বাংলা নিউজ > ঘরে বাইরে > IndiGo Airlines: দুর্গাপুর-চেন্নাই বিমান পরিষেবা চালু করছে ইন্ডিগো, তারিখ- সময়সূচি সবটা জেনে নিন

IndiGo Airlines: দুর্গাপুর-চেন্নাই বিমান পরিষেবা চালু করছে ইন্ডিগো, তারিখ- সময়সূচি সবটা জেনে নিন

ইন্ডিগো। (PTI)

ইন্ডিগো এয়ারলাইন্স তামিলনাড়ুর চেন্নাই এবং পশ্চিমবঙ্গের দুর্গাপুরের মধ্যে সপ্তাহে তিনদিন অর্থাৎ মঙ্গলবার, বৃহস্পতিবার এবং শনিবার সরাসরি ফ্লাইট পরিচালনা করবে

KOLKATA :

কম খরচের বিমান সংস্থা ইন্ডিগো  ১৬ মে থেকে চেন্নাই ও পশ্চিমবঙ্গের দুর্গাপুরের মধ্যে সরাসরি উড়ান চালানোর কথা ঘোষণা করেছে। শুক্রবার বিমান সংস্থার পক্ষ থেকে এই ঘোষণা করা হয়েছে। 

সপ্তাহে তিনদিন মঙ্গল, বৃহস্পতি ও শনিবার দুই শহরের মধ্যে সরাসরি ফ্লাইট পরিচালনা করবে এয়ারলাইন্স।

চেন্নাই থেকে বিমানগুলি ভোর ৫.৪৫-এ দুর্গাপুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং সকাল ৮.২৫ মিনিটে সেখানে পৌঁছাবে। ফিরতি বিমানটি সকাল ৮.৫৫ মিনিটে দুর্গাপুর থেকে যাত্রা করবে এবং সকাল ১১.২৫ মিনিটে চেন্নাই অবতরণ করবে।

দুর্গাপুরে সরাসরি উড়ান চালু হলে রাজধানী তামিলনাড়ু থেকে অভ্যন্তরীণ যোগাযোগ ব্যবস্থা আরও জোরদার হবে।

চেন্নাই ছাড়াও ইন্ডিগো দুর্গাপুর থেকে দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু এবং হায়দরাবাদ সহ মেট্রো শহরগুলিতে ২৮টি সাপ্তাহিক উড়ান পরিচালনা করবে।

এই নতুন সংযোগটি দুর্গাপুরের যাত্রীদের চেন্নাইয়ের মাধ্যমে অন্যান্য দেশীয় এবং আন্তর্জাতিক গন্তব্যের সঙ্গে সংযোগ স্থাপনের জন্য আরও বিকল্প সরবরাহ করবে।

শহরের চারপাশে প্রধান অটোমোবাইল উৎপাদন ইউনিট এবং সহযোগী শিল্পের উপস্থিতির সঙ্গে, তামিলনাড়ুর রাজধানী চেন্নাইকে 'ভারতের ডেট্রয়েট' নামেও ডাকা হয়।

পশ্চিমবঙ্গের পশ্চিম বর্ধমান জেলায় অবস্থিত, দুর্গাপুর একটি শিল্প শহর, এবং এটি একটি খুব খনিজ সমৃদ্ধ এলাকা বলে গণ্য করা হয়। দুর্গাপুর ইস্পাত কারখানা রয়েছে এখানে, যা ১৯৫৭ সালে খোলা হয়েছিল। বিবৃতিতে বলা হয়েছে, দামোদর নদের তীরে অবস্থিত এই শহরটি বেশ কয়েকটি বিখ্যাত কলেজ এবং বিশ্ববিদ্যালয় সহ শিক্ষা ও উদ্ভাবনের কেন্দ্রস্থল।

বিমান সংস্থাটি ১৫ ই মে থেকে চেন্নাই ও ব্যাংককের মধ্যে কার্যক্রম পুনরায় শুরু করার ঘোষণা দিয়েছে।

‘আমরা চেন্নাই ও দুর্গাপুরের মধ্যে সরাসরি ফ্লাইট চালু করার পাশাপাশি চেন্নাই ও ব্যাংককের মধ্যে সরাসরি ফ্লাইট পুনরায় চালু করার ঘোষণা করতে পেরে আনন্দিত। ইন্ডিগোর হেড অফ গ্লোবাল সেলস বিনয় মালহোত্রা বলেন, ’এই উড়ানগুলির মাধ্যমে উন্নত যোগোযোগ ব্যবস্থা এবং সংযোগ ব্যবস্থাকে আরও কার্যকরী করার ব্যাপারে বলা হয়েছে।  আঞ্চলিক এবং আন্তর্জাতিক সংযোগকেই শক্তিশালী করবে না, নতুন বাণিজ্য ও পর্যটনের সুযোগও তৈরি করবে।

গত ২৯ ফেব্রুয়ারি এই বিমান সংস্থাটি এই বছরের গ্রীষ্মের সময়সূচীতে তার নতুন অভ্যন্তরীণ রুট সংযোগের অংশ হিসাবে কলকাতা থেকে শ্রীনগর এবং কলকাতা থেকে জম্মু পর্যন্ত সরাসরি ফ্লাইট সংযোগের ঘোষণা করেছিল।

This story has been published from a wire agency feed without modifications to the text. Only the headline has been changed.

ঘরে বাইরে খবর

Latest News

নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম? প্রিয়াঙ্কার মায়ের চোখে সলমন 'আদর্শ পুরুষ', আর শাহরুখ-অক্ষয়রা 'ব্যবসায়ী' SBI ক্লার্ক পদের মেইনসে নতুন পরীক্ষার তারিখ ঘোষিত, প্রকাশিত অ্যাডমিট কার্ড

Latest IPL News

আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.