বাংলা নিউজ > ঘরে বাইরে > 'দিল্লি মরছে, লজ্জা থাকলে পদত্যাগ করুন', IPL-এর ফাঁকে কেজরিকে তোপ গম্ভীরের
অরবিন্দ কেজরিওয়াল এবং গৌতম গম্ভীর। (ফাইল ছবি, সৌজন্য এএনআই এবং পিটিআই)
অরবিন্দ কেজরিওয়াল এবং গৌতম গম্ভীর। (ফাইল ছবি, সৌজন্য এএনআই এবং পিটিআই)

'দিল্লি মরছে, লজ্জা থাকলে পদত্যাগ করুন', IPL-এর ফাঁকে কেজরিকে তোপ গম্ভীরের

  • আপাতত আইপিএলে ধারাভাষ্যের কাজে ব্যস্ত আছেন গম্ভীর।

করোনাভাইরাসের দাপটে রীতিমতো ধুঁকছে দিল্লি। আকাল পড়েছে হাসপাতালের শয্যার, অক্সিজেনের। সেই পরিস্থিতির জন্য দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে আক্রমণ শানালেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা পূর্ব দিল্লির বিজেপি সাংসদ গৌতম গম্ভীর। বললেন, পদত্যাগ করা উচিত কেজরির।

বুধবার টুইটারে কেজরিওয়ালকে ট্যাগ করে গম্ভীর বলেন, ‘কোনও দূরদর্শিতা নেই, কোনও লক্ষ্য নেই। দিল্লি মরছে। যদি আপনার কোনও লজ্জা থাকে, তাহলে পদত্যাগ করুন।’ যে গম্ভীর আপাতত আইপিএলে ধারাভাষ্যের কাজে ব্যস্ত আছেন। সম্প্রচারকারী সংস্থার বিভিন্ন অনুষ্ঠান করছেন।

তা নিয়ে নেটিজেনদের তোপের মুখেও পড়েছেন পূর্ব দিল্লির বিজেপি সাংসদ। তাঁদের প্রশ্ন, নিজে ময়দানে না থেকে আইপিএলের অনুষ্ঠান করে কেজরিকে তোপ দাগছেন কেন? তবে কেজরির বিরুদ্ধে এই প্রথম নয়, আগেও একাধিকবার তোপ দেগেছেন। মঙ্গলবারও টুইটারে বলেছিলেন, ‘এই সময় কখনও রাজনীতি করতে চাই না। কিন্তু অরবিন্দ কেজরিওয়াল এবং তাঁর সাঙ্গপাঙ্গরা জঘন্য জনসংযোগ কর্মসূচি চালাচ্ছেন, তার থেকে নিম্ন মানসিকতার আর কিছু হতে পারে না। শয্যা, অক্সিজেনের মতো প্রয়োজনীয় সামগ্রী জোগাড়ের জন্য কয়েকজনের সঙ্গে আমি সারাদিন ধরে ডান, বাম, কেন্দ্র সবাইকে ফোন করে যাচ্ছি। কারণ ছ'বছরে উনি একটাও হাসপাতাল তৈরি করেননি।’

সেইসবের মধ্যে মঙ্গলবার দিল্লিতে ২৮,৩৯৫ জন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। যা এখনও পর্যন্ত একদিনে সর্বোচ্চ। তার ফলে দিল্লিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯০৫,৫৪১। আর মঙ্গলবার ২৭৭ জনের মৃত্যুর ফলে রাজধানীতে করোনায় প্রাণহানির সংখ্যা বেড়ে হয়েছে ১২,৬৩৮। সক্রিয় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৫,৫৭৫। সবথেকে উদ্বেগজনক বিষয় হল যে দিল্লিতে পজিটিভিটি রেট (সংক্রমণের হার) অত্যন্ত বেশি হয়ে গিয়েছে।

বন্ধ করুন