলাইনের, জানুন বিস্তারিত
মেয়াদ বাড়ল 'সিইউইটি' পরীক্ষার রেজিস্ট্রেশন ডেডলাইনের, জানুন বিস্তারিত (ছবিটি প্রতীকী, সঞ্চিত খান্না/হিন্দুস্তান টাইমস)

CUET 2022 Registration Deadline: মেয়াদ বাড়ল 'সিইউইটি' পরীক্ষার রেজিস্ট্রেশন ডেডলাইনের, জানুন বিস্তারিত

  • ‘কমন ইউনিভার্সিটি এন্ট্রান্স টেস্ট’ বা সিইউইটি-এর রেজিস্ট্রেশনের জন্য সময়সীমার মেয়াদ আরও বাড়িয়ে দেওয়া হল। এদিন ইউনিভার্সিটি গ্র্যান্ট কমিশনের তরফে এম জগদেশ কুমার এই ঘোষণা করেন।

‘কমন ইউনিভার্সিটি এন্ট্রান্স টেস্ট’ এর রেজিস্ট্রেশনের জন্য সময়সীমার মেয়াদ আরও বাড়িয়ে দেওয়া হল। এদিন ইউনিভার্সিটি গ্র্যান্ট কমিশনের তরফে এম জগদেশ কুমার এই ঘোষণা করেন। এই রেজিস্ট্রেশনের দিনক্ষণ মে মাসের ৬ তারিখ থেকে বাড়িয়ে তা সেই মাসের ২২ তারিখ পর্যন্ত করা হয়েছে।

এদিন ইউনিভার্সিটি গ্র্যান্ট কমিশনের ঘোষণার পর জগদেশ কুমারের তরফে জানানো হয়েছে, এই নয়া সুযোগের ফলে মনে করা হচ্ছে যে পড়ুয়ারা আরও বেশি সুযোগ পাবেন এই পরীক্ষায় অবতীর্ণ হওয়ার জন্য। উল্লেখ্য, এই পরীক্ষার রেজিস্ট্রেশনের শেষ তারিখ এর আগের ঘোষণা মতো ছিল ৬ মে। অর্থাৎ আগামিকালই শেষ হওয়ার কথা ছিল এই ডেডলাইনের। তবে তা ৫ মে এক নয়া নোটিসের মাধ্যমে বাড়িয়ে দেওয়া হয়। এমন সিদ্ধান্ত পড়ুয়াদের হিতে নেওয়া হয়েছে বলে জানিয়েছে ইউজিসি। উল্লেখ্য, গতকালই এই রেজিস্ট্রেশনের ফি জমা দেওয়ারও শেষ তারিখ ছিল। তবে আপাতত তার সময়সীমার মেয়াদ বাড়িয়ে দেওয়া হল। ভারতে কোভিডের 'বাড়তি' মৃত্যুর পরিসংখ্যান নিয়ে হু-কে পাল্টা প্রশ্ন ভারতের

 

এই পরীক্ষায় রেজিস্ট্রেশন করতে cuet.samarth.ac.in. এই ওয়েবসাইটে যেতে হবে। মূত কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়গুলিতে স্নাতকস্তরের কোর্সে ভর্তির জন্য এই ওয়েবসাইট থেকে আবেদন করতে হবে। ২০২২ থেকে ২০২৩ শিক্ষাবর্ষে পড়ার জন্য এই ওয়েবসাইটে গিয়ে পরীক্ষার জন্য আবেদন করতে হবে। তারপর একটি 'কমন এন্ট্রান্স টেস্ট' পরীক্ষার মাধ্যমে পড়ুয়াদের বাছআই করে ভর্তির প্রক্রিয়া শুরু হবে। সেই পরীক্ষার আবেদনের জন্য রেজিস্ট্রেশন পর্বের ডেডলাইন বাড়িয়ে দেওয়া হল।

 

 

বন্ধ করুন