বাংলা নিউজ > ঘরে বাইরে > EPFO Big Update: কবে পাব PF অ্যাকাউন্টের সুদের টাকা? টুইটে খুশির জবাব দিল ইপিএফও

EPFO Big Update: কবে পাব PF অ্যাকাউন্টের সুদের টাকা? টুইটে খুশির জবাব দিল ইপিএফও

সুদের টাকা নিয়ে আশার কথা শোনাল ইপিএফও। mint (MINT_PRINT)

কবে ইপিএফও অ্যাকাউন্টে সুদের টাকা আসবে? জেনে নিন সর্বশেষ আপডেট।

২০২২-২৩ আর্থিক বছরের ইপিএফওতে সুদের টাকা কবে পৌঁছবে কর্মচারীর অ্যাকাউন্টে? প্রশ্নের জবাব দিয়েছে ইপিএফও। তবে বলে রাখা ভালো, পিএফ অ্যাকাউন্টে জমার উপর সুদের হার বাড়ছে। সুদের হার ৮.১০ শতাংশ থেকে বৃদ্ধি পেয়ে ৮.১৫ শতাংশ হচ্ছে। অর্থাৎ ০.০৫ শতাংশ বৃদ্ধি করা হচ্ছে সুদের হার। এক্ষেত্রে কিছুটা হলেও লাভবান হবেন কর্মচারীরা।

২৪ জুলাই এনিয়ে সার্কুলার জারি করা হয়েছিল। ২০২৩ সালের অগাস্টের মধ্য়ে দেশের প্রায় ৬.৫ কোটি ইপিএফও সদস্যদের অ্যাকাউন্টে এই টাকা পৌঁছতে শুরু করতে পারে বলে খবর। নিয়ম অনুসারে কোনও কর্মচারীর বেস পে ও ডিএর ১২ শতাংশ পিএফ অ্যাকাউন্টে জমা হয়। আবার সংশ্লিষ্ট সংস্থাও একই পরিমাণ অর্থ ওই কর্মচারীর অ্যাকাউন্টে জমা করে। কোম্পানি যা দেয় তার ৩.৬৭ শতাংশ ইপিএফ জমা পড়ে। আর বাকি ৮.৩৩ শতাংশ অর্থ পেনশন স্কিমে চলে যায়।

 

ইপিএফও জানিয়েছে, ২০২২-২৩ আর্থিক বছরের জন্য অ্যাকাউন্টে সুদের পরিমাণ জমা করার প্রক্রিয়া চলছে। এই টাকা শীঘ্রই জমা করা হবে। আর্থিক বছরের শেষে এই টাকা সদস্যদের অ্য়াকাউন্টে জমা হয়।

মিন্টের প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, বহু ইপিএফ সদস্য তাদের ইপিএফ অ্য়াকাউন্টে কবে সুদের টাকা আসবে সেদিকে তাকিয়ে রয়েছেন? এনিয়ে একজন টুইট করে প্রশ্ন করেছিলেন। সেখানে তিনি লিখেছিলেন, ২০২২-২৩ আর্থিক বছরের জন্য কখন আমাদের সুদের টাকাটা পাসবুকে যুক্ত হবে? এনিয়ে ইপিএফও উত্তর দিয়েছে, প্রসেস পাইপলাইনে রয়েছে। খুব শীঘ্রই সেটা দেখা যাবে। যখনই সুদ দেওয়া হবে তখন সেটা পুরোটাই দেওয়া হবে। সেখানে কোনও সুদের ক্ষতি হবে না। শুধু ধৈর্য্য ধরুন।

 

 

ঘরে বাইরে খবর

Latest News

এই বছর দেশে Census হবে? বাজেটে মিলল বড় ইঙ্গিত লিথিয়াম, কোবাল্ট, নিকেলের মতো খনিজ উৎপাদন ও পুনর্ব্যবহার করবে ভারত বাজেটে আমদানি শুল্ক কমালো সরকার, ৪১৮ কোটি টাকা সাশ্রয় হবে Apple-র মুম্বইয়ে আলিশান বাংলো কিনলেন মাধবন, দাম শুনলে অবাক হবেন, দেখুন ছবি অভিষেক অলিম্পিক্সেই নজর কাড়লেন অঙ্কিতা, কলকাতায় জন্ম,জানেন এই তীরন্দাজের পরিচয়? করছাড় দেওয়ায় ৭০০০ কোটি রাজস্ব কম আয় হবে সরকারের, অকপট সীতারামন Sawan 2024: শ্রাবণ মাসে সবুজ রঙের বিশেষ গুরুত্ব রয়েছে, জেনে নিন এখানে স্মার্ট সিটি মিশনের দ্বিতীয় এডিশনের প্রস্তাব নেই, জানালেন কেন্দ্রীয় মন্ত্রী সূর্যের আলো ছাড়াই তৈরি হচ্ছে অক্সিজেন, সমুদ্রপৃষ্ঠ থেকে ১৩,০০০ ফুট নীচে রহস্য অনন্ত-রাধিকার বিবাহ পরবর্তী অনুষ্ঠানে অঞ্জলি যেন অফ শোল্ডার গাউনে অপ্সরা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.