বাড়ি > ঘরে বাইরে > ইদ মোবারক: প্রিয়জনদের পাঠান ইদ-উল-ফিতরের শুভেচ্ছা বার্তা
ইদ মোবারক  (AFP)
ইদ মোবারক  (AFP)

ইদ মোবারক: প্রিয়জনদের পাঠান ইদ-উল-ফিতরের শুভেচ্ছা বার্তা

  • পবিত্র রমজান মাস শেষে সোমবার দেশজুড়ে পালিত হচ্ছে খুশির ইদ।কঠিন পরিস্থিতি তবুও পবিত্র ইদের দিন আপনার পাঠানো কার্ড আর সুন্দর কিছু বার্তা সুন্দর করে তুলবে আপনার পরিজনের উৎসব।

পবিত্র রমজান মাস শেষে সোমবার দেশজুড়ে পালিত হচ্ছে খুশির ইদ। ইসলাম ধর্মাবলন্বী মানুষদের অন্যতম প্রধান উত্সব ইদ-উল-ফিতার। তবে এবছর ইদের রঙ অনেকটাই ফ্যাকাসে।কারণ বিশ্বজুড়ে চলছে করোনা সংকট। রবিবারই সৌদি আরব সহ মধ্যপ্রাচ্যের একাধিক দেশ, এমনকি প্রতিবেশী রাষ্ট্র পাকিস্তানেও পালিত হয়েছে ইদ। কিন্তু শনিবার ভারতে ইদের চাঁদ দেখা না যাওয়ায় রবিবার এদেশে শেষ হল রমজান মাস। একে করোনা সংকট,তার দোসর আমফান। বাংলার মানুষের জীবন গত বুধবার কার্যত তছনছ করে দিয়েছে বিধ্বংসী এই ঘূর্ণীঝড়।স্বভাবতই মন ভালো নেই বাংলার। তাই এবছর ইদ ঘিরে সাজোসাজো রব একটু কম। তবুও শান্তি, সম্প্রীতি আর সৌভ্রাতৃত্বের এই উত্সবে শামিল বাঙালিও। এবছর করোনার জেরে জারি রয়েছে লকডাউন। মেনে চলতে হচ্ছে সামাজিক দূরত্ব বিধিও। রেড রোডে নামাজ পাঠ হয়নি, কোলাকুলি পর্ব বন্ধ। তবুও  সোশ্যাল মিডিয়ায় মন খুলে চলছে শুভেচ্ছা বিনিময় পর্ব।  তাহলে ফেসবুক,হোয়াটস্যাপে মন খুলে শুভেচ্ছা জানান আপনার প্রিয়জনকে। মাতৃভাষা, প্রাণের ভাষা বাংলায় পাঠান ইদের শুভেচ্ছা।

 ইদ মোবারক। 
 ইদ মোবারক। 

ফেসবুক স্ট্যাটাস বা হোয়াটসঅ্যাপে পাঠান এই শুভেচ্ছা বার্তা-

১. ‘ও মন রমজানের ঐ রোজার শেষে এল খুশির ঈদ। তুই আপনাকে আজ বিলিয়ে দে শোন আসমানী তাকিদ’। ইদ মোবারক।

২. আপনাকে ও আপনার পরিবারকে জানাই ইদ মুবারক।এই পবিত্র দিনে প্রার্থনা করি শান্তি, সম্প্রীতি এবং সকলের সুস্বাস্থ্যর। ভালোবাসা এবং বন্ধুত্বের বাঁধনে আমরা যেন আজীবন বাঁধা থাকি। আমাদের পরিবারে ভ্রাতৃত্ব ও সৌহার্দ্য যেন অটুট থাকুক, এটাই কামনা।

৩. ইদ একদিকে আনন্দ উৎসব,অন্যদিকে ইবাদত। এই আনন্দ আল্লাহর অশেষ রহমত ও ক্ষমাপ্রাপ্তির এবং জাহান্নাম থেকে মুক্তির। এ আনন্দ সিয়াম-কিয়ামের শুকরিয়া ও কৃতজ্ঞতার। এই আনন্দে কোনো পাপ-পঙ্কিলতা নেই। এ আনন্দে মিশে রয়েছে শুধুই সওয়াব ও পুণ্য। ইদ মোবারক।

৪. নীল আকাশে ইদের চাঁদ, ইদের আগে চাঁদনি রাত। ইদ হল খুশির দিন দাওয়াত রইল ইদের দিন। ভালো থেকো সীমাহীন । ইদের দিনটা তোমার হোক রঙিন। ইদ মোবারক।

৫. ইদের দাওয়াত তোমার তরে, আসবে তুমি ঘরে। কবুল কর আমার দাওয়াত। না করলে পাবো আঘাত। তখন দেব করে আড়ি, যাব না আর তোমার বাড়ি। ইদ মোবারক।

৬. কিছু কথা না বলা থেকে যায়, কিছু ভাষা বর্ণনাহীন হয়। তবে ইদের দিন সব প্রান খুলে বলা যায়, এসো প্রান খুলে আজ সবাই বলি ইদ মোবারাক বন্ধু।

৭. এসেছে ইদ লাগছে ভালো, তাই তো আমায় বলতে হলো.. ইদ মানে আশায় ভরা আলো । ইদ মানে আশা, ইদ মানে সুন্দর জীবন সুন্দর ভালোবাসা।

৮. ও চাঁদ তুমি এরপাশ খুশি নিয়ে এলে, খুশির ভারে আজ পৃথিবী দোলে। তোমার জন্য ছিলো কত না অপেক্ষা.. তাই বুঝি দিতে এলে এক বছর পর দেখা। ইদ মোবারক।

 

 ইদ মোবারকের শুভেচ্ছা কার্ড।
 ইদ মোবারকের শুভেচ্ছা কার্ড।
ইদ মোবারকের শুভেচ্ছা কার্ড।
ইদ মোবারকের শুভেচ্ছা কার্ড।
ইদ মোবারকের শুভেচ্ছা কার্ড।
ইদ মোবারকের শুভেচ্ছা কার্ড।
ইদ মোবারকের শুভেচ্ছা কার্ড।
ইদ মোবারকের শুভেচ্ছা কার্ড।
ইদ মোবারকের শুভেচ্ছা কার্ড।
ইদ মোবারকের শুভেচ্ছা কার্ড।
বন্ধ করুন